1. haornews@gmail.com : admin :
  2. editor@haor24.net : Haor 24 : Haor 24
বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০১:২৬ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::

হাওর পরিদর্শনে পানিসম্পদ উপমন্ত্রী: ক্ষতিগ্রস্ত কৃষকদের সহযোগিতার আশ্বাস

  • আপডেট টাইম :: শুক্রবার, ৮ এপ্রিল, ২০২২, ৮.০৩ পিএম
  • ১৬২ বার পড়া হয়েছে

বিশেষ প্রতিনিধি::
সুনামগঞ্জে পাহাড়ি ঢলের তোড়ে পানি উন্নয়ন বোর্ড নির্মিত বিভিন্ন হাওরের ফসলরক্ষা বাঁধ ভেঙ্গে ফসল তলিয়ে যাওয়া হাওর পরিদর্শনে এসে পানি উন্নয়ন বোর্ডের স্থানীয় কর্মকর্তা-কর্মচারীদের ছুটি বাতিলের ঘোষণা দিয়েছেন পানিসম্পদ উপমন্ত্রী একেএম এনামুল হক শামীম। এছাড়াও তিনি পানি উন্নয়ন বোর্ডের স্থানীয় কর্মকর্তাদের ছুটি বাতিলের পাশাপাশি সিলেট অঞ্চলের প্রধান প্রকৌশলীকে সিলেটে অফিস না করে সুনামগঞ্জে অফিস করার নির্দেশনা দেন তিনি। প্রধান প্রকৌশলীর কার্যালয় সুনামগঞ্জ থেকে মন্ত্রণালয় কন্ট্রোল করা হবে বলেও জানান উপমন্ত্রী। উপমন্ত্রী বৃহষ্পতিবার দুপুরে চন্দ্রসোনার থাল হাওরের ভেঙ্গে যাওয়া ফসল রক্ষা বাঁধ এবং শুক্রবার দিরাই উপজেলার চাপতির হাওরের ভেঙ্গে ফসল তলিয়ে যাওয়া বৈশাখী ফসলরক্ষা বাঁধ পরিদর্শন করেন। বৃহষ্পতিবার রাতে তিনি সুনামগঞ্জ জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে জেলা পানি সম্পদ ব্যবস্থাপনা কমিটি, স্থানীয় জনপ্রতিনিধি, স্থানীয় নেতৃবৃন্দ, সুবিধাভোগী, গণমাধ্যম প্রতিনিধি এবং কর্মকর্তাগণের সঙ্গে মতবিনিময় সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেন।
শুক্রবার সকালে পানি সম্পদ উপমন্ত্রী বৃহষ্পতিবার বাধ ভেঙ্গে ডুবে যাওয়া দিরাই উপজেলার চাপতির হাওর পরিদর্শন করেন। এসময় স্থানীয় কৃষকরা ভেঙ্গে যাওয়া বৈশাখীর কোরে (গহীন গর্ত) ভালোমতো কাজ না হওয়ায় কালনী নদীর পানির তোড়ে ফসলরক্ষা বাধটি ভেঙ্গে গেছে বলে অভিযোগ করেন। প্রতি বছরই এই ঝূকিপূর্ণ বাধ ভেঙ্গে ফসলের ক্ষতি হয় বলে তারা মন্ত্রীকে অভিযোগ করেন।
শুক্রবার সকাল ৯টায় দিরাই উপজেলার চাপতির হাওরে ছুটে যান উপমন্ত্রী একেএম এনামুল হক শামীম। এসময় তিনি বলেন, তালিকা করে ডিসি সাহেব ক্ষতিগ্রস্ত কৃষকদের কিছু ত্রাণ দিচ্ছেন। হাওরের ক্ষতিগ্রস্ত কৃষকদের ত্রাণের বিষয়ে গত পরশু আমি জাতীয় সংসদে ত্রাণমন্ত্রীর সঙ্গে কথা বলেছি। গতকাল মাননীয় প্রধানমন্ত্রীও এ বিষয়ে কথা বলেছেন। উপমন্ত্রী আরো বলেন, আমরা মাননীয় প্রধানমন্ত্রীর পক্ষ থেকে হাওরের ক্ষতিগ্রস্ত ও ফসলহারা কৃষকদের সর্বোচ্চ সহযোগিতা করবো। আমি আজ সরাসরি দেখে গেলাম। যারা বোরো ফসল হারিয়ে ক্ষতিগ্রস্ত হয়েছে তাদেরকে আমরা সহযোগিতা করব।
এর আগে বৃহষ্পতিবার ধর্মপাশা উপজেলার চন্দ্রসোনার থাল হাওরের ক্ষতিগ্রস্ত ডুবাইল বাধ পরিদর্শনে এসে পানিসম্পদ উপমন্ত্রী একেএম এনামুল হক শামীম বলেন, চন্দ্রসোনার থাল হাওরের ফসলরক্ষা বাধ কারো অবহেলায় ভাংলে তাদের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা নেওয়ার কথা জানান। এসময় মতবিনিময় সভায় উপস্থিত ছিলেন সুনামগঞ্জ ১ আসনের সংসদ সদস্য মোয়াজ্জেম হোসেন রতন, সুনামগঞ্জ-সিলেট সংরক্ষিত আসনের এমপি শামীমা শাহরিয়ার, পানি উন্নয়ন বোর্ডের মহাপরিচালক মো. ফজলুর রশিদ, পাউবোর উত্তর পূবাঞ্চল জোনের অতিরিক্ত প্রধান প্রকৌশলী এসএম শহীদুল ইসলাম, সুনামগঞ্জ জেলা প্রশাসক মো. জাহাঙ্গীর হোসেন প্রমুখ।

Print Friendly, PDF & Email

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazarhaor24net
© All rights reserved © 2019-2024 haor24.net
Theme Download From ThemesBazar.Com
error: Content is protected !!