1. haornews@gmail.com : admin :
  2. editor@haor24.net : Haor 24 : Haor 24
শনিবার, ১৫ জুন ২০২৪, ১১:১০ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
চলে গেলেন শাল্লার বীরাঙ্গনা মুক্তিযোদ্ধা জমিলা বেগম সুনামগঞ্জ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের সিন্ডিকেট মেম্বার হলেন মান্নান-সাদিক এমপি সুনামগঞ্জ সদর উপজেলা পার্কে নারী নির্যাতন: তিন বখাটে গ্রেপ্তার কানাডাকে হারিয়ে স্বস্তির জয়ে টিকে রইল পাকিস্তান ভারতে এই তীব্র গরমে আরও ৮ জনের মৃত্যু নারায়ণগঞ্জে ফ্ল্যাটের বারান্দায় ঝুলন্ত কলেজ ছাত্রের মরদেহ রূপার চেইনের জন্য ধর্ষণের পর শিশুটিকে হত্যা করা হয়েছে: র‌্যাব সিলেট টিলা ধসে মৃত্যুর ঘটনায় জেলা প্রশাসনের তদন্ত কমিটি লেবাননের বিপক্ষে হেরে বিশ্বকাপ বাছাই থেকে শেষ বাংলাদেশ বাংলাদেশের নাটকীয় পরাজয়ে তামিম-মরকেল-ওয়াকারদের নিয়ম পুনর্বিবেচনায়

নিউইয়র্কে হামলাকারী উজবেক অভিবাসী সাইফুল্লাহ

  • আপডেট টাইম :: বৃহস্পতিবার, ২ নভেম্বর, ২০১৭, ২.৫৪ পিএম
  • ২৭৭ বার পড়া হয়েছে

অনলাইন::
যুক্তরাষ্ট্রের নিউইয়র্ক সিটিতে ট্রাক তুলে দিয়ে ৮ জনকে হত্যার জন্য দায়ী ব্যক্তি উজবেকিস্তানের অভিবাসী বলে জানা গেছে।মঙ্গলবার লোয়ার ম্যানহ্যাটান এলাকায় সাইকেল চলার রাস্তায় এই হামলার ঘটনা ঘটে।

এই হামলার নায়ক সাইফুল্লাহ সাইপভ ২৯ বছর বয়সি একজন উজবেক যুবক। পুলিশের গুলিতে আহত হয়ে তিনি বর্তমানে হাসপাতালে চিকিৎসাধীন আছেন।

সাইফুল্লাহ ভাড়া করা একটি পিকআপ ট্রাক নিয়ে এক ঝাঁক সাইকেল চালকের উপর ঝাঁপিয়ে পড়ে। পরবর্তীকালে এটি একটি স্কুলবাসের গায়ে ধাক্কা মারে। পুলিশ এটিকে সন্ত্রাসী হামলা বলে অভিহিত করেছে।

যুক্তরাষ্ট্রের কিছু কিছু গণমাধ্যমে বলা হচ্ছে, সাইফুল্লাহ চালিত ট্রাকে একটি কাগজ পাওয়া গেছে। এতে তিনি লিখেছেন, মধ্যপ্রাচ্যভিত্তিক জঙ্গিগোষ্ঠী আইএসের সমর্থনে এই হত্যাকাণ্ড চালানো হচ্ছে।

তবে সাইফুল্লাহর পরিচিত একজন উজবেক অভিবাসী জানান, কট্টর ইসলামি চিন্তা ভাবনা তার মধ্যে কখনো লক্ষ্য করা যায়নি। তবে তিনি বদমেজাজি ছিলেন।

সাইফুল্লাহ সাইপভ ১৯৮৮ সালের ফেব্রুয়ারি মাসে উজবেকিস্তানে জন্মগ্রহণ করেন। তিনি যুক্তরাষ্ট্রের গ্রিন কার্ডধারী ছিলেন। গ্রিন কার্ড পাওয়ার পর তিনি ওহাইও, ফ্লোরিডা এবং নিউ জার্সিতে বসবাস করেছেন।উজবেক এই অভিবাসী বিবাহিত এবং তিন সন্তানের জনক।

মার্কিন প্রবাসী উজবেক ধর্মীয় অ্যাক্টিভিস্ট এবং ব্লগার মিররাখমত মুমিনভ জানান, যুক্তরাষ্ট্রে আসার পরই ইন্টারনেটের মাধ্যমে চরমপন্থীতে পরিণত হন তিনি। এর আগে কোরআন শরিফ সম্বন্ধেও তার বেশি জ্ঞান ছিল না।

এদিকে উজবেকিস্তানের প্রেসিডেন্ট শাভকাত মিরযিউয়েফ এবং মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প এই হামলার নিন্দা করেছেন। ট্রাম্প টুইটারে জানান, এখন থেকে যুক্তরাষ্ট্রে আসা সকল বিদেশিদের ব্যাপারে আরো বেশি খোঁজখবর নেয়া হবে।
সূত্র: বিবিসি

Print Friendly, PDF & Email

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazarhaor24net
© All rights reserved © 2019-2024 haor24.net
Theme Download From ThemesBazar.Com
error: Content is protected !!