1. haornews@gmail.com : admin :
  2. editor@haor24.net : Haor 24 : Haor 24
বৃহস্পতিবার, ৩০ জুন ২০২২, ০৯:৩৩ পূর্বাহ্ন

টিটুয়েন্টি বিশ্বকাপ খেলা নিশ্চিত করলো বাংলার মেয়েরা

  • আপডেট টাইম :: রবিবার, ১৫ জুলাই, ২০১৮, ৯.৫৫ এএম
  • ১৮১ বার পড়া হয়েছে

অনলাইন::
সেমিফাইনালে স্কটল্যান্ডকে হারিয়ে টি-টোয়েন্টি বিশ্বকাপ নিশ্চিত করেই শনিবার আয়ারল্যান্ডের মুখোমুখি হয়েছিল বাংলাদেশের মেয়েরা। পুরো বাছাই পর্বে দারুণ দাপট দেখানো সালমা খাতুনরা ফাইনালেও দারুণ জয় পেল। ২৫ রানে জিতে বিশ্বকাপ বাছাইয়ে চ্যাম্পিয়ন হলো বাংলাদেশ।
নেদারল্যান্ডসের আটরেখটে টস জিতে ফিল্ডিং নেয় আয়ারল্যান্ড। ব্যাটিংয়ে নেমে বাংলাদেশের ব্যাটাররা সুবিধা করতে না পারলেও ৯ উইকেটে ১২২ রানের চ্যালেঞ্জিং স্কোর করে। তারপর ১৮.৪ ওভারে প্রতিপক্ষকে তারা গুটিয়ে দেয় ৯৭ রানে।
আগে ব্যাট করে মাত্র চার ব্যাটসম্যান দুই অঙ্কের ঘরে রান করেছেন। শামীমা সুলতানার (১৬) সঙ্গে ২৮ রানের জুটি গড়েন আয়েশা রহমান। তারপর ফারজানা হককে (১৭) নিয়ে ৫৮ রানের সেরা জুটি গড়েন এই ওপেনার।
দলকে ৮৮ রানে রেখে তৃতীয় ব্যাটার হিসেবে আউট হন আয়েশা। ৪২ বলে ৫ চার ও ২ ছয়ে ৪৬ রানের সেরা ইনিংস খেলেন তিনি। ১২ রান করে অপরাজিত ছিলেন জাহানারা আলম।
লুসি ও’রেইলি ৪ ওভারে ২৮ রান দিয়ে ৪ উইকেট নিয়ে আয়ারল্যান্ডের সবচেয়ে সফল বোলার। ২ উইকেট নেন সিয়ারা ম্যাটকাফে।
লক্ষ্যে নেমে ষষ্ঠ ও ১২তম ওভারে পান্না ঘোষ ও রুমানা আহমেদের জোড়া আঘাতে ভেঙে পড়ে আইরিশ ব্যাটসম্যানদের প্রতিরোধ। ৫৪ রানে ৬ উইকেট হারায় তারা। নিজের তৃতীয় ওভারে আরেকবার জোড়া আঘাত হানেন পান্না। শেষ ওভারেও এই ডানহাতি পেসার উইকেট পান। ম্যারি ওয়ালড্রোনকে বোল্ড করে টি-টোয়েন্টিতে তো বটেই, যে কোনও ধরনের ক্রিকেটে প্রথমবার ৫ উইকেট পান পান্না। আয়ারল্যান্ডের পক্ষে গ্যাবি লিউইস সর্বোচ্চ ২৬ রান করেন।
৪ ওভারে ১ মেডেনসহ ১৬ রান দিয়ে ৫ উইকেট নেন পান্না। দুটি করে পান রুমানা ও নাহিদা আক্তার।
আগামী ৯ নভেম্বর থেকে ওয়েস্ট ইন্ডিজে শুরু হবে টি-টোয়েন্টি বিশ্বকাপ। যেখানে বাছাইয়ের চ্যাম্পিয়ন হিসেবে বাংলাদেশ ‘এ’ গ্রুপে লড়বে ইংল্যান্ড, দক্ষিণ আফ্রিকা, শ্রীলঙ্কা ও ওয়েস্ট ইন্ডিজকে। প্রথম দিনই স্বাগতিকদের মুখোমুখি হবে তারা।

Print Friendly, PDF & Email

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazarhaor24net
© All rights reserved © 2019 haor24.net
Theme Download From ThemesBazar.Com
error: Content is protected !!