1. haornews@gmail.com : admin :
  2. editor@haor24.net : Haor 24 : Haor 24
রবিবার, ২৬ সেপ্টেম্বর ২০২১, ০৮:৫৯ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
ছাতকে মাছ ধরা নিয়ে সংঘর্ষে আহত ব্যক্তির ‍মৃত্যু আব্দুল গাফফার চৌধুরী অসুস্থ, হাসপাতালে ভর্তি উন্নয়নের কারণে ইতিহাসের শ্রেষ্ট সরকার শেখ হাসিনার সরকার: পরিকল্পনামন্ত্রী সুনামগঞ্জ বঙ্গবন্ধু মেডিকেল কলেজে প্রধানমন্ত্রীর জন্মদিনের আগাম কেক কাটলেন পরিকল্পনামন্ত্রী কোন বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষা কবে? দেশে পরীক্ষামূলকভাবে ৫জি সেবা চালু হচ্ছে ডিসেম্বরে: ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে আমরা সুবিধাবঞ্চিত মানুষদের উন্নয়নের মূল স্রোতে নিয়ে এসেছি: পরিকল্পনামন্ত্রী মক্কা ও মদিনার দুই মসজিদের জন্য ৬০০ নারী কর্মীকে প্রশিক্ষণ তাহিরপুরে হাজং নারীকে ধর্ষণকারী রশিদের শাস্তির দাবিতে মানববন্ধন মহামারি করোনা মোকাবিলায় জাতিসংঘে প্রধানমন্ত্রীর ৬ প্রস্তাব

মধ্যনগর উপজেলা ঘোষণায় উচ্ছ্বসিত এলাকাবাসী

  • আপডেট টাইম :: সোমবার, ২৬ জুলাই, ২০২১, ৩.১৭ পিএম
  • ৬৯ বার পড়া হয়েছে

বিশেষ প্রতিনিধি::
দুই দশক পর দাবি পূরণ হলো সুনামগঞ্জের মধ্যনগরবাসীর। আজ নিকারের (প্রশাসনিক পুনর্বিন্যাস সংক্রান্ত জাতীয় কমিটি) সভায় উপজেলা হিসেবে স্বীকৃতি পেয়েছে সুনামগঞ্জের উত্তর-পশ্চিম নিয়ে বিস্তৃত ২২০ বর্গ কিলোমিটার আয়তনের প্রায় দেড় লাখ জনগণ অধ্যুষিত এই উপজেলাটি। দীর্ঘদিনের দাবি বাস্তবায়ন হওয়ায় উচ্ছ্বসিত এলাকাবাসী রাস্তায় নেমে আনন্দ মিছিল করেছেন। উপজেলা হিসেবে স্বীকৃত দানে তারা প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে অভিনন্দন জানিয়েছেন।
জানা গেছে ২০০১ সনে আওয়ামী লীগ সরকার নিকারের ৮৬ তম সভায় মধ্যনগরকে উপজেলা হিসেবে রূপান্তরের সিদ্ধান্ত নেয়। পরবর্তীতে চারদলীয় জোট ক্ষমতায় আসার পর উপজেলা বাস্তবায়ন আলোর মুখ দেখেনি। মহাজোট সরকার আবার ক্ষমতায় আসার পর উপজেলা বাস্তবায়নে আবারও কাজ শুরু হয়। অবশেষে নিকারের ২৬ জুলাই সোমবারের সভায় দাবিটি বাস্তবায়িত হয়। মধ্যনগর এখন থেকে সুনামগঞ্জ জেলার একটি উপজেলা হিসেবে গণ্য হলো। এ নিয়ে জেলায় মোট উপজেলা ১২টি।
সীমান্ত নদী সোমেশ্বরীর তীরে অবস্থিত ১৯৭৪ সনে মধ্যনগরকে থানা ঘোষণা করা হয়। স্বাধীনতার পর উপজেলা পদ্দতি শুরু হলে এলাকাবাসী মধ্যনগরকে থানা হিসেবে ঘোষণার দাবি জানিয়ে আসছিলেন। অবশেষ দাবিটি পূরণ হওয়ায় উৎফুল্ল এলাকার মানুষ। তারা উপজেলা হিসেবে স্বীকৃতি পাওয়ায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা, পরিকল্পনামন্ত্রী এমএ মান্নান ও স্থানীয় সংসদ সদস্য মোয়াজ্জেম হোসেন রতনকে অভিনন্দন জানিয়েছেন।
এদিকে ১৫ বছর পর দক্ষিণ সুনামগঞ্জ উপজেলার নাম পরিবর্তন হয়েছে। এখন থেকে দক্ষিণ সুনামগঞ্জ উপজেলাটি শান্তিগঞ্জ উপজেলা হিসেবে স্বীকৃতি পেয়েছে। ২০০৬ সালের জুলাই মাসে নিকারের সভায় সুনামগঞ্জ সদর উপজেলা থেকে সদরের দক্ষিণাংশ নিয়ে দক্ষিণ সুনামগঞ্জ উপজেলা গঠিত হয়েছিল। সম্প্রতি উপজেলা পরিষদ, সব ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানবৃন্দ রেজুলেশন করে দক্ষিণ সুনামগঞ্জকে শান্তিগঞ্জ উপজেলা হিসেবে নামকরণ করে প্রস্তাব করেছিলেন।
মধ্যনগরের বাসিন্দা ও বিশিষ্ট ব্যবসায়ী নূরে আলম সিদ্দিকী বলেন, আমরা খুবই আনন্দিত। আমাদের প্রাণের দাবিটি দীর্ঘ ২০ বছর পর পূর্ণতা পেল। এখন থেকে আমরা প্রশাসনিক উপজেলা হিসেবে উন্নয়ন সমতায় ফিরব। আমাদের বঞ্চনা ও অবহেলার অবসান ঘটবে।
সুনামগঞ্জ জেলা প্রশাসক মো. জাহাঙ্গীর হোসেন বলেন, নিকারের সভায় মধ্যনগর উপজেলা হিসেবে অনুমোদন পেয়েছে। আমি মন্ত্রীপরিষদ বিভাগে খোঁজ নিয়ে নিশ্চিত হয়েছি।
সুনামগঞ্জ-১ আসনের সংসদ সদস্য মোয়াজ্জেম হোসেন রতন বলেন, আমার নির্বাচনী এলাকার মধ্যনগর একটি গুরুত্বপূর্ণ এলাকা। দীর্ঘদিন পর আমরা মাননীয় প্রধানমন্ত্রীর মাধ্যমে আজ উপজেলা হিসেবে স্বীকৃতি পেয়েছে। উপজেলা ঘোষণা হওয়ার পর মানুষ এই করোনার মধ্যেও রাস্তায় নেমে আনন্দ করছে।

Print Friendly, PDF & Email

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazarhaor24net
© All rights reserved © 2019 haor24.net
Theme Download From ThemesBazar.Com
error: Content is protected !!