1. haornews@gmail.com : admin :
  2. editor@haor24.net : Haor 24 : Haor 24
শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭:৩৪ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::

কালবৈশাখির তাণ্ডবে পণ্ড শাহ আবদুল করিম লোক উৎসব

  • আপডেট টাইম :: রবিবার, ১৪ মার্চ, ২০২১, ১২.০৮ এএম
  • ২৩৬ বার পড়া হয়েছে

বিশেষ প্রতিনিধি:
শাহ আব্দুল করিম লোক উৎসবের সব আয়োজন পণ্ড করে দিয়েছে ফাল্গুনের শেষ বিকালের ঝড়। শনিবার সন্ধ্যায় দিরাই উপজেলার উজান ধল গ্রামে শাহ আব্দুল করিমের ১০৫ তম জন্মবার্ষিকী উপলক্ষে দুইদিন ব্যাপী উৎসব শুরু হওয়ার কথা ছিল। কিন্তু বিকালের আধা ঘন্টার ঝড়ে অনুষ্ঠান স্থল লন্ডভণ্ড হয়ে গেছে। ধল মাঠে নির্মিত উৎসবের মঞ্চ ভেঙ্গে গুড়িয়ে গেছে। চারিদিকের প্যান্ডেল বাতাসে ছিঁড়ে উড়ে গেছে। উৎসবকে কেন্দ্র করে মাঠের চারপাশে মেলার অস্থায়ী দোকান ঘরগুলিও ঝড়ে উড়ে গেছে।
জানা যায়, শাহ আবদুল করিম পরিষদ ও ধল গ্রামবাসীর আয়োজনে লোক উৎসবকে কেন্দ্র করে প্রতি বছর মেতে ওঠেন এলাকার মানুষ। মেলা দেখতে আর গান শুনতে করিমের জন্মস্থান ধল গ্রামে আসেন দেশের নানা প্রান্তের মানুষ। কিন্তু এবার আধা ঘন্টার ঝড়ে সব ওলট পালট হয়ে গেছে। প্রথম দিনের উৎসব বাতিল করা হয়েছে। আয়োজকরা জানিয়েছেন, আগামীকালও উৎসব হবে কিনা তা পরে (রবিবার) জানানো হবে।
শাহ আব্দুল করিমের পুত্র শাহ নুর জালাল জানান, বিকালে হঠাৎ করে ঝড়ো হওয়া শুরু হয়। উৎসবের মঞ্চ, প্যান্ডের কাপড় ছিঁড়ে উড়ে গেছে। প্রথম দিনের উৎসব বাতিল করা হয়েছে। আগামীকাল (রবিবার) উৎসব হবে কিনা তা পরে জানানো হবে।

Print Friendly, PDF & Email

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazarhaor24net
© All rights reserved © 2019-2024 haor24.net
Theme Download From ThemesBazar.Com
error: Content is protected !!