1. haornews@gmail.com : admin :
  2. editor@haor24.net : Haor 24 : Haor 24
রবিবার, ২৬ সেপ্টেম্বর ২০২১, ১০:০৯ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
ছাতকে মাছ ধরা নিয়ে সংঘর্ষে আহত ব্যক্তির ‍মৃত্যু আব্দুল গাফফার চৌধুরী অসুস্থ, হাসপাতালে ভর্তি উন্নয়নের কারণে ইতিহাসের শ্রেষ্ট সরকার শেখ হাসিনার সরকার: পরিকল্পনামন্ত্রী সুনামগঞ্জ বঙ্গবন্ধু মেডিকেল কলেজে প্রধানমন্ত্রীর জন্মদিনের আগাম কেক কাটলেন পরিকল্পনামন্ত্রী কোন বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষা কবে? দেশে পরীক্ষামূলকভাবে ৫জি সেবা চালু হচ্ছে ডিসেম্বরে: ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে আমরা সুবিধাবঞ্চিত মানুষদের উন্নয়নের মূল স্রোতে নিয়ে এসেছি: পরিকল্পনামন্ত্রী মক্কা ও মদিনার দুই মসজিদের জন্য ৬০০ নারী কর্মীকে প্রশিক্ষণ তাহিরপুরে হাজং নারীকে ধর্ষণকারী রশিদের শাস্তির দাবিতে মানববন্ধন মহামারি করোনা মোকাবিলায় জাতিসংঘে প্রধানমন্ত্রীর ৬ প্রস্তাব

মধ্যনগর উপজেলা হলো : প্রধানমন্ত্রী ও পরিকল্পনামন্ত্রীকে অভিনন্দন

  • আপডেট টাইম :: সোমবার, ২৬ জুলাই, ২০২১, ৪.১৪ পিএম
  • ১২৯ বার পড়া হয়েছে
The Prime Minister, Shri Narendra Modi meeting the Prime Minister of Bangladesh, Ms. Sheikh Hasina, on the sidelines of CHOGM 2018, in London on April 19, 2018.

বিশেষ প্রতিনিধি::
দুই দশক পর দাবি পূরণ হলো সুনামগঞ্জের দুর্গম মধ্যনগরবাসীর। আজ ২৬ জুলাই সোমবার নিকারের (প্রশাসনিক পুনর্বিন্যাস সংক্রান্ত জাতীয় কমিটি) সভায় উপজেলা হিসেবে স্বীকৃতি পেয়েছে সুনামগঞ্জের উত্তর-পশ্চিম নিয়ে বিস্তৃত ২২০ বর্গ কিলোমিটার আয়তনের প্রায় দেড় লাখ জনগণ অধ্যুষিত এই উপজেলাটি। দীর্ঘদিনের দাবি বাস্তবায়ন হওয়ায় উচ্ছ্বসিত এলাকাবাসী রাস্তায় নেমে আনন্দ মিছিল করেছেন। উপজেলা হিসেবে স্বীকৃত দানে তারা প্রধানমন্ত্রী শেখ হাসিনা, পরিকল্পনামন্ত্রী এমএ মান্নান ও স্থানীয় এমপি মোয়াজ্জেম হোসেন রতনকে অভিনন্দন জানিয়েছেন।
ধর্মপাশা উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক শামীম আহমদ মুরাদ বলেন, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও পরিকল্পনামন্ত্রী এমএ মান্নানের প্রতি আমরা কৃতজ্ঞ। আমরা জানি পরিকল্পনামন্ত্রী মধ্যনগরকে উপজেলা হিসেবে স্বীকৃতি এনে দিতে জনপ্রশাসন মন্ত্রী, সচিবসহ নিকারের গুরুত্বপূর্ণ ব্যক্তিদের সঙ্গে কথা বলেছেন। কয়েক বছর ধরে বিভিন্ন মন্ত্রণালয়ে এর পক্ষে কাগজে সুপারিশ করছেন। এলাকার মানুষ হিসেবে আমরা তাকে কৃতজ্ঞতা জানাই। যারাই মধ্যনগরকে উপজেলা হিসেবে স্বীকৃতিদানে কাজ করেছে সবার প্রতি আমাদের কৃতজ্ঞতা।
লেখক জীবন কৃষ্ণ বলেন, মধ্যনগরকে উপজেলা হিসেবে স্বীকৃতিদানে সবার আগে কৃতজ্ঞতা জানাই প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে। এরপরে আমাদের সজ্জন মন্ত্রী এমএ মান্নানকে। তিনি বিভিন্ন দফতরে আমাদের পক্ষে সুপারিশ করেছেন। আমরা আমাদের এমপি মোয়াজ্জেম হোসেন রতন মহোদয়ের প্রতিও কৃতজ্ঞ।
এদিকে মধ্যনগর উপজেলা হিসেবে স্বীকৃতি পাবার পর পরিকল্পনামন্ত্রী এমএ মান্নœানকে অভিনন্দন জানিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে কৃতজ্ঞতা জানিয়েছেন এলাকাবাসী। মধ্যনগরের বিশিষ্ট ব্যক্তিবর্গ অনুমোদনের পরেই তাকে ফোন করে অভিনন্দন ও কৃতজ্ঞতা জানান।
পরিকল্পনামন্ত্রী এমএ মান্নান বলেন, আমাদের নেত্রী ২০০১ সালে মধ্যনগরকে উপজেলার প্রাথমিক স্বীকৃতি দিয়েছিলেন। পরে চারদলীয় জোট সরকার এসে এই ঘোষণাটি বাস্তবায়ন করেনি। আমি মন্ত্রীসভার সদস্য হবার পর বিভিন্ন দফতরে এবং নিকারের সংশ্লিষ্টদের সঙ্গে নেত্রীর ঘোষণাটি বাস্তবায়নের জন্য অনুরোধ করেছি। লিখিত দিয়েছি। এমনকি এবারের নিকারের বৈঠকের দুইদিন আগেও আমি মন্ত্রীপরিষদ সচিবের সঙ্গে কথা বলেছি। মধ্যনগরকে উপজেলা ঘোষণার জন্য কয়েকজন মন্ত্রীকেও বলেছি। আমরা মধ্যনগরকে উপজেলা করতে পেরে আনন্দিত। তিনি বলেন, উপজেলা অনুমোদনের পরেই মধ্যনগরের বিশিষ্ট ব্যক্তিবর্গ আমাকে ফোন করে কৃতজ্ঞতা জানিয়েছেন। কৃতজ্ঞতার জবাবে আমি তাদের বলেছি জেলার উন্নয়নে আমি কাজ করে যাব।

Print Friendly, PDF & Email

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazarhaor24net
© All rights reserved © 2019 haor24.net
Theme Download From ThemesBazar.Com
error: Content is protected !!