1. haornews@gmail.com : admin :
  2. editor@haor24.net : Haor 24 : Haor 24
শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০২:০৪ পূর্বাহ্ন

শাবি সংকট: শিক্ষার্থীদের সঙ্গে রুদ্ধদ্বার বৈঠক করলেন শিক্ষামন্ত্রী

  • আপডেট টাইম :: শুক্রবার, ১১ ফেব্রুয়ারী, ২০২২, ৭.২৯ পিএম
  • ১৬৫ বার পড়া হয়েছে

হাওর ডেস্ক::
শিক্ষামন্ত্রী ডা. দীপু মনির সঙ্গে ৭ দফা দাবি নিয়ে বৈঠক করেছে সিলেটের শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের আন্দোলনরত শিক্ষার্থীদের একটি প্রতিনিধি দল।

শুক্রবার (১১ ফেব্রুয়ারি) বিকাল ৩টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত টানা তিন ঘণ্টা রুদ্ধদ্বার বৈঠক অনুষ্ঠিত হয়। বৈঠক শেষে সাংবাদিকদের এ সময় ব্রিফ করেন শিক্ষামন্ত্রী।

বিফিংয়ে শিক্ষামন্ত্রী বলেন, আলোচনার সময় আমরা মনযোগ সহকারে তাদের বক্তব্য শুনেছি। তাদের সব দাবি তারা উপস্থাপন করেছেন। তবে শিক্ষার্থীদের কয়েকটি দাবির মধ্যে কয়েকটি ইতোমধ্যে মেনে নেওয়া হয়েছে। তাদের মূল দাবি হচ্ছে উপাচার্যের পদত্যাগ বা অপসারণ। কিন্তু একটি বিশ্ববিদ্যালয়ে উপাচার্য নিয়োগ দেন মহামান্য আচার্য, অপসারণও তার হাতে। তাই শিক্ষার্থীদের দাবিটি আমরা মহামান্য আচার্যের কাছে পেশ করবো। যা সিদ্ধান্ত নেবার তিনিই নেবেন।

শুক্রবার বিকাল ৩টার দিকে সিলেট সার্কিট হাউসে শাবিপ্রবি’র ১০ শিক্ষার্থীর একটি প্রতিনিধি দল শিক্ষামন্ত্রীর সঙ্গে বৈঠকে বসে। এসময় তারা ৭টি দাবি তুলে ধরেন।

সেগুলো হচ্ছে- উপাচার্যের পদত্যাগ, ভিসিকে সরিয়ে ক্লাস-পরীক্ষা চালু, মামলা প্রত্যাহার, বন্ধ ব্যাংক ও বিকাশ অ্যাকাউন্ট চালু করা, আহত শিক্ষার্থী সজল কুন্ডুকে আর্থিক সহযোগিতা, নবম গ্রেডের চাকরি নিশ্চিতকরণ এবং সাবেক অধ্যাপক ড. মুহম্মদ জাফর ইকবাল ও তার স্ত্রী ইয়াসমিন হককে শাবিতে ‘প্রফেসর অ্যামিরেটাস’ হিসেবে নিয়োগ দেওয়া।

এসব দাবি ছাড়াও সকল বিশ্ববিদ্যালয়ের গবেষণা খাতে বাজেট বৃদ্ধি, পরীক্ষা পদ্ধতিতে কোডিং সিস্টেম কার্যকর, শিক্ষক নিয়োগে পিএইচডি এবং ডেমো ক্লাসের ভিত্তিতে নিয়োগ প্রক্রিয়া চালু করা নিয়ে শিক্ষামন্ত্রীর সঙ্গে আলোচনা করেন শিক্ষার্থীরা।
শিক্ষামন্ত্রীর সঙ্গে রয়েছেন শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল, বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশন অনু বিভাগের সেক্রেটারিসহ তিন কর্মকর্তা উপস্থিত ছিলেন।

শিক্ষার্থীদের মধ্যে উপস্থিত আছেন মোহাইমিনুল বাশার রাজ, ইয়াসির সরকার, নাফিসা আনজুম, সাব্বির আহমেদ, আশিক হোসাইন মারুফ, সাবরিনা শাহরিন রশীদ, সুদীপ্ত ভাস্কর শাহরিয়ার আবেদীন, আমেনা বেগম, মীর রানা ও জাহেদুল ইসলাম অপূর্ব।

Print Friendly, PDF & Email

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazarhaor24net
© All rights reserved © 2019-2024 haor24.net
Theme Download From ThemesBazar.Com
error: Content is protected !!