1. haornews@gmail.com : admin :
  2. editor@haor24.net : Haor 24 : Haor 24
বুধবার, ০৪ অগাস্ট ২০২১, ০৩:৫৭ পূর্বাহ্ন

টানা জয় নিয়ে কোপার শেষ আটে আর্জেন্টিনা

  • আপডেট টাইম :: মঙ্গলবার, ২২ জুন, ২০২১, ১১.০৫ এএম
  • ৪২ বার পড়া হয়েছে

হাওর ডেস্ক::
টানা তিন ড্রয়ের পর আগের ম্যাচে উরুগুয়েকে হারিয়ে জয়ে ফিরেছিল আর্জেন্টিনা। এবার প্যারাগুয়েকে হারিয়ে সেই ধারা অব্যাহত রেখে কোপা আমেরিকার শেষ আটে পা রাখলো লিওনেল মেসিরা।

মঙ্গলবার (২২ জুন) সকালে (বাংলাদেশ সময়) এস্তাদিয়ো ন্যাসিওনাল দে ব্রাসিলিয়ায় গ্রুপ ‘এ’র ম্যাচে ১-০ গোলে জিতেছে আর্জেন্টিনা। খেলার দশম মিনিটে গোল করে আলবিসেলেস্তেদের জয়ের নায়ক আলেজান্দ্রো দারিও গোমেজ।

এই জয়ে বি গ্রুপের প্রথম দল হিসেবে নকআউট পর্ব নিশ্চিত হলো মেসিদের। একই সঙ্গে দুই বছর পর টানা দুই ম্যাচে ক্লিনশিট তথা নিজেদের জাল অক্ষত রাখতে সক্ষম হলো লিওনেল স্কালোনির দল। আগের ম্যাচে উরুগুয়ের বিপক্ষে ১-০ গোলে জিতেছিল আর্জেন্টিনা।

এর আগে ২০১৯ সালে পরপর দুই ম্যাচে চিলি ও মেক্সিকোর বিপক্ষে কোনো গোল হজম করেনি ১৪ বারের কোপা আমেরিকা জয়ীরা। মাঝের দুই বছরে আর টানা দুই ম্যাচে নিজেদের জাল অক্ষত রাখতে পারেনি তারা।

আগের ম্যাচে উরুগুয়েকে ১-০ গোলে হারানো দলে ছয় পরিবর্তন নিয়ে আজ মাঠে নামে আর্জেন্টিনা। প্রথম ভালো সুযোগও পায় দলটি। অষ্টম মিনিটে হেড করতে গিয়ে পরস্পরের সঙ্গে ধাক্কা খান প্যারগুয়ের রবের্ত পিরিস ও গুস্তাভো গোমেস। পেনাল্টি স্পটের কাছে ফাকায় বল পেয়ে যান সার্জিও আগুয়েরো। তবে শট লক্ষ্য রাখতে পারেননি এক বছরের বেশি সময় পর শুরুর একাদশে ফেরা এই স্ট্রাইকার।

তবে গোলের জন্য বেশিক্ষণ অপেক্ষা করতে হয়নি আক্রমণাত্মক শুরু করা আর্জেন্টিনার। দশম মিনিটেই এগিয়ে যায় তারা। লিওনেল মেসির কাছ থেকে বল পেয়ে আনহেল ডি মারিয়া খুঁজে নেন গোমেসকে। বাকিটা অনায়াসে সারেন সেভিয়ার এই ফরোয়ার্ড।

অষ্টাদশ মিনিটে গোল প্রায় পেয়েই যাচ্ছিলেন মেসি। বার্সেলোনা তারকার দুর্দান্ত ফ্রি কিক একটুর জন্য থাকেনি লক্ষ্যে।

ধীরে ধীরে নিজেদের গুছিয়ে নিয়ে পাল্টা আক্রমণে আর্জেন্টিনাকে চেপে ধরে প্যারাগুয়ে। তবে প্রথমার্ধে সেভাবে গোলরক্ষক এমিলিয়ানো মার্তিনেসের পরীক্ষা নিতে পারেনি তারা।

৪২তম মিনিটে মেসির ফ্রি কিকে বল পান ডি মারিয়া। তার ক্রসে হেরমান পেস্সেইয়ার হেড লক্ষ্যেই ছিল কিন্তু ছিল না জোর। সহজেই নিয়ন্ত্রণে নেন প্যরাগুয়ে গোলরক্ষক।

যোগ করা সময়ে ডি মারিয়ার বুটেল গতির শট ঝাঁপিয়ে ঠেকিয়ে দেন প্যারাগুয়ের গোলরক্ষক। কিন্তু বিপদমুক্ত করতে পারেননি। গোমেসের ক্রস ঠেকাতে গিয়ে উল্টো নিজেদের জালে পাঠিয়ে দেন জুনিয়র আলনসো। কিন্তু অফসাইডের জন্য গোল পায়নি আর্জেন্টিনা।

দ্বিতীয়ার্ধের শুরুতে রক্ষণে নিজেদের কিছুটা গুটিয়ে নেয় তারা। প্রচুর জায়গা পাওয়া প্যারাগুয়ে বল দখলে চেপে ধরে আর্জেন্টিনাকে। এক পর্যায়ে টানা চারটি কর্নার পায় প্যারাগুয়ে। কিন্তু একবারও মার্তিনেসের পরীক্ষা নিতে পারেনি তারা। ফরোয়ার্ডদের ব্যর্থতায় আর্জেন্টিনার রক্ষণে গিয়ে খেই হারায় তাদের প্রায় সব আক্রমণ।

প্রতি আক্রমণে ভীতি ছড়াতে পারেনি আর্জেন্টিনা। জাল অক্ষত রেখে কোয়ার্টার-ফাইনাল নিশ্চিত করার দিকেই ছিল তাদের সব মনোযোগ। ফলে ১-০ গোলের লিড নিয়েই শেষ হয় ম্যাচ।

৩ ম্যাচে দুই জয় ও এক ড্রয়ে ৭ পয়েন্ট নিয়ে গ্রুপের শীর্ষে উঠে এলো আর্জেন্টিনা। বলিভিয়াকে ৩-১ গোলে হারিয়ে টুর্নামেন্ট শুরু করা প্যারাগুয়ের এটি প্রথম হার। ৩ পয়েন্ট নিয়ে নিয়ে দলটি আছে তিন নম্বরে। উরুগুয়ের বিপক্ষে ১-১ গোলে ড্র করা চিলি ৫ পয়েন্ট নিয়ে আছে দুই নম্বরে। ১ পয়েন্ট নিয়ে চারে কোপা আমেরিকার সফলতম দল উরুগুয়ে।

Print Friendly, PDF & Email

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazarhaor24net
© All rights reserved © 2019 haor24.net
Theme Download From ThemesBazar.Com
error: Content is protected !!