1. haornews@gmail.com : admin :
  2. editor@haor24.net : Haor 24 : Haor 24
সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ০৭:৪২ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
ট্রাম্পের বিচার নিয়ে বিভক্ত জানিয়েছেন মার্কিন সুপ্রিম কোর্ট! বান্দরবানের বাকলাইতে পাওয়া গেল দুই ‘কেএনএফ’ সদস্যের মরদেহ সড়ক দুর্ঘটনায় সিলেটে নিহত ৩ ভারতের দ্বিতীয় দফা নির্বাচনে ৮৮ আসনে ভোটগ্রহণ শুরু প্রাক-প্রাথমিকের শিক্ষা কার্যক্রম বন্ধ থাকবে :প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের সিনিয়র তথ্য অফিসার দেশের যে যে বিভাগ গুলোতে টানা ৩ দিন ঝড়বৃষ্টি হতে পাড়ে কক্সবাজার সমুদ্র সৈকতে ঘুড়তে গিয়ে এক পর্যটকের মৃত্যু রোববার থেকে খোলা হতে পাড়ে শিক্ষাপ্রতিষ্ঠান এ বিষয়ে যা জানাল মন্ত্রণালয় সিলেটের মাঠে ভারতকে হারাতে প্রস্তুত বাঘিনীরা মে মাসের প্রথম সপ্তাহে অতি বৃষ্টিপাতে সিলেট-সুনামগঞ্জে বন্যার শঙ্কা

রোহিঙ্গাদেরকে ফিরিেিয় নিতে মিয়ানমারকে বাধ্য করবে সরকার: মেহের আফরোজ চুমকি

  • আপডেট টাইম :: শুক্রবার, ১০ নভেম্বর, ২০১৭, ১১.১৮ এএম
  • ৪৫৭ বার পড়া হয়েছে

দিরাই প্রতিনিধি ঃ-
গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী মেহের আফরোজ চুমকি বলেছেন, আরাকানের রোহিঙ্গাদেরকে তাদের দেশে ফিরিয়ে নিতে বাদ্যকরা হবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা নির্যাতিত রোহিঙ্গাদের যেভাবে আশ্রয় প্রদান করেছেন, ঠিক সেইভাবে তাদেরকে তাদের জন্মভ’তে ফিরে যাওয়ার ব্যবস্থা করে দিবেন। সে লক্ষে বিশ^ব্যাপী কাজ করছে আওয়ামীলীগ সরকার। শুধু দেশের মানুষের জন্য নয়, বিশে^র নির্যাতিত মানুষের জন্য কাজ করে, রোহিঙ্গাদের আশ্রয় প্রধান করে মানবতার এক অনন্য নজির সৃষ্টি করেছেন শেখ হাসিনা। নারীদের কর্মমুখী শিক্ষায় শিক্ষিত করে তুলতে তার সরকার বিশেষভাবে কাজ করে যাচ্ছে উল্লেখ করে তিনি বলেন, মধ্যম আয়ের দেশে রূপান্তরিত করতে হলে নারীদেরকে কারিগরি শিক্ষায় শিক্ষিত করতে হবে।
শুক্রবার সকাল ১১টায় সুনামগঞ্জের দিরাইয়ে বাংলাদেশ ফি-মেইল একাডেমীতে কারিগরি প্রশিক্ষনের মাধ্যমে এতিম, অসহায় কিশোরীদের জীবনমান উন্নয়নের লক্ষে একাডেমীক ও আবাসিক ভবন নির্মান কাজের ভিত্তি প্রস্তর স্থাপন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। সুনামগঞ্জের জেলা প্রশাসক মোঃ সাবিরুল ইসলামের সভাপতিত্বে ও ওয়ানস্টপ ক্রাইসিস সেল এর প্রোগ্রাম অফিসার সৈয়দা শাহনাজ মঞ্জুরের পরিচালনায় ভিত্তি প্রস্তর স্থাপন অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন বাংলাদেশ ফি-মেইল একাডেমীর প্রতিষ্ঠাতা, জামিল চৌধুরী। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রনালয়ের অতিরিক্ত সচিব মিজানুর রহমান, মহিলা বিষয়ক অধিদপ্তরের অতিরিক্ত পরিচালক শাহ নওয়াজ দিলরুবা খান, তত্ত্বাবধায়ক প্রকৌশলী পি কে চৌধুরী, কর্মসুচি পরিচালক জিলাল উদ্দিন, দিরাই উপজেলা পরিষদের নারী ভাইস চেয়ারম্যান ছবি চৌধুরী, দিরাই উপজেলা নির্বাহী কর্মকর্তা মঈনুদ্দিন ইকবাল। এয়াড়াও উপস্থিত ছিলেন, অতিরিক্ত পুলিশ সুপার বেলায়েত হোসেন লস্কর, জেলা মহিলা বিষয়ক কর্মকর্তা জাহাঙ্গীর হোসেন, প্রবাসী কমিউনিটি নেতা কবি দবিরুল ইসলাম চৌধুরী, আতিক চৌধুরী, কয়েস চৌধুরী, বাদল চন্দ্র বর্মন, আমিনুল ইসলাম আমিন, দিরাই প্রেসক্লাবের যুগ্ম সম্পাদক আবু হানিফ চৌধুরী প্রমুখ। উল্লেখ্য বাংলাদেশ সরকারের মহিলা বিষয়ক মন্ত্রনালয়ের মহিলা বিষযক অধিদপ্তরের উদ্যোগে ও স্থানীয় সরকার মন্ত্রনালয়ের মাধ্যমে ৭কোটি ৮০ লক্ষ টাকা ব্যায়ে দুটি ৪তলা বিশিষ্ট একাডেমিক ও আবাসিক ভবন নির্মান করা হচ্ছে। বাস্তবায়ন সহযোগী হিসেবে রয়েছে বি এফ এ স্কীল ডেভেলপমেন্ট এন্ড অরফানেজ দিরাই।

Print Friendly, PDF & Email

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazarhaor24net
© All rights reserved © 2019-2024 haor24.net
Theme Download From ThemesBazar.Com
error: Content is protected !!