1. haornews@gmail.com : admin :
  2. editor@haor24.net : Haor 24 : Haor 24
রবিবার, ১৪ এপ্রিল ২০২৪, ১১:২৭ পূর্বাহ্ন

নাট্যমোদীদের মনে সৃজনের দাগ রেখে শেষ হলো সুনামগঞ্জ প্রসেনিয়ামের নাট্য উৎসব

  • আপডেট টাইম :: রবিবার, ১৮ ফেব্রুয়ারী, ২০২৪, ৯.০৩ পিএম
  • ৩০ বার পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার::
নাট্যমোদীদের মনোজগতে সৃজনের দাগ রেখে শেষ হয়েছে সুনামগঞ্জ প্রসেনিয়ামের নাট্য উৎসব-২০২৪। প্রসেনিয়ামের ২০ বছর পূর্তি উপলক্ষে আয়োজিত এই উৎসব শুরু হয় ১৭ ফেব্রুয়ারি। ১৫ ফেব্রুয়ারি সুনামগঞ্জ প্রসেনিয়ামের নিজস্ব পরিবেশনা নাটক ‘ভিকটিমস’ মঞ্চায়নের মাধ্যমে উদ্বোধনী পর্দা ওঠেছিল। ১৯ ফেব্রুয়ারি রবিবার সিলেটের কথাকলি তাদের মৌলিক পরিবেশনা চে’র সাইকেল মঞ্চায়নের মাধ্যমে শেষ হয়েছে উৎসব।
সুনামগঞ্জ প্রসেনিয়ামের সংশ্লিষ্টরা জানান, ‘উল্টোরথে ২০ বছর’ এই প্রতিপাদ্যে নাট্য উৎসবের আয়োজন করা করা হয়। প্রথম দিন ভিকটিমস, দ্বিতীয় দিন কণ্ঠনালীতে সূর্য, তৃতীয় দিন প্রতিপক্ষ এবং শেষ দিন চে’র সাইকেল নাটক মঞ্চস্থ করা হয়। দর্শকরা জানিয়েছেন প্রতিটি নাটকেই গল্প, ভাব ও আবহ ঠিক রেখে পরিবেশিত হয়েছে। পরিবেশিত নাটকগুলোতে আরোপিত কিছু ছিলনা। যার ফলে নিঃশ্বাসে উপভোগ করেছেন বোদ্ধা দর্শকরা। নাট্যান্দোলনের আদর্শিক জায়গা থেকে প্রসেনিয়ামের এই উৎসব সফল বলে মন্তব্য করেছেন অনেক দর্শক।
শেষ দিন বিপ্লবী চে গুয়েভারাকে নিয়ে পরিবেশিত চে’র সাইকেল নাটকটিতেও অনবদ্য অভিনয় করেছেন কথাকলির নাট্যকর্মীরা। চিরন্তন বিপ্লবের স্বপ্নকে জারি রাখার স্বপ্ন দেখিয়ে শেষ করেন তাদের নাটকটি।

Print Friendly, PDF & Email

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazarhaor24net
© All rights reserved © 2019-2024 haor24.net
Theme Download From ThemesBazar.Com
error: Content is protected !!