1. haornews@gmail.com : admin :
  2. editor@haor24.net : Haor 24 : Haor 24
শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৭:০১ অপরাহ্ন

সুনামগঞ্জে দুই আইনজীবীর সদস্যপদ সামায়িক বাতিল

  • আপডেট টাইম :: বুধবার, ৮ নভেম্বর, ২০১৭, ১.১২ পিএম
  • ৪৯৯ বার পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার::
সুনামগঞ্জ জেলা ও দায়রা জজ আদালতের হিসাব শাখা থেকে জালিয়াতি করে অগ্রক্রয় মামলার জমাকৃত ১৭ লাখ ৭৭ হাজার ৫৭৫ টাকা হাতিয়ে নেওয়ার ঘটনায় অভিযুক্ত দুই আইনজীবীর সদস্যপদ সাময়িক স্থগিত করেছে সুনামগঞ্জ জেলা আইনজীবী সমিতি।
বৃহস্পতিবার বিকেলে সমিতির জরুরি সাধারণ সভায় অভিযুক্ত আইনজীবী মাজহারুল ইসলাম ও মো. রেজাউল করিমের বিরুদ্ধে পেশাগত নৈতিক স্খলনজনিত কারণে এমন সিদ্ধন্তনেয় সমিতি।
জানা গেছে গত রবিবার বিকালে সুনামগঞ্জ জেলা ও দায়রা জজ আদালতের জমি অগ্রক্রয় মামলার বিচারপ্রার্থীর আমানত রাখা প্রায় ১৮ লাখ টাকা আত্মসাতের অভিযোগে দুইজন আইনজীবী ও আদালতের একজন হিসাবরক্ষককে আটক করে পুলিশ। পরের দিন আরও আদলতের অবসরপ্রাপ্ত এক কর্মচারিকে পুলিশ ফেনী থেকে আটক করে। সোমবার আটক চারজনের বিরুদ্ধে আদালতের অর্থ আত্মসাতের অভিযোগে সুনামগঞ্জ সদর থানায় মামলা দায়ের হয় এবং চার আসামিকে জেলাহাজতে পাঠায় আদালত।
জেলা আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মো. আব্দুল হক ঘটনার সত্যতা জানান, ‘অভিযুক্ত দুই আইনজীবীর সদস্যপদ কেন স্থায়ীভাবে বাতিল করা হবে না- এই মর্মেও তাদেরকে কারণ দর্শাতে বলা হয়েছে।’ পাশাপাশি ‘অর্থ আত্মসাতের ঘটনায় জেলা ও দায়রা জজ আদালতের জড়িত কর্মকর্তা ও কর্মচারিদের রিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নিতে জেলা ও দায়রা জজকে সমিতির পক্ষ থেকে অনুরোধ করা হয়েছে।’

Print Friendly, PDF & Email

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazarhaor24net
© All rights reserved © 2019-2024 haor24.net
Theme Download From ThemesBazar.Com
error: Content is protected !!