1. haornews@gmail.com : admin :
  2. editor@haor24.net : Haor 24 : Haor 24
মঙ্গলবার, ২৫ জুন ২০২৪, ০৭:৪৬ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::

খোলাবাজারে চুনাপাথর বিক্রির প্রতিবাদে ছাতকে চলছে অর্ধদিবস হরতাল

  • আপডেট টাইম :: বুধবার, ২৬ অক্টোবর, ২০২২, ১১.৫৫ এএম
  • ১৬৩ বার পড়া হয়েছে

হাওর ডেস্ক ::
ছাতকে লাফার্জ-হোলসিম কর্তৃক খোলাবাজারে চুনাপাথর বিক্রির প্রতিবাদে অর্ধদিবস হরলতাল পালন করছেন স্থানীয় ব্যবসায়ী-শ্রমিকরা। বুধবার সকাল ৬টা থেকে দুপুর ১২টা পর্যন্ত ছাতক পৌর এলাকায় এ হরতাল পালিত হচ্ছে।
ছাতক ব্যবসায়ী-শ্রমিক ঐক্য এ হরতালের ডাক দিয়েছে। হরতালের কারণের ছাতক পৌরশহরে সব ধরনের যানবাহন ও দোকানপাট বন্ধ রয়েছে। সড়কে বাঁশ ফেলে অবরোধ করে রেখেছেন হরতাল সমর্থকরা। এতে ভোগান্তিতে পড়েছেন সাধারণ মানুষ।
হরতালকারীদের অভিযোগ, শিল্প আইন লঙ্ঘন করে লাফার্জ-হোলসিম ভারত থেকে আমদানি করা চুনাপাথর ভেঙে খোলাবাজারে বিক্রি করছে। এতে চরমভাবে ক্ষতিগ্রস্ত হচ্ছেন ক্ষুদ্র আমদানিকারক, ব্যবসায়ী ও শ্রমিকরা। এই অবৈধ ব্যবসা বন্ধ না করলে ধারাবাহিক আন্দোলন কর্মসূচি চালিয়ে যাবেন তারা।
এর আগে ২৫ অক্টোবর বুধবার হরতাল ও সকাল-সন্ধ্যা নৌপথ অবরোধের সমর্থনে শহরে বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার সন্ধ্যায় ছাতক ব্যবসায়ী-শ্রমিক ঐক্য পরিষদের উদ্যোগে এ বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়। শিল্প আইন লঙ্ঘন করে অবৈধভাবে ক্র্যাশিং চুনাপাথর উৎপাদন এবং খোলাবাজারে বিক্রির প্রতিবাদে বুধবার অর্ধদিবস হরতাল এবং সকাল-সন্ধ্যা নৌপথ অবরোধের ডাক দেয় তারা। এরই সমর্থনে সন্ধ্যায় শহরের পুরাতন কাস্টম রোড থেকে ব্যবসায়ী-শ্রমিক-জনতার একটি বিক্ষোভ শুরু হয়ে শহরের বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে।
ছাতক লাইমস্টোন ইম্পোটার্স অ্যান্ড সাপ্লায়াস গ্রুপের প্রেসিডেন্ট ও ছাতক ব্যবসায়ী-শ্রমিক ঐক্য পরিষদের আহ্বায়ক আহমদ শাখাওয়াত সেলিম চৌধুরী বলেন, ‘অবৈধভাবে ক্র্যাশিং চুনাপাথর উৎপাদন ও খোলাবাজারে বিক্রি বন্ধ না হওয়া পর্যন্ত লাফার্জ হোলসিমের বিরুদ্ধে কঠোর আন্দোলন অব্যাহত থাকবে।’
সাবেক পৌর মেয়র আব্দুল ওয়াহিদ মজনু বলেন, ‘লাফার্জের কারণে ছাতকের ব্যবসায়ীরা আজ পথে বসার উপক্রম হয়েছে।’
ছাতক পাথর ব্যবসায়ী সমিতির সভাপতি ফজলু মিয়া চৌধুরী বলেন, ‘আইন ভঙ্গ করে লাফার্জ খোলাবাজারে চুনাপাথর বিক্রি করেছে।’
ব্যবসায়ী-শ্রমিক ঐক্য পরিষদের নেতা এবং অন্যান্য ব্যবসায়ীরা বলেন, ‘ছাতকের ঐতিহ্যবাহী চুন শিল্প ও ব্যবসা আজ ধ্বংসের মুখে দাঁড়িয়েছে। খোলাবাজারে চুনাপাথর বিক্রি বন্ধ না হলে আমাদের আন্দোলন চলবে।’

Print Friendly, PDF & Email

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazarhaor24net
© All rights reserved © 2019-2024 haor24.net
Theme Download From ThemesBazar.Com
error: Content is protected !!