1. haornews@gmail.com : admin :
  2. editor@haor24.net : Haor 24 : Haor 24
বৃহস্পতিবার, ৩০ মে ২০২৪, ০৩:৩৪ অপরাহ্ন

ভারপ্রাপ্ত প্রধান বিচারপতি হলেন সুনামগঞ্জের মোহাম্মদ ইমান আলী

  • আপডেট টাইম :: শনিবার, ২৪ নভেম্বর, ২০১৮, ১.৫১ পিএম
  • ২৩২ বার পড়া হয়েছে

হাওর ডেস্ক::
প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের অনুপস্থিতিতে আপিল বিভাগের জ্যেষ্ঠ বিচারপতি মোহাম্মদ ইমান আলী প্রধান বিচারপতির দায়িত্ব পালন করবেন। আগামী ২৭ নভেম্বর পর্যন্ত অথবা প্রধান বিচারপতির বিদেশ যাত্রার তারিখ থেকে পুনরায় সক্রিয় কার্যভার গ্রহণ না করা পর্যন্ত তিনি দায়িত্ব পালন করবেন। ইমান আলী সুনামগঞ্জের ছাতকের সন্তান।
শনিবার (২৪ নভেম্বর) এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করেছে আইন মন্ত্রণালয়। সুপ্রিম কোর্টের স্পেশাল অফিসার ব্যারিস্টার মো. সাইফুর রহমান বাংলা ট্রিবিউনকে এ তথ্য নিশ্চিত করেন। তিনি বলেন, ‘ভারতের সংবিধান দিবসের অনুষ্ঠানে যোগ দিতে প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন আগামীকাল রবিবার (২৫ নভেম্বর) ভারতের উদ্দেশে রওনা হবেন। এরপর তিনি ভারতের দিল্লিতে আয়োজিত সংবিধান দিবসের অনুষ্ঠানে উপস্থিত থাকবেন।’
তিনি জানান, প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন ২৪ থেকে ২৭ নভেম্বর পর্যন্ত ভারতে অবস্থানকালে প্রধান বিচারপতি হিসেবে আপিল বিভাগের জ্যেষ্ঠ বিচারপতি মোহাম্মদ ইমান আলী দায়িত্ব পালন করবেন বলে আইন মন্ত্রণালয় থেকে একটি প্রজ্ঞাপন জারি করা হয়েছে।
আইন মন্ত্রণালয়ের ওই প্রজ্ঞাপনে বলা হয়, রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ সংবিধানের ৯৭ অনুচ্ছেদ অনুযায়ী প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের অনুপস্থিতিতে ২৪ থেকে ২৭ নভেম্বর পর্যন্ত অথবা প্রধান বিচারপতির বিদেশ যাত্রার তারিখ থেকে পুনরায় সক্রিয় কার্যভার গ্রহণ না করা পর্যন্ত বাংলাদেশ সুপ্রিম কোর্ট, আপিল বিভাগের কর্মে প্রবীণতম বিচারক, বিচারপতি মোহাম্মদ ইমান আলী প্রধান বিচারপতির দ্বায়িত্ব পালন করবেন।
প্রসঙ্গত, ভারতে প্রতি বছরের ২৬ নভেম্বর সংবিধান দিবস হিসেবে পালিত হয়।

Print Friendly, PDF & Email

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazarhaor24net
© All rights reserved © 2019-2024 haor24.net
Theme Download From ThemesBazar.Com
error: Content is protected !!