1. haornews@gmail.com : admin :
  2. editor@haor24.net : Haor 24 : Haor 24
শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ০৩:৫৭ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
ভারতের দ্বিতীয় দফা নির্বাচনে ৮৮ আসনে ভোটগ্রহণ শুরু প্রাক-প্রাথমিকের শিক্ষা কার্যক্রম বন্ধ থাকবে :প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের সিনিয়র তথ্য অফিসার দেশের যে যে বিভাগ গুলোতে টানা ৩ দিন ঝড়বৃষ্টি হতে পাড়ে কক্সবাজার সমুদ্র সৈকতে ঘুড়তে গিয়ে এক পর্যটকের মৃত্যু রোববার থেকে খোলা হতে পাড়ে শিক্ষাপ্রতিষ্ঠান এ বিষয়ে যা জানাল মন্ত্রণালয় সিলেটের মাঠে ভারতকে হারাতে প্রস্তুত বাঘিনীরা মে মাসের প্রথম সপ্তাহে অতি বৃষ্টিপাতে সিলেট-সুনামগঞ্জে বন্যার শঙ্কা ভাষাসৈনিক ও জাতীয় নেতা সামাদ আজাদের মৃত্যুবার্ষিকী আজ আজ থেকে সুনামগঞ্জ বিজ্ঞান প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের গুচ্চ ভর্তি পরীক্ষা শুরু পৃথিবীকে গুরুত্ব দিয়ে এডিবির সেফগার্ড পলিসি সংশোধনের দাবিতে সুনামগঞ্জে অভিনব কর্মসূচী

কমরেড অমরচান দাসকে নির্যাতনকারী ওসমানীর চিকিৎসকদের বিচারের দাবিতে সিলেটে মানববন্ধন

  • আপডেট টাইম :: শনিবার, ২৩ মার্চ, ২০২৪, ৮.৫৬ পিএম
  • ১৮ বার পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার::
সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন আশিতিপর কৃষক নেতা ও মুক্তিযুদ্ধের সংগঠক ওমরচান দাসকে হাসপাতালের চিকিৎসক কর্তৃক মারধরের প্রতিবাদে দোষীদের শাস্তির দাবি জানিয়ে সিলেটে মানববন্ধন হয়েছে। শনিবার বিকেলে সিলেট কেন্দ্রীয় শহিন মিনারের সামনে ‘সচেতন নাগরিক সমাজ’ এর ব্যানারে সিলেটের সাংস্কৃতিক সংগঠক, শিক্ষক, আইনজীবী, সাংবাদিক, কবি লেখকসহ বিভিন্ন শ্রেণিপেশার সচেতন মানুষজন অংশ নেন। তারা অবিলম্বে দোষী চিকিৎসকদের বিচারের আওতায় আনার দাবি জানান। না হলে কঠোর আন্দোলনের হুমকি দেন প্রতিবাদকারী ব্যক্তিরা।
অধ্যাপক মিহির রঞ্জন দাসের সভাপতিত্বে ও আমিরুল ইসলাম চৌধুরী এহিয়ার সঞ্চালনায় অনুষ্ঠিতে প্রতিবাদী কর্মসূচিতে বক্তব্য দেন অধ্যক্ষ প্রাণকান্ত দাস, সিলেট জেলা আইনজীবী সমিতির সাবেক সভাপতি এমাদুল্লাহ শহীদুল ইসলাম, গণতন্ত্রী পার্টির সিলেট জেলা সভাপতি আরিফ মিয়া, সিলেট জেলা প্রেসক্লাবের সাবেক সভাপতি আল আজাদ, ওয়ার্কাস পার্টির সভাপতি সিকন্দর আলী, বাসদ মার্কবাসী সিলেটের আহ্বায়ক আবু জাফর, বীর মুক্তিযোদ্ধা মহি উদ্দিন, সিলেট জেলা কমিউনিস্ট পার্টির সাধারণ সম্পাদক এডভোকেট আনোয়ার হোসেন প্রমুখ।
মানববন্ধনে সিলেট জেলা প্রেসক্লাবের সাবেক সভাপতি ও প্রবীণ সাংবাদিক আল আজাদ বলেন, অমরচান দাস একজন মাটি ও মানুষের নেতা। নিজের দিকে কখনো থাকানননি। সারাজীবন সাধারণ ও মানুষ কৃষকদের পক্ষে কথা বলেছেন। এখন বৃদ্ধ বয়সেও তিনি মানুষের দাবি আদায়ের লড়াইয়ে কাজ করছেন। মুক্তিযুদ্ধের পক্ষে এখনো নানা ভয় ও ভীতির মধ্যে থেকেও কথা বলছেন তিনি। চিকিৎসাধীন এই বৃদ্ধের সঙ্গে চিকিৎসকরা যা করেছে তা কোন সভ্য ও শিক্ষিত মানুষ করতে পারেনা। আমরা দোষীদের শাস্তির দাবি জানাই।
এডভোকেট আনোয়র হোসেন সুমন বলেন, কমরেড অমরচান দাস গরিব মেহনতি ও খেটে খাওয়া মানুষের অধিকার আদায়ে এখনো সোচ্চার। মানুষের কল্যাণে তিনি তার দেহ ও চক্ষু যে হাসপাতালে দান করেছেন যে হাসপাতালে সেই হাসপাতালের ডাক্তাররা তাকে বৃদ্ধ বয়সে পিটিয়েছে। এই বেদনা ও অবমাননা ভোলার নয়। অবিলম্বে দোষী চিকিৎসকদের শাস্তি না দেওয়া হলে আমরা কঠোর আন্দোলনের ঘোষণা দেব।
এভাবে প্রত্যেক বক্তাই দোষী চিকিৎসকদের শাস্তির দাবি জানান। তারা একজন সর্বজন শ্রদ্ধেয় বয়োজ্যেষ্ট ব্যক্তি ও মুক্তিযুদ্ধের সংগঠকের উপর বর্বরোচিত হামলার ঘটনায় নিন্দা ও ক্ষোভ জানান। তারা স্বাস্থ্যমন্ত্রী ও সিলেটের স্বাস্থ্য পরিচালকের সঙ্গেও দেখা করে বিচারের দাবি জানাবেন বলে প্রতিবাদ কর্মসূচিতে জানান।

Print Friendly, PDF & Email

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazarhaor24net
© All rights reserved © 2019-2024 haor24.net
Theme Download From ThemesBazar.Com
error: Content is protected !!