1. haornews@gmail.com : admin :
  2. editor@haor24.net : Haor 24 : Haor 24
শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ১০:১৫ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::

ডলুড়া শহিদ সমাধি সৌধের কাজ পরিদর্শন করলেন জেলা প্রশাসক

  • আপডেট টাইম :: বুধবার, ৮ জুলাই, ২০২০, ৯.১৬ এএম
  • ৩৩৯ বার পড়া হয়েছে

হাওর ডেস্ক::
মুক্তিযুদ্ধের স্মৃতিভাস্বর ডলুরা শহীদ সমাধি সৌধের উন্নয়ন প্রকল্পের কাজ পরিদর্শন করেছেন জেলা প্রশাসক মোহাম্মদ আব্দুল আহাদ। মঙ্গলবার বিকাল সাড়ে ৩টায় পরিদর্শনকালে জেলা প্রশাসক প্রকল্পের শহীদদের কবরস্থান পাকাকরন, কবরস্থানে টাইলস লাগানো, নতুন করে শহীদ মুক্তিযোদ্ধাদের নামফলক স্থাপন এবং সমাধী সৌধে দৃষ্টিনন্দন গেইট নির্মাণ কাজ ঘুরে দেখেন। এসময় জেলা প্রশাসক মুজিববর্ষ উপলক্ষে শহীদ সমাধির পাশে বিভিন্ন জাতের ফুলের চারা রোপন করেন।
১৯৭৪ সালে ৮২ ফুট দৈর্ঘ্য ৮১ ফুট প্রশস্ত ও ৫ ফুট উঁচু চতুর্দিক ঘেরা একটি স্মৃতিসৌধ নির্মাণ করা হয়। পরবর্তীতে এটিকে কমপ্লেক্স করার সিদ্ধান্ত গৃহীত হয়। সেই উদ্দ্যেশ্যে এখানে একটি ছোট্ট রেস্টহাউস, মুক্তিযোদ্ধা ভাস্কর্য তৈরি করা হয়েছে। দর্শনার্থীদের জন্য এটি উন্মুক্ত রয়েছে। প্রতিবছর স্বাধীনতা ও বিজয় দিবসের আগের দিন সরকারিভাবে মুক্তিযোদ্ধাদের কবর জিয়ারত, পুষ্পস্তবক অর্পণ, আলোচনা সভা, মিলাদ মাহফিলের মাধ্যমে শহীদদের প্রতি শ্রদ্ধা জানানো হয়। সুনামগঞ্জ জেলা শহর থেকে মাত্র ১০ কিমি দূরত্বে ডলুরা শহীদ সমাধি সৌধ অবস্থিত। এটি দেখতে প্রতিদিন দেশের বিভিন্ন স্থান থেকে পর্যটক, গবেষক ও দর্শনার্থীরা এসে ভিড় করে থাকেন।
এসময় উপস্থিত ছিলেন সুনামগঞ্জ সদর উপজেলার উপজেলা নির্বাহী অফিসার ইয়াছমিন নাহার রুমা, সহকারী কমিশনার (ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মো. আরিফ আদনান, জাগাঙ্গীরনগর ইউপি চেয়ারম্যান মোকসুদ আলীসহ স্থানীয় মুক্তিযোদ্ধাগণ।

Print Friendly, PDF & Email

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazarhaor24net
© All rights reserved © 2019-2024 haor24.net
Theme Download From ThemesBazar.Com
error: Content is protected !!