1. haornews@gmail.com : admin :
  2. editor@haor24.net : Haor 24 : Haor 24
বুধবার, ২০ অক্টোবর ২০২১, ১২:৩০ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
দেশব্যাপী সাম্প্রদায়িক সন্ত্রাসের বিরুদ্ধে ওসমানী মেডিকেলের চিকিৎসকদের বিক্ষোভ সাম্প্রদায়িক সন্ত্রাসের বিরুদ্ধে সুনামগঞ্জে কবি লেখক সাংবাদিক শিল্পীদের বিক্ষোভ সমাবেশ দেশব্যাপী সাম্প্রদায়িক সন্ত্রাসের বিরুদ্ধে আওয়ামী লীগের শান্তি ও সম্প্রীতি সমাবেশ মঈনুদ্দিন জালাল ছিলেন উত্তম সংগঠক : মৃত্যুবার্ষিকীতে বক্তারা রাসেলের জন্মদিনে কথা বলায় ডিসির পদ থেকে ‘প্রত্যাহার’ হয়েছিলেন পরিকল্পনামন্ত্রী মান্নান দেশব্যাপী সাম্প্রদায়িক সন্ত্রাসের বিরুদ্ধে মাঠে নামছে আওয়ামী লীগ বাংলাদেশের সংখ্যালঘুদের নিরাপত্তা নিশ্চিতে জাতিসংঘের আহ্বান দিরাইয়ে সরকারি প্রাথমিক বিদ্যালয়গুলোতে পালিত হয়নি শেখ রাসেল জাতীয় দিবস রংপুরের সাম্প্রদায়িক অপরাধীরা ‘শনাক্ত’, ৪৫ আটক: স্বরাষ্ট্রমন্ত্রী শিশু বলাৎকারের ঘটনায় হাফিজ মাওলানা আব্দুর রহিমের জামিন নামঞ্জুর

সুনামগঞ্জ ট্রেজারিতে ১০০ টাকার স্টাম্প সংকট

  • আপডেট টাইম :: বুধবার, ৩ জানুয়ারী, ২০১৮, ২.৩৬ পিএম
  • ২৭৭ বার পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার::
সুনামগঞ্জ ট্রেজারিতে ১০০ টাকা মূল্যমানের স্টাম্প মজুদ নেই। এই সংকটের সুযোগে স্টাম্প জমিয়ে রাখা ভেন্ডাররা ক্রেতাদের কাছ থেকে অতিরিক্ত দাম রাখছেন। সংশ্লিষ্টরা জানিয়েছেন আগামী নতুন বছরে ১০০ টাকা মূল্যমানের স্টাম ট্রেজারিতে আসবে।
জেলা প্রশাসকের কার্যালয় সূত্রে জানা গেছে, ট্রেজারি শাখা থেকে লাইসেন্স প্রাপ্ত ভেন্ডাররা স্টাম্প ক্রয় করেন। তবে চলতি মাস থেকে ১০০ টাকা মূল্যমানের স্টাম্পের সরবরাহ কমে আসে। গ্রাহকরা ৫০-৭৫ টাকা মূল্যমানসহ অন্যান্য মূল্যমানের স্টাম্প দিয়ে কাজ সারেন। বিশেষ করে এ মাসের শুরু থেকেই ১০০টাকা স্টাম্পের সরবরাহ শেষ হয়ে যায়।
গ্রাহক ও ক্রেতাদের অভিযোগ এই সুযোগ নিয়ে আগে তুলে রাখা স্টাম্প এখন বেশি দামে বিক্রি করছেন ভেন্ডাররা। ১০০টাকা মূল্যমানের স্টাম্প এখন ১২০ টাকায় বিক্রি হচ্ছে। গ্রাহকরা বাধ্য হয়ে কাজ সারতে অতিরিক্ত দাম দিয়েই কিনে থাকেন। গত এক মাস ধরেই এভাবে চলছে বলে ভুক্তভোগীরা জানিয়েছেন।
আদালত এলাকার কম্পিউটার ব্যবসায়ী মুজিবুর বলেন, নানা কাজে কম্পিউটারের দোকানে আসেন ক্রেতারা। তাদের অনেকেরই স্টাম্পের প্রয়োজন হয়। তবে চলতি মাস থেকে ১০০ টাকা স্টাম্প মজুদ না থাকায় গ্রাহকরা ১২০ টাকা মূল্য দিয়ে স্টাম্প কিনে কাজ সারছেন। অতিরিক্তি টাকা দিয়েও অনেকে স্টাম্প পাননা বলে জানান।
পৌর মার্কেটের ব্যবসায়ী বিধান চন্দ্র নাথ বলেন, গ্রাহকরা ভেন্ডারের কাছ থেকে স্টাম্প কিনে আমাদের দোকানে এসে প্রিন্ট দেন। এসময় তারা জানান ১০০ টাকা মূল্যের স্টাম্প ট্রেজারিতে নেই। তাই অতিরিক্ত টাকা দিয়ে তাদেরকে ১০০ টাকার স্টাম্প কিনতে হয়। প্রায় মাস খানেক ধরে এই সমস্যা হচ্ছে বলে তিনি জানান।
জগন্নাথপুরের খাগাউড়া গ্রামের গ্রাহক আরিফ বলেন, ১০০টাকা স্টাম্প আমি গতকাল ১২০ টাকা দিয়ে কিনেছি। আমার মতো অনেকেই অতিরিক্ত টাকা দিয়ে কিনেছেন।
জেলা প্রশাসকের ট্রেজারি শাখার দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা আল আমিন সরকার বলেন, আমাদের ট্রেজারিতে চলতি মাস থেকেই ১০০টাকা মূল্যমানের স্টাম্প মজুদ নেই। তবে আমরা চাহিদার কথা জানিয়েছি। আশা করি নতুন বছরেই ১০০ টাকার স্টাম্প পাওয়া যাবে।

Print Friendly, PDF & Email

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazarhaor24net
© All rights reserved © 2019 haor24.net
Theme Download From ThemesBazar.Com
error: Content is protected !!