1. haornews@gmail.com : admin :
  2. editor@haor24.net : Haor 24 : Haor 24
শনিবার, ২৭ জুলাই ২০২৪, ১১:৫১ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
কোটা আন্দোলনে নিহত আবু সাঈদের পরিবার পেল সাড়ে ৭ লাখ টাকার চেক শিক্ষার্থীদের রাজাকার বলিনি, আমার বক্তব্য বিকৃত করা হয়েছে : প্রধানমন্ত্রী কোটা আন্দোলনের দুই সমন্বয়কের সঙ্গে সরকার পতনের আলোচনা হয় ভিপি নুরের! শিক্ষিত প্রজন্মের কাছে আমরা সম্মান চাই: বীর মুক্তিযোদ্ধা রুমা চক্রবর্তী এমপি এভাবে রাষ্ট্রের ধ্বংস মানতে পারছি না: প্রধানমন্ত্রী আন্দালিব রহমান পার্থ ৫ দিনের রিমান্ডে কোটা আন্দোলন সহিংসতায় নিহতদের পরিবারের দায়িত্ব নেবেন প্রধানমন্ত্রী : কাদের গবেষক দীপংকর মোহান্ত সুনামগঞ্জ পিটিআইয়ে সুপার হয়ে আসায় কবি লেখকদের ফুলেল শুভেচ্ছা সুনামগঞ্জে শুক্রবার সকাল ৮টা থেকে রাত ৮টা পর্যন্ত কারফিউ শীথিল সিলেটসহ ১১ অঞ্চলে ৬০ কিলোমিটার বেগে ঝড়ের আভাস

ভূমিকম্পে আবারও কেঁপে উঠল তুরুস্ক

  • আপডেট টাইম :: মঙ্গলবার, ২১ ফেব্রুয়ারী, ২০২৩, ১.৪৫ পিএম
  • ১০০ বার পড়া হয়েছে

হাওর ডেস্ক::
বাতাসে এখনও লাশের গন্ধ। স্বজনদের আর্তনাদ। চারদিকে বিষাদরেখা। তারই মধ্যে আবার ভূমিকম্প হয়েছে তুরস্কে। এতে কমপক্ষে তিনজন নিহত হয়েছেন। সিরিয়া সীমান্তের কাছে দক্ষিণ-পূর্ব দিকে দুই দফা ভূমিকম্প হয়েছে আবার। এর মাত্রা ৬.৪ এবং ৫.৮। ৬ই ফেব্রæয়ারির ভূমিকম্পে তুরস্কে এবং সিরিয়ায় নিহত হয়েছেন কমপক্ষে ৪৬,০০০ মানুষ। লাখ লাখ মানুষ গৃহহীন হয়েছেন। আহত হয়েছেন অসংখ্য।
ওই ভূমিকম্পে দুই দেশেই যেসব ভবন দুর্বল হয়ে পড়েছিল, তা সোমবারের ভূমিকম্পে বিধ্বস্ত হয়েছে। তুরস্কের দুর্যোগ ও ইমার্জেন্সি এজেন্সি বলেছে, স্থানীয় সময় সোমবার রাত ৮টা ৪ মিনিটে ৬.৪ মাত্রার ভূমিকম্প আঘাত হানে। এর তিন মিনিট পরে ৫.৮ মাত্রার ভূমিকম্প আঘাত হানে। স্বরাষ্ট্রমন্ত্রী সুলাইমান সোইলু বলেছেন, এতে আন্তাকিয়া, ডেফনে এবং সামানদাগে নিহত হয়েছেন তিনজন। লোকজনকে বিপজ্জনক ভবনে প্রবেশ না করতে অনুরোধ করা হয়েছে। এতে আহত হয়েছেন ২১৩ জন।
আন্তাকিয়া থেকে রিপোর্টে বলা হয়েছে, সেখানকার মানুষজন এ সময় আতংকিত হয়ে পড়েন। তারা রাস্তায় অবস্থান নেন। সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত এলাকায় এম্বুলেন্স এবং উদ্ধারকর্মীরা উপস্থিত হন। স্থানীয় বাসিন্দা মুনা আল ওমর সাত বছরের ছেেেক সঙ্গে নিয়ে কাঁদছিলেন। তিনি বলেছেন, মনে হচ্ছিল আমার পায়ের নিচে মাটি ফেটে দুই ভাগ হয়ে যাচ্ছে। ১৮ বছর বয়সী আলি মাজলুম বলেছেন, ৬ই ফেব্রæয়ারির ভূমিকম্পে নিহত স্বজনদের সন্ধান করছিলেন ধ্বংসস্তূপের নিচে। এ সময় তীব্র ভূমিকম্প হয়। বলেন, কি করতে হবে কিছুই বুঝতে পারছিলাম না। এ সময় আমরা একে অন্যকে জড়িয়ে ধরলাম। আমাদের ঠিক সামনেই দেয়ালগুলো ধসে পড়ছিল।

Print Friendly, PDF & Email

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazarhaor24net
© All rights reserved © 2019-2024 haor24.net
Theme Download From ThemesBazar.Com
error: Content is protected !!