1. haornews@gmail.com : admin :
  2. editor@haor24.net : Haor 24 : Haor 24
রবিবার, ১৪ জুলাই ২০২৪, ১০:৫৫ অপরাহ্ন

প্লাস্টিক বর্জ্যে সাজানো নান্দনিক মঞ্চে প্রসেনিয়ামের নাট্যোৎসব শুরু

  • আপডেট টাইম :: বৃহস্পতিবার, ১৭ অক্টোবর, ২০১৯, ৬.১৭ পিএম
  • ৪৬৭ বার পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার::
পরিবেশের জন্য ক্ষতিকর প্লাস্টিকের বর্জ্য দিয়ে সাজানো হয়েছে মুক্ত মঞ্চ। বিভিন্ন রঙে ফেলনা বস্তুকে সাজানো হয়েছে নান্দনিকভাবে। ওয়ানটাইম ব্যবহৃত প্লাস্টিকের ফেলনা গ্লাসকে টবে রূপ দিয়ে বৃক্ষশোভিত করা হয়েছে। খড়খড়ে বৃক্ষডালকে প্লাস্টিকের বোতল দিয়ে বানানো হয়েছে পত্রপল্লবিত গাছ। প্লাস্টিকের বোতলসহ অপচনশীল নানা বস্তুকে জড়ো করে বিভিন্ন রঙে ঝলমলে রূপ দিয়ে পরিবেশ বিপর্যয়ের প্রতিবাদে মঞ্চকে আকর্ষণীয় করা হয়। এমনই ব্যতিক্রমী ও ভিন্ন আবহের মঞ্চে সুনামগঞ্জের মূলধারার নাাট্য সংগঠন প্রসেনিয়াম ৬ষ্ঠ ‘সুনামগঞ্জ প্রসেনিয়াম পথনাটক উৎসব’র উদ্বোধন হয়েছে। নাগরিকরা ভিন্ন আবহের এই অনুষ্ঠানটি আগ্রহ নিয়ে উপভোগ করতে দেখা গেছে।
সুনামগঞ্জ প্রসেনিয়াম থিয়েটারের সপ্তাদশ বর্ষে পদার্পণ উপলক্ষ্যে ৬ষ্ঠ সুনামগঞ্জ প্রসেনিয়াম পথনাটক উৎসব বৃহষ্পতিবার বিকাল ৫ টায় সুনামগঞ্জ পৌরসভা মুক্তমঞ্চে অনুষ্ঠিত হয়। এতে বিভিন্ন শ্রেণিপেশার মানুষজন অংশ নেন। উদ্বোধন শেষে পথনাটক মঞ্চস্থ হয়।
বিকেল ৫টায় দলীয় জাতীয় সঙ্গীত পরিবেশনের মাধ্যমে সুনামগঞ্জ পৌরসভার মেয়র জনাব নাদের বখত অতিথিদের নিয়ে উৎসবের উদ্বোধন করেন। পরে সংক্ষিপ্ত আলোচনায় সুধীজন বক্তব্য দেন। এতে প্রসেনিয়ামের ব্যতিক্রমী ও নান্দকি প্রয়াসকে স্বাগত জানানো হয়। আবিদ খান হৃদয়ের সঞ্চালনায় অনুষ্ঠিত আলোচনাসভায় বক্তব্য দেন পৌর মেয়র নাদের বখত, পৌর কলেজের অধ্যক্ষ শেরগুল আহমেদ, দৈনিক সুনামকণ্ঠের সম্পাদক বিজন সেনরায়, নাট্য ব্যক্তিত্ব রমেন্দ্র ভট্টাচার্য্য, দৈনিক সুনামগঞ্জের খবরের সম্পাদক পঙ্কজ দে, পৌর কলেজের সহকারি অধ্যাপক শাহ আবু নাসের, জেলা কালচারাল অফিসার আহমেদ মঞ্জুরুল হক চৌধুরী পাভেল, সন্তোষ কুমার চন্দ মন্তোষ, কবি ও সাংবাদিক শামস শামীম।
পরে দেবাশীষ তালুকদার শুভ্রর রচনা ও নির্দেশায় সত্যশব্দের নাটক উচ্চারণ, শাওন দাসের রচনা ও নির্দেশনায় নাটক ধান্যভাত, আমজাদ হোসেনের রচনা ও সামির পল্লবের নির্দেশনায় নাটক গুজব, শাহীদ খান ফরহাদের রচনা ও নির্দেশনায় দীপ্তর্ষী, সিলেটের নাটক স্বাধীনতার সেকাল একাল মঞ্চস্থ হয়। অনুষ্ঠানে সঙ্গীত পরিবেশ করে গান পরিবেশন করে স্বপ্নাদর্শ সাংস্কৃতিক সংগঠন।

Print Friendly, PDF & Email

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazarhaor24net
© All rights reserved © 2019-2024 haor24.net
Theme Download From ThemesBazar.Com
error: Content is protected !!