1. haornews@gmail.com : admin :
  2. editor@haor24.net : Haor 24 : Haor 24
বুধবার, ৩০ নভেম্বর ২০২২, ০৪:৪৫ অপরাহ্ন

বিশ্ববিদ্যালয় ভর্তি: গুচ্ছের পরীক্ষা শুরু ৩ সেপ্টেম্বর

  • আপডেট টাইম :: শুক্রবার, ৮ এপ্রিল, ২০২২, ৮.১৪ পিএম
  • ৮০ বার পড়া হয়েছে

হাওর ডেস্ক::
গুচ্ছভুক্ত ৩২টি পাবলিক বিশ্ববিদ্যালয়ে নতুন শিক্ষাবর্ষের ভর্তি পরীক্ষা শুরু হবে আগামী ১৭ সেপ্টেম্বর থেকে।

শুক্রবার গুচ্ছ ভর্তি পরীক্ষার তারিখ নির্ধারণে বাংলাদেশ বিশ্ববিদ্যালয় পরিষদের এক সভায় এ সিদ্ধান্ত হয়।

সভা শেষে গুচ্ছ ভর্তি পরীক্ষার টেকনিক্যাল কমিটির আহ্বায়ক ও বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ডিজিটাল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক মুনাজ আহমেদ নূর বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, ৩, ১০ ও ১৭ সেপ্টেম্বর গুচ্ছভুক্ত বিশ্ববিদ্যালয়গুলোর ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।

“আমরা তারিখটা আজকে ঠিক করেছি। তবে কোনদিন কোন বিভাগের পরীক্ষা হবে তা চূড়ান্ত হয়নি। তবে ৩ সেপ্টেম্বর বিজ্ঞান, ১০ সেপ্টেম্বর মানবিক ও ১৭ সেপ্টেম্বর বাণিজ্য বিভাগের ভর্তি পরীক্ষা হতে পারে।”

সাধারণ; বিজ্ঞান ও প্রযুক্তি, প্রকৌশল এবং কৃষি ও কৃষি প্রধান- এই তিন গুচ্ছে গত বছর ২৯টি পাবলিক বিশ্ববিদ্যালয় ভর্তি পরীক্ষা নেয়।

বৃহস্পতিবার বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের (ইউজিসি) এক সভায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিশ্ববিদ্যালয়, চাঁদপুর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় এবং হবিগঞ্জ কৃষি বিশ্ববিদ্যালয় এবার গুচ্ছ ভর্তির প্রক্রিয়ায় যুক্ত হওয়ার সিদ্ধান্ত হয়। ফলে এবার গুচ্ছ ভর্তি পরীক্ষায় অংশ নিচ্ছে ৩২ বিশ্ববিদ্যালয়।

গুচ্ছ ভর্তি পরীক্ষার আবেদনের তারিখ এখনও নির্ধারিত হয়নি বলে জানিয়েছেন অধ্যাপক মুনাজ।

তিনি বলেন, “আমরা গুচ্ছভুক্ত বিশ্ববিদ্যালয়গুলো বসে আবেদনের তারিখসহ সবকিছু চূড়ান্ত করব। দ্বিতীয়বার আবেদনের সুযোগ দেওয়া হবে কি না- এ বিষয়েও আমরা আলোচনা করে সিদ্ধান্ত জানাব।”

বাংলাদেশ বিশ্ববিদ্যালয় পরিষদের সভাপতি এবং ঢাকা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক হাবিবুর রহমান জানান, একটি বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষার সঙ্গে আরেকটি বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষার তারিখ যেন মিলে না যায়, এ কারণে পাবলিক বিশ্ববিদ্যালয়ের উপাচার্যদের সভা হয়েছে শুক্রবার।

“সভায় কিছু কিছু বিশ্ববিদ্যালয় তাদের ভর্তি পরীক্ষার তারিখ চূড়ান্ত করেছে। অনেকে আবার করেনি। যারা তারিখ চূড়ান্ত করেননি, তাদের আমরা তারিখ ও সময় ঠিক করার বিষয়ে বলেছি।”

Print Friendly, PDF & Email

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazarhaor24net
© All rights reserved © 2019 haor24.net
Theme Download From ThemesBazar.Com
error: Content is protected !!