1. haornews@gmail.com : admin :
  2. editor@haor24.net : Haor 24 : Haor 24
শনিবার, ২৪ জুলাই ২০২১, ১১:৪৩ পূর্বাহ্ন

দক্ষিণ সুনামগঞ্জে প্রশাসনের সঙ্গে তদন্তে গিয়ে রোষানলের শিকার তিন সাংবাদিক

  • আপডেট টাইম :: বুধবার, ১৯ জুলাই, ২০১৭, ৫.২৭ পিএম
  • ১২৬ বার পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার::
দক্ষিণ সুনামগঞ্জে কাবিটা প্রকল্পের কাজে অনিয়মের সংবাদ প্রকাশের পর প্রশাসনিক তদন্তের সময় পিআইসির সেক্রেটারি মাসুক মিয়া জেলার তিন সাংবাদিককে হুমকি-ধমকি দিয়েছেন। বুধবার সকালে উপজেলার জয়কলস ইউনিয়নের শিবপুর গ্রামে প্রকল্পের সরেজমিন তদন্তকালে এ ঘটনা ঘটে। এব্যপারে দক্ষিণ সুনামগঞ্জ থানায় তিন সাংবাদিক বাদী হয়ে একটি অভিযোগ দায়ের করেছেন।
জানা যায়, গত ১৪ জুলাই দৈনিক সুনামগঞ্জ সময় পত্রিকায় ‘কাবিটার টাকায় হরিলুট, কাজ না দেখে বিল, ভাগ নেন পিআইও’ শিরোনামে সংবাদ প্রকাশিত হয়। সংবাদটি জেলা প্রশাসনের দৃষ্টি গোচর হলে জেলা ম্যাজিস্ট্রেট আইনুর আক্তার পান্না তদন্ত করতে বুধবার ঘটনাস্থলে যান। এর আগে সংশ্লিষ্ট পত্রিকার সাংবাদিককে তদন্তকাজে সহায়তার জন্য লিখিতভাবে অবগত করা হয়। সাংবাদিকরা প্রশাসনের চিঠি পেয়ে তদন্তকাজে সহায়তার জন্য যান বলে জানিয়েছেন। প্রশাসনের লিখিত পত্রের আলোকে পত্রিকার প্রকাশক ও সম্পাদক সেলিম আহমদ, নির্বাহী সম্পাদক হিমাদ্রি শেখর ভদ্র ও সহকারী সম্পাদক জসীম উদ্দিন তদন্তে প্রকল্প এলাকায় উপস্থিত হন। ইউনিয়নের ১ লাখ ৫০ হাজার টাকা বরাদ্দের শিবপুর মধ্যপাড়া জামে মসজিদের সামনে থেকে পুরাতন জামে মসজিদের প্রকল্প পরিদর্শন করেন। তদন্ত শেষে অন্য আরও দুটি প্রকল্পের কাজ তদন্ত করতে গাড়ি নিয়ে তিনি শিবপুর প্রকল্প এলাকা ত্যাগ করেন। এসময় পিআইসির সাধারন সম্পাদক মাসুক মিয়া উপস্থিত তিন সাংবাদিকদের প্রাইভেটকার আটকে রেখে অকথ্য ভাষায় গালিগালাজ করেন। পিআইসির সেক্রেটারী মাসুক মিয়ার গালিগালাজ শেষে তিনি সাংবাদিকদের ঘটনাস্থল ত্যাগ করতে হুমকি দেন।
বিষয়টি তাৎক্ষনিক ভাবে অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেটকে জানানো হয়েছে। এ প্রসঙ্গে জেলা প্রশাসক মোঃ সাবিরুল ইসলাম বলেন, ঘটনাটি আমি জেনেছি। প্রকল্পে অনিয়ম দুর্নীতির ব্যাপারে কোন ধরনের ছাড় দেয়া হবে না। সরকারি কাজে তদন্তে উপস্থিত সাংবাদিকদের হুমকি ধামকি দেয়া মেনে নেয়া যায় না। পুলিশ সুপার ও ইউএনও কে আইনগত ব্যবস্থা নিতে বলেছি।
পুলিশ সুপার মোঃ বরকতুল্লাহ বলেন তদন্ত পূর্বক ব্যবস্থা নিতে সংশ্লিষ্ট থানাকে নির্দেশ দেয়া হয়েছে।

Print Friendly, PDF & Email

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazarhaor24net
© All rights reserved © 2019 haor24.net
Theme Download From ThemesBazar.Com
error: Content is protected !!