1. haornews@gmail.com : admin :
  2. editor@haor24.net : Haor 24 : Haor 24
শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭:৩৮ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::

আ.লীগ নেতার মানহানীর মামলায় জামিন পেলেন ‘দাসপার্টির খুঁজে’র লেখক মারশেদ ও মুক্তিযোদ্ধা ইলিয়াস

  • আপডেট টাইম :: মঙ্গলবার, ১৪ নভেম্বর, ২০১৭, ৫.০১ পিএম
  • ৫৩৬ বার পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার::
মুক্তিযুদ্ধের মৌলিক উপাখ্যান ‘দাসপার্টির খুঁজে’র লেখক মুক্তিযুদ্ধ বিষয়ক বিশিষ্ট গবেষক হাসান মোরশেদ ও দাসপার্টির অধিনায়ক শহীদ মুুক্তিযোদ্ধা জগৎজ্যোতির সহযোদ্ধা ইলিয়াস মিয়ার বিরুদ্ধে দায়েরকৃত মানহানীর মামলায় জামিন পেয়েছেন তাঁরা। মঙ্গলবার হবিগঞ্জের আজমিরিগঞ্জের সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালত থেকে জামিন নেন তারা। হবিগঞ্জের আজমিরিগঞ্জ আওয়ামী লীগের সভাপতি মিছবাহ উদ্দিন ভূইয়া দাসপির্টর খুঁজে বইয়ে তার মানহানী হয়েছে মর্মে মামলা দায়ের করেছিলেন।
গত ১০ অক্টোবর আজমিরিগঞ্জ সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে আওয়ামী লীগ নেতা মিছবাহ উদ্দিন গবেষক হাসান মোরশেদ ও দাস পার্টির যোদ্ধা ইলিয়াস মিয়ার বিরুদ্ধে মানহানীর অভিযোগ আনেন। দাসপার্টির হাতে কয়েকজন রাজাকার হত্যা সংক্রান্ত একটি বর্ণণায় সংক্ষুব্দ হয়ে মিছবাহ উদ্দিন ভূইয়া এই মামলা দায়ের করেন।
দাসপার্টির খুঁজে বইয়ে মিছবাহ উদ্দিন ও তার পরিবারের মানাহানী মামলা দায়েরের পর মঙ্গলবার আদালতে উপস্থিত হয়ে জামিন নিয়েছেন হাসান মোরশেদ ও ইলিয়াস মিয়া। আসামী পক্ষে মামরা পরিচালনা করেন সিলেটের সাবেক পিপি ও বিশিষ্ট আইনজীবী ইমাদ উদ্দিন শহীদুল্লাহ শাহীন।
গবেষক হাসান মোরশেদ বলেন, যারা জীবন-যৌবন বাজি রেখে দেশ স্বাধীন করেছিলেন সেই স্বাধীন দেশে তাদেরকে রাজাকার নির্যাতনের জন্য কাঠগড়ায় দাড় করানো হয়। প্রত্যক্ষদর্শী হয়ে সেই বর্ণনা আমার বইয়ে তুলে ধরায় আমাদের উপর মানহানীর মামলা করলেন আওয়ামী লীগ নেতা। আমরা এই মামলায় জামিন পেয়েছি। আমরা তাকে আইনগতই মোকাবেলা করব।
এদিকে গবেষক হাসান মোরশেদ ও দাস পার্টির যোদ্ধা ইলিয়াস মিয়ার উপর হয়রানীমূলক মানহানী মামলার নিন্দা জানিয়েছে সুনামগঞ্জ মুক্তিযুদ্ধ স্মৃতি পরিষদ। তারা অবিলম্বে মামলা থেকে মুক্তিযোদ্ধা ও মুক্তিযুদ্ধ গবেষককে অব্যাহতি দেওয়ার আহ্বান জানান।
উল্লেখ্য ‘দাসপার্টির খুঁজে’ মুক্তিযুদ্ধে দাসপার্টি নিয়ে একটি গুরুত্বপূর্ণ কাজ। এই বইটির একাধিক সংস্করণ বাংলাদেশ ও ভারত থেকে প্রকাশিত হয়েছে। মুক্তিযোদ্ধা ও গবেষকরা জানিয়েছেন দাসপার্টি নিয়ে এ পর্যন্ত সবচেয়ে গুরুত্বপূর্ণ একটি কাজ।

Print Friendly, PDF & Email

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazarhaor24net
© All rights reserved © 2019-2024 haor24.net
Theme Download From ThemesBazar.Com
error: Content is protected !!