1. haornews@gmail.com : admin :
  2. editor@haor24.net : Haor 24 : Haor 24
শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০১:১৭ পূর্বাহ্ন

শাহজালাল বিমান বন্দরে আরো ১৯ আগ্নেয়াস্ত্র জব্দ

  • আপডেট টাইম :: মঙ্গলবার, ১১ জুলাই, ২০১৭, ১.৫৬ পিএম
  • ৪০৩ বার পড়া হয়েছে

অনলাইন ডেক্স::
শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে আমদানি নিষিদ্ধ আরও ১৯টি আগ্নেয়াস্ত্র জব্দ করেছে শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদফতর। এগুলো আমদানি করেছে মেসার্স ইমরান আর্মস অ্যান্ড কোম্পানি। মঙ্গলবার (১১ জুলাই) তাদের অস্ত্রের চালান থেকে এসব আগ্নেয়াস্ত্র জব্দ করা হয়েছে বলে জানান শুল্ক গোয়েন্দারা।
শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদফতরের মহাপরিচালক ড. মইনুল খান জানান, এক চালানে ইতালি থেকে মোট ৫৮টি অস্ত্র নিয়ে আসে মেসার্স ইমরান আর্মস অ্যান্ড কোম্পানি। এসব অস্ত্রের মধ্য থেকে পুরনো ও অকার্যকর ১৯টি অস্ত্র উদ্ধার করা হয়। কারণ আমদানি নীতি আদেশ অনুযায়ী পুরনো ও অকার্যকর অস্ত্র আনার ওপরে নিষেধাজ্ঞা রয়েছে।
আমদানি করা এসব অস্ত্র পরীক্ষার সময় বিভিন্ন গোয়েন্দা সংস্থা ও তাদের অস্ত্র বিশেষজ্ঞগণ উপস্থিত ছিলেন বলেও জানান ড. মইনুল খান। তিনি আরও জানান, পরীক্ষায় দেখা গেছে ১৯টি অস্ত্র পুরনো ও ফ্যাব্রিকেটেড। একই সঙ্গে এসব অস্ত্রের অধিকাংশের বডির বিভিন্ন অংশের গায়ে খোদাই করা মুদ্রিত ইউনিক নম্বর ভিন্ন ভিন্ন। এই অনিয়মের কারণে শুল্ক আইনের বিধান অনুযায়ী এসব অস্ত্র জব্দ করা হয়।
এ নিয়ে ২১টি অস্ত্র জব্দ করা হলো। এর আগে গত ৯ জুলাই শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে আরও দুটি অস্ত্র জব্দ করা হয়েছিল। এগুলোর মধ্যে ওয়ালথার পিপি ১৬টি এবং এইচকেফোর ব্র্যান্ডের পাঁচটি অস্ত্র রয়েছে। এ নিয়ে শুল্ক গোয়েন্দা বিভাগ থেকে তদন্ত করা হবে বলে জানা যায়।

Print Friendly, PDF & Email

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazarhaor24net
© All rights reserved © 2019-2024 haor24.net
Theme Download From ThemesBazar.Com
error: Content is protected !!