1. haornews@gmail.com : admin :
  2. editor@haor24.net : Haor 24 : Haor 24
শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০৪:২২ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
পৃথিবীকে গুরুত্ব দিয়ে এডিবির সেফগার্ড পলিসি সংশোধনের দাবিতে সুনামগঞ্জে অভিনব কর্মসূচী পরকীয়ার অভিযোগে স্ত্রীকে খুন করার ঘটনায় স্বামীর যাবজ্জীবন চুয়াডাঙ্গায় তাপমাত্রা ৪২.২ ডিগ্রি অব্যাহত! সুনামগঞ্জে প্রাণ ও প্রকৃতির সুরক্ষায় ছাত্রলীগের বৃক্ষরোপন কার্যক্রম শুরু গরমে অতি উচ্চ ঝূকিতে শিশুরা, ইউনিসেফের সতর্কতা কক্সবাজারে কতজন রোহিঙ্গাকে ভোটার করা হয়েছে জানতে চান হাইকোর্ট সোনার দাম ২১০০ টাকা কমলো প্রতি ভরিতে সুনামগঞ্জ পল্লী বিদ্যুৎ অফিসের ভুতুড়ে বিলে দুশ্চিন্তায় দিনমজুর কবীর দিরাই-শাল্লায় উপজেলা নির্বাচনে প্রতীক পেলেন ২৯ প্রার্থী সুনামগঞ্জের চার উপজেলায় ৫৫জন প্রার্থীর মনোনয়ন বৈধ

সিলেট বিভাগের চিকিৎসকদের নিয়ে ‘ইএনটি এন্ড হেড-নেক সার্জারী সোসাইটি’ গঠিত

  • আপডেট টাইম :: বৃহস্পতিবার, ৮ সেপ্টেম্বর, ২০২২, ২.০২ পিএম
  • ১৩৩ বার পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার::
বৃহত্তর সিলেট বিভাগের চার জেলায় (সিলেট, সুনামগঞ্জ, মৌলভীবাজার ও হবিগঞ্জ) কর্মরত নাক, কান, গলা ও হেড-নেক সার্জারী বিশেষজ্ঞদের নিয়ে প্রথমবারের মতো
‘ইএনটি এন্ড হেড-নেক সার্জারী সোসাইটি,’ সিলেট বিভাগ গঠিত হয়েছে। ৭ সেপ্টেম্বর বুধবার রাতে সিলেট হলিসাইড রেস্টুরেন্টে এই বিভাগের বিশেষজ্ঞ ও নবীন চিকিৎসকদের মতামতের ভিত্তিতে সংগঠনের সভাপতি নির্বাচিত হয়েছেন ইএনটি স্পেশালিস্ট অধ্যাপক ডা. হারুন অর রশিদ ও সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন ওসমানী মেডিকেল কলেজের ইএনটি বিভাগের হেড নেক সার্জন ডা. এম নূরুল ইসলাম।
সোসাইটির প্রতিষ্ঠাকালীন প্রধান উপদেষ্টা হিসাবে নির্বাচন করা হয়েছে সিলেট বিভাগের কৃতী সন্তান দেশ বরণ্য নাক,কান,গলা রোগ বিশেষজ্ঞ অধ্যাপক ডা. একেএম হাফিজকে।
সহসভাপতি হিসাবে মনোনীত হয়েছেন ইএনটি স্পেশালিষ্ট অধ্যাপক ডা. কাজী আক্তার উদ্দিন, অধ্যাপক ডা. মনিলাল আইচ লিটু।
কোষাধক্ষ মনোনীত হয়েছেন ইএনটি স্পেশালিষ্ট অধ্যাপক ডা. মোঃ মাশুকুর রহমান চৌধুরী।
কমিটির অন্য নেতৃবৃন্দ হলেন,যুগ্ন-সাধারন সম্পাদক- ডা. মোহামম্দ আব্দুল কাইয়ুম আনসার, ডা. অমিত দে।
সাংগাঠনিক সম্পাদক হলেন, ডা. খালেদ আহমেদ,
বিজ্ঞান বিষয়ক সম্পাদক-ডা. মোঃ আব্দুল হাফিজ শাফী,অফিস সম্পাদক-ডা. দেবাশীষ বসু, সমাজ কল্যাণ সম্পাদক-ডা. আজহারুল ইসলাম রানা, সাংস্কৃতিক সম্পাদক-ডা. কৃষ্ণকান্ত ভৌমিক, পাবলিকেশন সম্পাদক-ডা. মোঃ শাহ কামাল।
সোসাইটির সদস্যবৃন্দ হলেন,অধ্যাপক ডা. মোজাম্মেল হুসেন, অধ্যাপক ডা.এনকে সিনহা, অধ্যাপক ফয়েজ আহমেদ, অধ্যাপক ডা.আল মাহমুদ সাদী, ডা. ইমাদ হোসেন চৌধুরী, অধ্যাপক ডা. মোজাম্মেল হক ফারুক, ডা. ঋতুরাজ দেব, ডা. নূরুল হুদা নাঈম, ডা. জিয়া উদ্দিন আব্বাসী, ডা. আজাদুর রহমান। সোসাইটির জেলা প্রতিনিধিবৃন্দ হলেন,
জেলা প্রতিনিধি- ডা. এনামূল হক ( কনসালটেন্ট)-মৌলভীবাজার, ডা. এটিএম রেজা, (কনসালটেন্ট)-হবিগঞ্জ, ডা. আক্তারুজ্জামান আকন্দ,(কনসালটেন্ট)-সুনামগঞ্জ।
পোষ্ট গ্র্যাজুয়েট ট্রেইনি প্রতিনিধি-
ডা. অরুপ রাউৎ, এমএস ট্রেইনি।
সংশ্লিষ্টরা জানান, বহুল প্রতিক্ষিত সিলেট বিভাগের ইএনটি এন্ড হেড-নেক সার্জারী সোসাইটি প্রতিষ্ঠিত হওয়ায় চিকিৎসকরা এখন ঐক্যবদ্ধ কাজ করতে পারবেন। অভিজ্ঞদের সান্নিধ্যে এসে নবীণরা আরো ঋদ্ধ হতে পারবে। এতে জনগণও আরো উন্নত সেবা পাবেন। তাছাড়া শক্তিশালী পেশাজীবী সংগঠন হিসেবে দেশ ও মানুষের কল্যাণে কাজ করার সুযোগ থাকবে।
নবগঠিত সোসাইটির সাধারণ সম্পাদক ডা. এম নূরুল ইসলাম বলেন, বৃহ্ত্তর সিলেট বিভাগের সকল মানুষের নাক, কান, গলা বিভাগের আধুনিক চিকিৎসাসেবার পাশাপাশি দেশের যে কোন ক্রান্তিকালে মানুষের আস্তার প্রতিক হয়ে আমরা কাজ করব। ম সিলেট বিভাগের ‘ইএনটি এন্ড হেড-নেক সার্জারী সোসাইটি তার লক্ষ্যে মানবকল্যাণে কাজ করে যাবে।

Print Friendly, PDF & Email

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazarhaor24net
© All rights reserved © 2019-2024 haor24.net
Theme Download From ThemesBazar.Com
error: Content is protected !!