1. haornews@gmail.com : admin :
  2. editor@haor24.net : Haor 24 : Haor 24
শনিবার, ০৪ মে ২০২৪, ০৭:৪২ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
গাজীপুরে মালবাহী ট্রেনের সাথে যাত্রীবাহী ট্রেনের ধাক্কা ছড়ারপাড়ে ছু রি কা ঘা তে প্রাণ গেল এক কিশোরের সিলেট ও সুনামগঞ্জের ৪টি উপজেলায় মনোনয়নপত্র জমা দিলেন ৬৪ জন প্রার্থী বিদ্যুৎ সংকটে অতিষ্ঠ মফস্বল ও গ্রামীণ জনজীবন, বিতরণে বৈষম্য যা বলছেন বিশেষজ্ঞরা গার্মেন্টস বন্ধের প্রতিবাদে বনানীতে সড়ক অবরোধ করেছে শ্রমিকরা ,যানজট শনিবার থেকে বন্ধ থাকবে যেসব জেলার শিক্ষাপ্রতিষ্ঠান সকালেই মুন্সীগঞ্জের সড়ক দুর্ঘটনায় ঝরল একই পরিবারের ৩ জনের প্রাণ ঝড়বৃষ্টির পূর্বাভাস,পাশাপাশি হতে পারে শিলাবৃষ্টিও সামর্থ্যের চেয়েও বেশি দিচ্ছেন তাসকিনরা, খুশি অধিনায়ক টালিউডের জনপ্রিয় অভিনেতা দেবের হেলিকপ্টারে আগুন, কেমন আছেন দেব?

বঙ্গবন্ধুর ছবি সম্বলিত লালসবুজের ছাতা পেলেন সুনামগঞ্জের আলেম ওলামাবৃন্দ

  • আপডেট টাইম :: মঙ্গলবার, ১৫ ডিসেম্বর, ২০২০, ৪.১৯ পিএম
  • ২৪৫ বার পড়া হয়েছে

বিশেষ প্রতিনিধি::
জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ছবি ও মুজিববর্ষের লগো সম্বলিত লাল-সবুজ রঙের ছাতা সুনামগঞ্জের শতাধিক ইমাম ও আলেম ওলামাকে উপহার দিয়েছে সুনামগঞ্জ জেলা প্রশাসন। মঙ্গলবার দুপুরে সুনামগঞ্জ জেলা প্রশাসনের সম্মেলন কক্ষে জেলা প্রশাসন কর্তৃক মুজিববর্ষের এই উপহার ভার্চুয়াল উপস্থিত থেকে আলেম-ওলামাদের মধ্যে বিতরণ করেন পরিকল্পনামন্ত্রী এমএ মান্নান। জাতির জনকের জন্মশত বার্ষিকীতে জেলা প্রশাসনের এই উপহার পেয়ে উচ্ছ্বাস প্রকাশ করেন জেলার শীর্ষ ইমাম ও আলেম ওলামা বৃন্দ। আলেম ওলামাবৃন্দ বাংলাদেশের সবার সমান মর্যাদা প্রতিষ্ঠায় সরকারের ভূমিকার প্রশংসা করে সরকারকে ভালো কাজে সহযোগিতার আশ্বাস দেন। পরে আলেমবৃন্দ মোনাজাত পরিচালনার মাধ্যমে দেশে শান্তি ও সম্প্রীতি রক্ষার আহ্বান জানান।
আলেম-ওলামাবৃন্দ বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান আমাদের স্বাধীনতা দিয়েছেন। তিনি ইসলামিক ফাউন্ডেশনের প্রতিষ্ঠা করে ইসলাম ধর্মের সুমহান ঐতিহ্য নিয়ে কাজ করার সুযোগ দিয়েছেন। তাই এই দেশের মানুষ হিসেবে তাকে আমাদেরকে সম্মান করতে হবে।
এদিকে মুজিববর্ষের উপহার বিতরণের পাশাপাশি জেলা প্রশাসনের সম্মেলনকক্ষে হাওরের জীবন মান উন্নয়ন, হাওরের জীববৈচিত্র সংরক্ষণে ইমাম-মোয়াজ্জিনদের মাধ্যমে উদবুদ্ধকরণ শীর্ষক ভূমিকা নিয়ে একটি কর্মশালা অনুষ্ঠিত হয়। ইসলামিক ফাউন্ডেশন এই কর্মশালার আয়োজন করে। এতে ১১ উপজেলার অন্তত শতাধিক ইমাম অংশগ্রহণ করেন।
মুজিব বর্ষের উপহার ও কর্মশালায় প্রধান অতিথির ভার্চুয়াল বক্তব্য দেন পরিকল্পনামন্ত্রী এমএ মান্নান ও ইসলামিক ফাউন্ডেশনের ডিজি আনিস মাহমুদ। অন্যদের মধ্যে বক্তব্য দেন জেলা প্রশাসক মোহাম্মদ আব্দুল আহাদ, ইসলামিক ফাউন্ডেশনের ডিডি আবু সিদ্দিকুর রহমান, মাওলানা আব্দুল বছির প্রমুখ। অনুষ্ঠানে জেলা প্রশাসক মোহাম্মদ আব্দুল আহাদ আলেম ওলামাদের উদ্দেশ্যে বলেছেন, সুনামগঞ্জের ৩ হাজার আলেম-ওলামাকে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ছবি ও মুজিববর্ষের লগো সম্বলিত লাল সবুজের ছাতা উপহার হিসেবে প্রদান করা হবে।
প্রধান অতিথির ভার্চুয়াল বক্তব্যে পরিকল্পনামন্ত্রী এমএ মান্নান বলেন, বর্তমানে দেশে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাস্কর্য নিয়ে যা হচ্ছে তা নিরপেক্ষ, নির্মোহভাবে চিন্তা করার অনুরোধ করছি। কারণ আমাদের মহান নেতাকে আমরা যদি সম্মান না করি তাহলে বাইরের কেউ সম্মান দেখাবেনা। তাই জাতির জনকের অবদান ও আতœত্যাগকে আমাদের স্মরণ করতে হবে। আমরা সবাই যাতে মিলেমিশে বসবাস করি তার জন্যই তিনি আমাদের স্বাধীনতা দিয়ে গেছেন। পরিকল্পনামন্ত্রী এমএ মান্নান বলেন, ইসলাম হচ্ছে শান্তির পথ, সংঘাতের পথ নয়। ইসলাম আমাদেরকে মিলেমিশে থাকার শিক্ষা দেয়। তিনি বলেন, ইসলামেও ভিন্ন মতাবলম্বি আছে। আমরা কোন কিছুই অন্যকে জোর করে চাপিয়ে দেবনা। আলোচনা করব। আইন মেনে চলব।
মন্ত্রী বলেন, আপনারা যখন মসজিদ ওয়াজে বয়ান করে তখন ধর্মপ্রাণ মানুষ তা শুনে। তাই জীবনের জন্য যা প্রয়োজন, সুন্দর তা নিয়ে বয়ান দিবেন। আপনারা এলাকার শিক্ষা, স্বাস্থ্য ও কৃষির সমস্যা নিয়ে কথা বলুন। মনে রাখতে হবে এটাই আমাদের দেশ। তাই এই দেশের ভালো চিন্তা করতে হবে।

Print Friendly, PDF & Email

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazarhaor24net
© All rights reserved © 2019-2024 haor24.net
Theme Download From ThemesBazar.Com
error: Content is protected !!