1. haornews@gmail.com : admin :
  2. editor@haor24.net : Haor 24 : Haor 24
শুক্রবার, ১৪ জুন ২০২৪, ০৫:৫৬ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
সুনামগঞ্জ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের সিন্ডিকেট মেম্বার হলেন মান্নান-সাদিক এমপি সুনামগঞ্জ সদর উপজেলা পার্কে নারী নির্যাতন: তিন বখাটে গ্রেপ্তার কানাডাকে হারিয়ে স্বস্তির জয়ে টিকে রইল পাকিস্তান ভারতে এই তীব্র গরমে আরও ৮ জনের মৃত্যু নারায়ণগঞ্জে ফ্ল্যাটের বারান্দায় ঝুলন্ত কলেজ ছাত্রের মরদেহ রূপার চেইনের জন্য ধর্ষণের পর শিশুটিকে হত্যা করা হয়েছে: র‌্যাব সিলেট টিলা ধসে মৃত্যুর ঘটনায় জেলা প্রশাসনের তদন্ত কমিটি লেবাননের বিপক্ষে হেরে বিশ্বকাপ বাছাই থেকে শেষ বাংলাদেশ বাংলাদেশের নাটকীয় পরাজয়ে তামিম-মরকেল-ওয়াকারদের নিয়ম পুনর্বিবেচনায় রোনালদোর অনন্য কীর্তির দিনে পর্তুগালের দারুণ এক জয়

ভূমিকম্পে আবারও কেঁপে উঠল তুরুস্ক

  • আপডেট টাইম :: মঙ্গলবার, ২১ ফেব্রুয়ারী, ২০২৩, ১.৪৫ পিএম
  • ৯৪ বার পড়া হয়েছে

হাওর ডেস্ক::
বাতাসে এখনও লাশের গন্ধ। স্বজনদের আর্তনাদ। চারদিকে বিষাদরেখা। তারই মধ্যে আবার ভূমিকম্প হয়েছে তুরস্কে। এতে কমপক্ষে তিনজন নিহত হয়েছেন। সিরিয়া সীমান্তের কাছে দক্ষিণ-পূর্ব দিকে দুই দফা ভূমিকম্প হয়েছে আবার। এর মাত্রা ৬.৪ এবং ৫.৮। ৬ই ফেব্রæয়ারির ভূমিকম্পে তুরস্কে এবং সিরিয়ায় নিহত হয়েছেন কমপক্ষে ৪৬,০০০ মানুষ। লাখ লাখ মানুষ গৃহহীন হয়েছেন। আহত হয়েছেন অসংখ্য।
ওই ভূমিকম্পে দুই দেশেই যেসব ভবন দুর্বল হয়ে পড়েছিল, তা সোমবারের ভূমিকম্পে বিধ্বস্ত হয়েছে। তুরস্কের দুর্যোগ ও ইমার্জেন্সি এজেন্সি বলেছে, স্থানীয় সময় সোমবার রাত ৮টা ৪ মিনিটে ৬.৪ মাত্রার ভূমিকম্প আঘাত হানে। এর তিন মিনিট পরে ৫.৮ মাত্রার ভূমিকম্প আঘাত হানে। স্বরাষ্ট্রমন্ত্রী সুলাইমান সোইলু বলেছেন, এতে আন্তাকিয়া, ডেফনে এবং সামানদাগে নিহত হয়েছেন তিনজন। লোকজনকে বিপজ্জনক ভবনে প্রবেশ না করতে অনুরোধ করা হয়েছে। এতে আহত হয়েছেন ২১৩ জন।
আন্তাকিয়া থেকে রিপোর্টে বলা হয়েছে, সেখানকার মানুষজন এ সময় আতংকিত হয়ে পড়েন। তারা রাস্তায় অবস্থান নেন। সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত এলাকায় এম্বুলেন্স এবং উদ্ধারকর্মীরা উপস্থিত হন। স্থানীয় বাসিন্দা মুনা আল ওমর সাত বছরের ছেেেক সঙ্গে নিয়ে কাঁদছিলেন। তিনি বলেছেন, মনে হচ্ছিল আমার পায়ের নিচে মাটি ফেটে দুই ভাগ হয়ে যাচ্ছে। ১৮ বছর বয়সী আলি মাজলুম বলেছেন, ৬ই ফেব্রæয়ারির ভূমিকম্পে নিহত স্বজনদের সন্ধান করছিলেন ধ্বংসস্তূপের নিচে। এ সময় তীব্র ভূমিকম্প হয়। বলেন, কি করতে হবে কিছুই বুঝতে পারছিলাম না। এ সময় আমরা একে অন্যকে জড়িয়ে ধরলাম। আমাদের ঠিক সামনেই দেয়ালগুলো ধসে পড়ছিল।

Print Friendly, PDF & Email

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazarhaor24net
© All rights reserved © 2019-2024 haor24.net
Theme Download From ThemesBazar.Com
error: Content is protected !!