1. haornews@gmail.com : admin :
  2. editor@haor24.net : Haor 24 : Haor 24
বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ০৩:০২ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
দিরাই-শাল্লায় উপজেলা নির্বাচনে প্রতীক পেলেন ২৯ প্রার্থী সুনামগঞ্জের চার উপজেলায় ৫৫জন প্রার্থীর মনোনয়ন বৈধ বাংলার দর্শকদের জন্য সুখবর নিয়ে এলো ‘পুষ্পা টু’ ঢাকায় পৌঁছেছেন বাংলাদেশের নতুন স্পিন কোচ মুশতাক আহমেদ ইউটিউবার টিম রাকিব পুলিশের সামনে মিথিলাকে পেটাল রূপান্তর নাটক: ট্রান্সজেন্ডার নাটকটি করায় জোভানসহ ৬ জনের বিরুদ্ধে মামলা বুবলীর আগের একটি সংসার ছিল ও একটি মেয়ে আছে: সুরুজ বাঙালি চোরাইপথে কয়লা আনতে গিয়ে পাথরে চাপায় এক যুবক নিহত দিরাই-শাল্লায় বিএনপির দুই নেতাসহ চেয়ারম্যান পদে লড়ছেন নয় জন প্রার্থী ইতালির লিগ পাঁচ ম্যাচ হাতে রেখেই শিরোপা জিতলো ইন্টার মিলান

৩৫ তম বিসিএসে বিভিন্ন ক্যাডারে উত্তীর্ণ সুনামগঞ্জের ৭ মেধাবী

  • আপডেট টাইম :: শুক্রবার, ১৯ আগস্ট, ২০১৬, ৪.২০ এএম
  • ৭৪০ বার পড়া হয়েছে

বিশেষ প্রতিনিধি::
৩৫ তম বিসিএসের বিভিন্ন ক্যাডারে সুনামগঞ্জের ৭ মেধাবী সন্তান নিজের যোগ্যতা ও মেধাবে কাজে লাগিয়ে স্থান করে নিয়েছেন। শিক্ষা ক্যাডারে ৪ জন, পুলিশ ক্যাডারে ২জন, এডমিন ক্যাডারে ১জন এই স্থান লাভ করে জেলার মুখ উজ্জ্বল করেছেন। উন্নয়ন অবকাঠামোয় পিছিয়ে থাকা এই জনপদের সন্তানরা চাকুরি জীবনে গুরুত্বপূর্ণ পদে অভিষিক্ত হওয়ায় জেলাবাসী তাদের অভিনন্দন জানিয়েছেন। আগামীতে এই অবহেলিত জনপদের উন্নয়নে এই মেধাবী সন্তানরা বিরাট ভূমিকা রাখবেন বলে জেলাবাসীর আশাবাদ।
সুনামগঞ্জ জেলার জামালগঞ্জ উপজেলার বেহেলী মশালঘাটের অজয় কুমার দাসের মেয়ে জয়িতা দাস ৩৫ তম বিসিএসে পুলিশ ক্যাডারে (সহকারি পুলিশ সুপার) উত্তীর্ণ হয়েছেন। জয়ীতা ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভূগোল ও পরিবেশ বিভাগের ছাত্রী। রোকেয়া হলে থাকতেন। সদ্য এমএসসি সম্পন্ন করা জয়ীতা বাংলাদেশ পাবলিক সার্ভিস কমিশনের ৩৫তম বিসিএস এ সুপারিশকৃত ক্যাডার পেয়েছে পুলিশ-এএসপি।
একই বিভাগে পুলিশ ক্যাডারে সদর উপজেলার মাইজবাড়ি গ্রামের মেধাবী ছাত্র সালমান ফার্সি ৩৫ তম বিসিএসে পুলিশ ক্যাডারে স্থান করে নিয়েছেন। ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের এই মেধাবী শিক্ষার্থী নানা উন্নয়ন মূলক ও সামাজিক কাজেও সম্পৃক্ত ছিলেন।
এদিকে শিক্ষা ক্যাডারে ৩৫ তম বিসিএস স্থান করে নিয়েছেন সুনামগঞ্জ জেলার চার মেধাবী সন্তান।
সুনামগঞ্জ জেলার ধর্মপাশা উপজেলার সোহেল রানা শিক্ষা ক্যাডারে স্থান লাভ করেছেন। মো: সুনাম উদ্দিন ও জহুরা খাতুনের সন্তান সোহেল রানা শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় থেকে ইকোমিক্স এ মাস্টার্স করেছেন।
একই উপজেলার ছেলে রেজাউল করিম জনি শিক্ষা ক্যাডারে স্থান লাভ করেছেন। ময়মনসিংহের আনন্দমোহন কলেজ থেকে একাউন্টিং এ মাস্টার্স ডিগ্রিধারী জনি শিক্ষা ক্যাডারে সুপারিশকৃত।
সুনামগঞ্জ জেলার জামালগঞ্জ উপজেলার ছেলে সাদাত সায়েম। শাবিপ্রবি থেকে সোসিওলজি তে মাস্টার্স ডিগ্রিধারী এই মেধাবী ৩৫তম বিসিএসে শিক্ষায় সুপারিশকৃত।
সুনামগঞ্জ জেলার ছাতকের ছেলে মো: রহিম উদ্দিন তালুকদারও ৩৫তম বিসিএসে শিক্ষা ক্যাডারে স্থান লাভ করেছেন। শাবিপ্রবি থেকে সমাজকর্মে মাস্টার্স ডিগ্রিধারী রহিম শিক্ষা ক্যাডারে মনোনীত হয়ে দেশের জন্য নিরলস কাজ করতে চান।
সুনামগঞ্জ জেলার জামালগঞ্জ উপজেলার সন্তান উত্তম কুমার দাস। তিনি শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় থেকে সমাজকর্মে সদ্য পাস করে ৩৫তম বিসিএস এ অংশ নিয়ে এডমিন ক্যাডারে সুপারিশভুক্ত হয়েছেন।
বিসিএস ক্যাডারে উত্তীর্ণ জেলার এই মেধাবী সন্তানরা মানুষের সেবায় নিজেদের নিয়োজিত রাখার প্রত্যয় ব্যক্ত করেছেন।
হাওর পাড়ের মানুষ আর থেমে নেই। জীবনের লক্ষ্যে তারা এগিয়ে যেতে আজ বদ্ধপরিকর। নিজেকে আর পেছনে তারা ভাবেনা। নিজের ও পরিবারের স্বপ্নকে লালন করে এগিয়ে যাচ্ছে সামনের দিকে। তারা পারে এবং তারা পারবে। কৃষকের ঘাম ঝড়া কষ্ট তাদের স্বপ্ন বাস্তবায়নে একনিষ্ঠ করে তুলে।
পল্লব দাস। সুনামগঞ্জ জেলার শাল্লা উপজেলার ছেলে। সিলেট এমসি কলেজ থেকে ইংরেজিতে মাস্টার্স। ৩৫তম বিসিএস এ এডমিন ক্যাডার এ সুপারিশভুক্ত হয়েছে।
অভিনন্দন। শুভ কামনা। সুনামগঞ্জের সুন্দর দিনগুলি অপেক্ষা করছে তোমাদের মাঝে। এগিয়ে যাক সুন্দর আগামী সুনামগঞ্জ কে সাথে নিয়ে।
এদিকে শাবিপ্রবি থেকে অর্থনীতিতে মাস্টার্স সম্পন্ন আলী হাসান, ধর্মপাশা উপজেলার দুধবহর গ্রামের মো. আতাউর রহমান,
এবং এমসি কলেজ থেকে ইংরেজিতে মাস্টার্স সম্পন্ন শাল্লা উপজেলার পল্লব দাসসহ আরো কয়েকজন ৩৫তম বিসিএসে উত্তীর্ণ হয়েছেন বলে জানা গেছে।
(তথ্য সূত্র: হুমায়ুন মল্লিক)

Print Friendly, PDF & Email

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazarhaor24net
© All rights reserved © 2019-2024 haor24.net
Theme Download From ThemesBazar.Com
error: Content is protected !!