1. haornews@gmail.com : admin :
  2. editor@haor24.net : Haor 24 : Haor 24
রবিবার, ২৮ এপ্রিল ২০২৪, ১২:০৪ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
ভারতের দ্বিতীয় দফা নির্বাচনে ৮৮ আসনে ভোটগ্রহণ শুরু প্রাক-প্রাথমিকের শিক্ষা কার্যক্রম বন্ধ থাকবে :প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের সিনিয়র তথ্য অফিসার দেশের যে যে বিভাগ গুলোতে টানা ৩ দিন ঝড়বৃষ্টি হতে পাড়ে কক্সবাজার সমুদ্র সৈকতে ঘুড়তে গিয়ে এক পর্যটকের মৃত্যু রোববার থেকে খোলা হতে পাড়ে শিক্ষাপ্রতিষ্ঠান এ বিষয়ে যা জানাল মন্ত্রণালয় সিলেটের মাঠে ভারতকে হারাতে প্রস্তুত বাঘিনীরা মে মাসের প্রথম সপ্তাহে অতি বৃষ্টিপাতে সিলেট-সুনামগঞ্জে বন্যার শঙ্কা ভাষাসৈনিক ও জাতীয় নেতা সামাদ আজাদের মৃত্যুবার্ষিকী আজ আজ থেকে সুনামগঞ্জ বিজ্ঞান প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের গুচ্চ ভর্তি পরীক্ষা শুরু পৃথিবীকে গুরুত্ব দিয়ে এডিবির সেফগার্ড পলিসি সংশোধনের দাবিতে সুনামগঞ্জে অভিনব কর্মসূচী

সুনামগঞ্জ গ্রন্থমেলায় প্রসেনিয়ামের আবৃত্তি: চিত্তে দোলা দিল বোদ্ধা দর্শকদের

  • আপডেট টাইম :: রবিবার, ১৮ ফেব্রুয়ারী, ২০১৮, ৫.৫০ পিএম
  • ৩২০ বার পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার::
সুনামগঞ্জের মূলধারার নাট্যসংগঠন প্রসেনিয়াম। সৃজনশীল ও নীরিক্ষাধর্মী পরিবেশনার মাধ্যমে আলাদাভাবে স্থান করে নিয়েছে। এখন তারা নাটকের পাশাপাশি আবৃত্তিও করছে। রবিবার রাতে সুনামগঞ্জ ঐতিহ্য যাদুঘর মাঠে অনুষ্ঠিত গ্রন্থমেলায় সাংস্কৃতিক অনুষ্ঠান পর্বে আবৃত্তির মাধ্যমে তারা মাঠে কবিতার ঢেউ তুলেছিল। চিত্তে আগুন ও কণ্ঠে সমুদ্রের গর্জন নিয়ে সংগঠনের দলনেতা দেবাশীষ শুভ্র, আলাউর রহমান ও আহমেদ অর্ক শামস তম্ময় করে রেখেছিল বোদ্ধা শ্রোতাকে। কোরাস কণ্ঠে তারা সাতটি গান ও কবিতা আবৃত্তি করে।
ভাষাসৈনিক আব্দুল গাফ্ফার চৌধুরীর ‘আমার ভাইয়ের রক্তে রাঙানো’ একুশে ফেব্রæয়ারি মাধ্যমে এই ত্রয়ী আবৃত্তিকার তাদের পরিবেশনা শুরু করে। বাচনভঙ্গী ও শিল্পীত শরিরী ভাষা প্রদর্শনের মাধ্যমে শুরুর কবিতা দিয়েই তারা শ্রোতাদের দৃষ্টি কেড়ে নয়। পরিবেশনা শেষ করে জাতীয় কবি কাজী নজরুল ইসলামের ‘আজ সৃষ্টি সুখের উল্লাসে’ দিয়ে। মাঠভর্তি দর্শক উল্লাসে না মাতলেও এই কবিতাটি আবৃত্তির মাধ্যমে তাদের চিত্তে সৃষ্টর উন্মাদনা দোলা দিয়েছিল।
লেখক গবেষক কল্লোল তালুকদার চপল বলেন, প্রসেনিয়াম প্রস্তুতি নিয়ে ধিরে স্থিরে শিল্পিত কাজ করে,আজকের আবৃত্তি পরিবেশনা আবার প্রমাণ করলো। নাটকের পাশাপাশি আবৃত্তিতেও তাদের সৃজনশীলতা লক্ষ্যণীয় ছিল।

Print Friendly, PDF & Email

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazarhaor24net
© All rights reserved © 2019-2024 haor24.net
Theme Download From ThemesBazar.Com
error: Content is protected !!