1. haornews@gmail.com : admin :
  2. editor@haor24.net : Haor 24 : Haor 24
সোমবার, ২৩ মে ২০২২, ১১:০০ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
বাংলাদেশ মডেল অনুসরনের পরামর্শ শ্রীলঙ্কাকে: কম্বোডিয়ার সংবাদপত্র সুনামগঞ্জে বন্যা পরিস্থিতির উন্নতি, সুরমা-কুশিয়ারায় পানি বৃদ্ধির আশঙ্কা নেই বন্যায় ভেসে গেছে সুনামগঞ্জের হাজারো পুকুরের মাছ জেলার শ্রেষ্ট চার ভূমি কর্মকর্তাকে ক্রেস্ট ও সনদ প্রদান সুনামগঞ্জে ভূমি সেবা সপ্তাহের উদ্বোধন দেশের বিভিন্ন স্থানে বৃষ্টির পূর্বাভাস এলাকা বুঝে উন্নয়ন পরিকল্পনার পরামর্শ প্রধানমন্ত্রীর দোয়ারা উপজেলা স্বাস্থ্য কর্মকর্তার উদ্যোগে বন্যার্তদের মধ্যে শুকনো খাবার বিতরণ রাশিয়াকে ঠেকাতে ইউরোপে লাখো সৈন্য পাঠাতে চায় আমেরিকা মোহনপুর ও গৌরারং ইউনিয়নে সদর উপজেলা পরিষদের ত্রাণ বিতরণ

পাহাড়ি ঢল: ৮ বিদ্যালয়ে পাঠদান বন্ধ, ২০০তে পানি ছুই ছুই

  • আপডেট টাইম :: শুক্রবার, ২২ জুলাই, ২০১৬, ১.০৫ এএম
  • ২৭৫ বার পড়া হয়েছে

বিশেষ প্রতিনিধি::
পাহাড়ি ঢল ও বর্ষণে সুনামগঞ্জের বিভিন্ন উপজেলার শতাধিক গ্রাম ও রাস্তাঘাট প্লাবিত হয়েছে। জেলার ৮টি সরকারি প্রাথমিক বিদ্যালয়ে পানি প্রবেশ করায় বৃহস্পতিবার পাঠদান হয়নি। শিক্ষকরা বিদ্যালয়ে গেলেও বিদ্যালয়গুলোতে ছাত্রদের উপস্থিতি ছিল না বলে সংশ্লিষ্টরা জানান।
জেলা প্রাথমিক শিক্ষা অফিস সূত্রে জানা যায়, গত কয়েকদিনের টানা বর্ষণ ও পাহাড়ি ঢলে সুনামগঞ্জ জেলার বিভিন্ন এলাকার প্রায় ২ শতাধিক সরকারি প্রাথমিক বিদ্যালয়ে আসা-যাওয়ার রাস্তাঘাট এবং আঙিনা পানিতে তলিয়ে গেছে। ফলে এসব বিদ্যালয়ে শিক্ষার্থীদের উপস্থিতি কমে গেছে। তবে দুর্গম এলাকার এসব বিদ্যালয়ের অনেক শিক্ষকও এখন ক্লাসে নিয়মিত যাচ্ছেনা বলে জানা গেছে।
জেলা প্রাথমিক শিক্ষা অফিসের একটি সূত্র জানিয়েছে, পাহাড়ি ঢল ও বর্ষণের পানি কয়েকটি বিদ্যালয়ে প্রবেশ করায় বৃহস্পতিবার পাঠদান হয়নি। শিক্ষার্থীরা না আসায় শিক্ষকরা অলস বসে চলে যান। ঝুঁকির কারণে অভিভাবকরা কোমলমতি শিক্ষার্থীদের বিদ্যালয়ে পাঠাননি বলে জানিয়েছেন সংশ্লিষ্টরা।
জানা গেছে, ভাটিপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়, মুক্তিখলা সরকারি প্রাথমিক বিদ্যালয়, পেরিনগর সরকারি প্রাথমিক বিদ্যালয়, পদ্মনগর সরকারি প্রাথমিক বিদ্যালয়, ধড়েরপাড় সরকারি প্রাথমিক বিদ্যালয়, লক্ষ্মীপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়, ব্রজনাথপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় এবং অমরপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে গতকাল বৃহস্পতিবার পাঠদান হয়নি। বিদ্যালয়ে পানি প্রবেশ করায় অভিভাবকরা তাদের সন্তানদের ক্লাসে পাঠাননি।
জেলা প্রাথমিক শিক্ষা অফিসার মো. হযরত আলী বলেন, বৃহস্পতিবার বিভিন্ন এলাকার ৮টি বিদ্যালয়ে পানি ছুই ছুই করায় এবং কয়েকটিতে পানি প্রবেশ করায় অভিভাবকরা শিক্ষার্থীদের বিদ্যালয়ে পাঠাননি। তবে শিক্ষকরা অন্যান্যদের মতো নিয়মিতই স্কুলে গেছেন। তিনি আরো বলেন, আমাদের বিভিন্ন উপজেলা শিক্ষা অফিসারদের কাছ থেকে প্রাপ্ত তথ্য থেকে আমরা জেনেছি প্রায় ২ শতাধিক প্রাথমিক বিদ্যালয়ের আঙিনা ও যাতায়াত রাস্তা পানিতে তলিয়ে গেছে। পাহাড়ি ঢল অব্যাহত থাকলে এসব বিদ্যালয়ে পানি প্রবেশের আশঙ্কা রয়েছে বলে তিনি জানান।

Print Friendly, PDF & Email

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazarhaor24net
© All rights reserved © 2019 haor24.net
Theme Download From ThemesBazar.Com
error: Content is protected !!