1. haornews@gmail.com : admin :
  2. editor@haor24.net : Haor 24 : Haor 24
বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১১:১০ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
পৃথিবীকে গুরুত্ব দিয়ে এডিবির সেফগার্ড পলিসি সংশোধনের দাবিতে সুনামগঞ্জে অভিনব কর্মসূচী পরকীয়ার অভিযোগে স্ত্রীকে খুন করার ঘটনায় স্বামীর যাবজ্জীবন চুয়াডাঙ্গায় তাপমাত্রা ৪২.২ ডিগ্রি অব্যাহত! সুনামগঞ্জে প্রাণ ও প্রকৃতির সুরক্ষায় ছাত্রলীগের বৃক্ষরোপন কার্যক্রম শুরু গরমে অতি উচ্চ ঝূকিতে শিশুরা, ইউনিসেফের সতর্কতা কক্সবাজারে কতজন রোহিঙ্গাকে ভোটার করা হয়েছে জানতে চান হাইকোর্ট সোনার দাম ২১০০ টাকা কমলো প্রতি ভরিতে সুনামগঞ্জ পল্লী বিদ্যুৎ অফিসের ভুতুড়ে বিলে দুশ্চিন্তায় দিনমজুর কবীর দিরাই-শাল্লায় উপজেলা নির্বাচনে প্রতীক পেলেন ২৯ প্রার্থী সুনামগঞ্জের চার উপজেলায় ৫৫জন প্রার্থীর মনোনয়ন বৈধ

সাংস্কৃতিক ব্যক্তিত্ব রাজিব দেব মান্নার মৃত্যুদিবসে ইমজা-রাজীব দেব মান্না ফেলোশিপ প্রদান

  • আপডেট টাইম :: বুধবার, ২০ জানুয়ারী, ২০২১, ৭.৫৬ পিএম
  • ১৯৮ বার পড়া হয়েছে

হাওর ডেস্ক::
সিলেটের গণমাধ্যম ও নাট্যাঙ্গণের প্রিয়মুখ অকাল প্রয়াত রাজীব দেব মান্নার নামে প্রবর্তিত ‘ইমজা-রাজীব দেব মান্না ফেলোশীপ ২০২১’ প্রদান করা হয়েছে। ইলেকট্রনিক মিডিয়া জার্নালিস্ট এসোসিয়েসন (ইমজা) সিলেটের ব্যবস্থাপনায় এবং ইমজার প্রতিষ্ঠাকালীন কোষাধ্যক্ষ আ স ম মাসুমের সহায়তায় বুধবার বিকেলে ইমজা কার্যালয়ে এই ফেলোশিপ প্রদান করা হয়। প্রথমবার প্রদত্ত ফেলোশিপ গ্রহণ করেন ইমজার সিনিয়র সদস্য বাংলা টিভি সিলেটের ক্যামেরাপারসন এস আলম আলমগীর।

ফেলোশিপ প্রদানের জন্য বেছে নেওয়া হয় ইমজার জীবন সদস্য রাজীব দেব মান্নার মৃত্যুবার্ষিকীর দিন ২০ জানুয়ারিকে। রাজীব দেব মান্নাকে স্মরণ ও ফেলোশিপ প্রদান উপলক্ষে ইমজা কার্যালয়ে আয়োজিত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ইমজার ভারপ্রাপ্ত সভাপতি আনিস রহমান।

সাধারণ সম্পাদক সজল ছত্রীর সঞ্চালনায় অতিথি হিসেবে বক্তব্য দেন সিলেট জেলা প্রেসক্লাবের সভাপতি আল আজাদ, সাংবাদিক আব্দুর রশীদ রেনু ও ইমজার সাবেক সভাপতি কামকামুর রাজ্জাক রুনু। এছাড়া রাজীব দেব মান্নার স্মৃতিচারণ ও তার প্রতি শ্রদ্ধাজ্ঞাপন করেন ইমজার সাবেক সাধারণ সম্পাদক লিটন চৌধুরী, সহ সাধারণ সম্পাদক প্রত্যুষ তালুকদার ও ইক্বরা বাংলা টিভির ইনচার্জ কমলজিৎ শাওন।

নিজের বক্তব্যে সিলেট জেলা প্রেসক্লাবের সভাপতি আল আজাদ বলেন, অকাল প্রয়াত রাজীব দেব মান্না নিজেকে একটি প্রতিষ্ঠান হিসেবে দাঁড় করাতে সক্ষম হয়েছিলেন। কাজ শেখা এবং শেখানোর ক্ষেত্রে তার মধ্যে অসাধারণ প্রতিভা ছিল। মৃত্যু যা কেড়ে নিয়েছে। কিন্তু তার সহকর্মীরা তাকে এখনো মনে রেখেছে, এটিই প্রমাণ করে সহকর্মী হিসেবে কতটা অনুকরণীয় ছিলেন রাজীব দেব মান্না। সর্ম্পকের সুতোকে আরো সুদৃঢ় করার উদ্যোগের জন্য তিনি আয়োজক সংগঠন ইমজা এবং উদ্যোক্তা আ স ম মাসুমকে ধন্যবাদ জানান।

সাংবাদিক আব্দুর রশীদ রেনু বলেন, কাজের মধ্যে স্বচ্ছতা যেমন প্রয়োজন তেমন প্রয়োজন নিখুঁত কাজ। এই দুটি ক্ষেত্রেই রাজীব দেব মান্নার ছিল অনন্য দক্ষতা। অল্প দিনের জীবন পেলেও তার মধ্যে ছিল অসামান্য দ্যুতি। প্রত্যাশা করি, তার নামে প্রবর্তিত ফেলোশিপ নিয়মিত প্রদান করা হবে এবং এর মাধ্যমে ক্যামেরাপারসনসহ গণমাধ্যমের টেকনিক্যাল হ্যান্ড হিসেবে কর্মরত সকল কর্মী উৎসাহিত হবে।

ইমজার সাবেক সভাপতি কামকামুর রাজ্জাক রুনু বলেন, গণমাধ্যমকর্মীদের মধ্যে পারস্পরিক সম্পর্ক ও কাজের গতিকে আরো ত্বরান্বিত করতে সহায়ক হবে এই ফেলোশিপ। নির্দিষ্ট নীতিমালার আলোকে তিনি প্রতিবছর এই ফেলোশিপ প্রদান অব্যাহত রাখার প্রত্যাশা করেন।

সভাপতির বক্তব্যে ইমজার ভারপ্রাপ্ত সভাপতি আনিস রহমান সবাইকে ধন্যবাদ জানানোর পাশাপাশি ইমজার প্রতিষ্ঠাকালীন কোষাধ্যক্ষ ও এই ফেলোশিপের উদ্যোক্তা আ স ম মাসুমের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।

অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন সিলেট জেলা প্রেসক্লাবের সহসভাপতি এস সুটন সিংহ, টিভি ক্যামেরা জার্নালিস্ট এসোসিয়েসনের সভাপতি দ্বিগেন সিংহ, ইক্বরা বাংলা টিভির আহমাদ সেলিম, চ্যানেল টুয়েন্টিফোরের গোলজার আহমদ, নিউজ টুয়েন্টিফোরের সৈয়দ রাসেল, বাংলা টিভির কাইয়ুম উল্লাস, ইক্বরা টিভির আবু তাহের নাজিম, যমুনা টিভির নিরানন্দ পাল, এটিএননিউজের অনিল পাল, নিউজটুয়েন্টিফোরের শফি আহমদ, যমুনা টিভির শাকিল আহমদ সোহাগ, ডিবিসি নিউজের হাসান শিকদার সেলিম প্রমুখ।

উল্লেখ্য এবার প্রথমবারের মতো ইমজা-রাজীব দেব মান্না ফেলোশিপে নগদ পাঁচ হাজার টাকা প্রদান করা হয়। প্রতি বছর ২০ জানুয়ারি এই ফেলোশিপ প্রদান করা হবে।

Print Friendly, PDF & Email

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazarhaor24net
© All rights reserved © 2019-2024 haor24.net
Theme Download From ThemesBazar.Com
error: Content is protected !!