1. haornews@gmail.com : admin :
  2. editor@haor24.net : Haor 24 : Haor 24
রবিবার, ০৯ মে ২০২১, ০৩:৪৬ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
হাজার মাস অপেক্ষা উত্তম রজনী লাইলাতুল কদর।। আহসান হাবিব শাল্লার নোয়াগাওয়ে সাম্প্রদায়িক হামলা: এসপিসহ ১১ জনের বদলির সুপারিশ দোয়ারায় নেশা দ্রব্য খাইয়ে স্কুল ছাত্রী ধর্ষণ, আটক তিন লন্ডনের সেভেন কিংস ওয়ার্ডে পুনঃনির্বাচন: কাউন্সিলর পদে বিজয়ী সিলেটের পুষ্পিতা সড়ক দুর্ঘটনায় গুরুতর আহত খায়রুল হুদা চপল করোনাকে জৈব অস্ত্র হিসেবে ব্যবহারের পরিকল্পনা ছিল চীনের? সুনামগঞ্জ পৌর শহরে বন্ধুর হাতে বন্ধু খুন দুটি কিডনিই নষ্ট দোয়ারার জসীম উদ্দীনের : অর্থাভাবে চিকিৎসা ব্যাহত তাহিরপুরে গ্রাম পুলিশ হত্যায় দুজন আটক জামালগঞ্জে আমার বাংলাদেশ ফাউন্ডেশনের উদ্যোগে ফ্রী মাস্ক বিতরণ

হাওরে ধান কাটতে বাইরের শ্রমিকদের নিয়ে আসার উদ্যোগ নেওয়া হয়েছে: জেলা প্রশাসক

  • আপডেট টাইম :: বৃহস্পতিবার, ৮ এপ্রিল, ২০২১, ৮.০৭ পিএম
  • ১৭ বার পড়া হয়েছে

বিশেষ প্রতিনিধি::
সুনামগঞ্জের করোনা পরিস্থিতি, আইন শৃঙ্খলা পরিস্থিতি, আগাম বন্যা ও হাওরের বোরো ধান কর্তনসহ বিভিন্ন বিষয়ে স্থানীয় গণমাধ্যম কর্মীদের সঙ্গে মতবিনিময় করেছে জেলা প্রশাসন। করোনা পরিস্থিতিতে জনগণকে সচেতন করা, ইসলামের নাম ভাঙ্গিয়ে যাতে কোন গোষ্ঠী সরকারি- বেসরকারি স্থাপনা ভাংচুর ও সমাজে বিশৃঙ্খলা চালাতে না পারে সেসব বিষয়ে সামাজিকভাবে সচেতনতা সৃষ্টি করে শান্তি ও সম্প্রীতি বজায় রাখতে সাংবাদিকদের সহযোগিতা কামনা করে জেলা প্রশাসন। তাছাড়া হাওরের বোরো ধান কাটতে কৃষক পর্যায়ে সচেতনতার সৃষ্টির লক্ষ্যে সাংবাদিক ও জনপ্রতিনিধিদের এগিয়ে আসার আহ্বান জানানো হয়। বৃহষ্পতিবার বিকেলে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে এই মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। জেলা প্রশাসক মো. জাহাঙ্গীর হোসেন কোভিড পরিস্থিতিতে প্রধানমন্ত্রী কার্যালয়, জনপ্রশাসন মন্ত্রণালয় ও ইসলামিক ফাউন্ডেশন প্রচারিত প্রজ্ঞাপন পাঠ করে তা মেনে চলতে সবাইকে আহ্বান জানান। তাছাড়া হাওরের কৃষকের একমাত্র বোরো ফসল যাতে শ্রমিকের অভাবে মাঠে পড়ে না থাকে সেজন্য সরকার হার্ভেস্টর মেশিনসহ বাইরের শ্রমিকদের আনতে উদ্যোগ নিয়েছে বলে জানান জেলা প্রশাসক।
মতবিমিয় সভায় বক্তব্য দেন জেলা প্রশাসক মো. জাহাঙ্গীর হোসেন, পুলিশ সুপার মো. মিজানুর রহমান, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট রাশেদ ইকবাল চৌধুরী।
সাংবাদিকদের মধ্যে বক্তব্য দেন পঙ্কজ কান্তি দে, শামস শামীম, বিন্দু তালুকদার, এমরানুল হক চৌধুরী, জাকির হোসেন, আমিনুল ইসলাম, সাহাবুদ্দিন আহমদ, শহিদনূর আহমদ প্রমুখ।
সাংবাদিকবৃন্দ ইসলামের নাম ভাঙ্গিয়ে যাতে কোন গোষ্ঠী ধর্মীয় প্রতিষ্ঠান ব্যবহার করে বা মিথ্যা ও গুজব ছড়িয়ে জনগণকে বিভ্রান্ত করে কোন অপ্রীতিকর ঘটনা না ঘটাতে পারে সেদিকে প্রশাসনের নজরদারি কামনা করেন। তারা বিভিন্ন মসজিদ ও মাদরাসার সভাপতিদের সঙ্গে এসব বিষয়ে মতবিনিময়েরও আহ্বান জানান।
আসন্ন বোরো মওসুমে বিভিন্ন স্থানে ধানকাটা শুরু হয়েছে উল্লেখ করে জেলা প্রশাসক মো. জাহাঙ্গীর হোসেন বলেন, গত বছর সিরাজগঞ্জ, পাবনা, কিশোরগঞ্জ, হবিগঞ্জ, সিলেটসহ বিভিন্ন জেলা থেকে ধান কাটার শ্রমিক আনা হয়েছিল। এবারও সরকারিভাবে সেসব এলাকায় যোগাযোগ করা হয়েছে। ধর্মপাশা ও দিরাই এলাকায় বাইরের জেলার কিছু শ্রমিক আসাও শুরু করেছেন। ধান কাটতে হাওরে আসার জন্য স্থানীয় শ্রমিকদের উৎসাহিত করতে সাংবাদিকদের সহায়তা চান জেলা প্রশাসক।
পুলিশ সুপার মো. মিজানুর রহমানও জেলার আইন শৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে সাংবাদিকসহ জেলাবাসীর সহযোগিতা কামনা করেন।

Print Friendly, PDF & Email

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazarhaor24net
© All rights reserved © 2019 haor24.net
Theme Download From ThemesBazar.Com
error: Content is protected !!