1. haornews@gmail.com : admin :
  2. editor@haor24.net : Haor 24 : Haor 24
মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ০৫:৪২ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
ধর্মপাশায় ইউপি সদস্যের শূন্য পদে উপনির্বাচন অনুষ্ঠিত হচ্ছে কণ্ঠশিল্পী পাগল হাসানের ঘর নির্মাণ করে দেবেন সিলেট সিটি করপোরেশনের মেয়র আনোয়ারুজ্জামান বেনজিকে গ্রে ফ তা রে দাবীতে সিলেটে দু র্নী তি মুক্তকরণ বাংলাদেশ ফোরামে গণজমায়েত ও মিছিল সিলেটে যুবদল সভাপতি টুকুকে কারাগারে প্রেরণের প্র তি বা দে বি ক্ষো ভ মিছিল হবিগঞ্জে ট্রাক-পিকআপ মুখোমুখি সং ঘ র্ষে প্রাণ গেল ২ জনের লন্ডনে চুপিসারে ‘দ্বিতীয় প্রাক-বিয়ের অনুষ্ঠানে’ অনন্ত-রাধিকা! আবাহনীর জয়কে থামিয়ে দিতে মাঠে নেমেছেন সাকিব ঝিনাইদহে উপনির্বাচনে প্রার্থী হচ্ছেন হিরো আলম আরও এক নেতাকে বহিষ্কার করেছে বিএনপি পেরুতে ৬৫০ ফুট গভীর খাদে বাস পড়ে, নিহত ২৫

জাতীয় গ্রিডে বিপর্যয়: সিলেট-ঢাকাসহ দেশের অধিকাংশ জেলায় বিদ্যুৎ নেই

  • আপডেট টাইম :: মঙ্গলবার, ৪ অক্টোবর, ২০২২, ৪.০৩ পিএম
  • ১৭৯ বার পড়া হয়েছে

হাওর ডেস্ক::

আশুগঞ্জে গ্রিডে ত্রুটির কারণে জাতীয় গ্রিডে বিপর্যয় (ট্রিপ) ঘটেছে। এর ফলে হঠাৎ করে রাজধানী ঢাকা, চট্টগ্রাম, ও ময়মনসিংহ ও সিলেট বিভাগসহ দেশের অধিকাংশ জেলায় বিদ্যুৎ নেই।
মঙ্গলবার (৪ অক্টোবর) দুপুর ২টা ৫ মিনিটে ট্রিপ করে বলে পাওয়ার গ্রিড কোম্পানি লিমিটেড (পিজিসিবি) সূত্রে জানা গেছে।
পিজিসিবির নাম প্রকাশে অনিচ্ছুক এক কর্মকর্তা জানিয়েছেন, গ্রিড ট্রিপ করেছে। কাজ চলছে। কতক্ষণ এমন পরিস্থিতি চলবে বলা যাচ্ছে না।
বিকেল ৩টায় শেষ খবর পাওয়া পর্যন্ত যেসব জেলায় বিদ্যুৎ নেই তা হলো- ঢাকা, নারায়ণগঞ্জ, কুমিল্লা, নোয়াখালী, ফেনী, নেত্রকোনা, ঝিনাইদহ, রাঙামাটি, রাজবাড়ী, টাঙ্গাইল।
আশুগঞ্জ গ্রিডের ব্যবস্থাপনা পরিচালক প্রকৌশলী সাজ্জাদুর রহমান সময় সংবাদকে বলেন, কোন গ্রিডে ত্রুটি হয়েছে সেটা আমরা এখনো খুঁজে পায়নি। তবে আমাদের কাজ চলমান রয়েছে।
জাতীয় গ্রিডে সমস্যা কারণ ও সমাধানে কি উদ্যোগ নেয়া হয়েছে জানতে চাইলে পাওয়ার সেল বিভাগের মহাপরিচালক প্রকৌশলী মোহাম্মদ হোসাইন সময় সংবাদকে বলেন, আমাদের পূর্ব গ্রিডে (যমুনার পূর্ব পাড়) সমস্যা দেখা দিয়েছে সেটা জানা গেছে কিন্তু কোন জায়গায় সমস্যা হয়েছে সেটা খোঁজার চেষ্টা চলছে। আমরা আশা করছি শিগগিরই এটা সমাধান করা যাবে। ঢাকা, চট্টগ্রাম ও সিলেট এরিয়ায় এ সমস্যাগুলো হয়েছে।
এ সমস্যা সমাধান হতে ঠিক কত সময় লাগতে পারে জানতে চাইলে তিনি বলেন, সমস্যা হওয়ার কয়েক ঘণ্টার মধ্যে আমরা যখন বের করতে পেরেছি আশা করা যায় শিগগিরই আমরা এটা সমাধান করব তবে সমস্যা গভীরতার ওপর নির্ভর করছে সবকিছু।

Print Friendly, PDF & Email

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazarhaor24net
© All rights reserved © 2019-2024 haor24.net
Theme Download From ThemesBazar.Com
error: Content is protected !!