1. haornews@gmail.com : admin :
  2. editor@haor24.net : Haor 24 : Haor 24
বুধবার, ০৪ অগাস্ট ২০২১, ০৫:৫৮ পূর্বাহ্ন

দিরাইয়ে হাসপাতালে সেবা না পেয়ে রেজিস্টার অফিসের বারান্দায় প্রসূতির সন্তান প্রসব

  • আপডেট টাইম :: বৃহস্পতিবার, ২২ জুলাই, ২০২১, ৯.২৭ পিএম
  • ৫৩ বার পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার::
হাসপাতালে সেবা না পেয়েই সুনামগঞ্জের দিরাইয়ে উপজেলা ভূমি রেজিস্টার অফিসের বারান্দায় সন্তান প্রসব করেছেন রাসমিনা বেগম (২৫) নামের এক নারী। ২২ জুলাই জুলাই সকালে দিরাই হাসপাতালে এসে প্রসবব্যথায় কাতর তাকে ওই অফিসের বারান্দায় রাখার পর তিনি স্বাভাবিক সন্তানের জন্ম দেন। ওই নারী দিরাই উপজেলার ভাটিপাড়া ইউনিয়নের ডুলকর গ্রামের রুবেল মিয়ার স্ত্রী। তার স্বামী হাসপাতালে এসে যথাযত চিকিৎসা না পাওয়ায় রেজিস্টার অফিসের বারন্দাতেই সন্তান প্রসব করেন বলে জানান।
দিরাই উপজেলা স্বাস্থ্যকমপ্লেক্স কর্তব্যরত মিড ওয়াইফ শিপ্রা রানী দাস বলেন, ওই নারী হাসপাতালে এসেছিলেন কৃটিক্যাল মুহুর্তে। আমি তখন আরেকজন প্রসূতি মায়ের স্বাস্থ্য পরীক্ষা করছিলাম। কিন্তু ওই নারীর স্বামী স্বামী অপেক্ষা না করেই চলে যান।
তারা এম্বুুলেন্স সংগ্রহ সিলেট যাওয়ার জন্য অ্যাম্বুলেন্স ভাড়া করেছিলেন। এম্বুলেন্সে তোলার আগেই ওই নারী সন্তান প্রসব করেন। তিনি অপেক্ষা না করেই আমাদের না দেখিয়েই স্ত্রীকে বের করে নিয়ে গিয়েছিলেন।
দিরাই উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে জরুরি বিভাগের চিকিৎসক ডা. বিদ্যুৎ রঞ্জন দাস বলেন, আমি সকালে জরুরি বিভাগেই ডিউটিতে ছিলাম। জরুরি বিভাগে ওই নারী চিকিৎসার জন্য আসেননি। তাই এ বিষয়ে আমার কিছু জানা নাই।
ওই নারীর স্বামী রুবেল মিয়া বলেন, বৃহষ্পতিবার বেলা ১১টায় আমার স্ত্রীকে নিয়ে দিরাই উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে এসেছিলাম। ডাক্তার না পেয়ে প্রাইভেট চিকিৎসা করার পর প্রাইভেট ডাক্তারের কথায় আবার হাসপাতালে ছুটে আসি। সেখানে আসার পর আমার স্ত্রীকে ভালোভাবে পরীক্ষা নিরীক্ষা না করেই সিলেট যাওয়ার পরামর্শ দেয়া হয়। সিলেট যাওয়ার উদ্দেশে রওয়ানা হলে হাসপাতালের প্রধান ফটকের কিছু দূরে গাড়ির পাশে গেলে প্রসবের ব্যথা বেড়ে যায়। পরে রাস্তার পাশে রেজিস্টার অফিসের বারান্দায় নবজাতকের জন্ম হয়। তার স্ত্রী ও সন্তান সুস্থ আছে।
দিরাই উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা স্বাধীন কুমার দাস বলেন, ওই সময় কর্তব্যরত চিকিৎসক ছিল খোঁজ নিয়ে ব্যবস্থা নেওয়া হবে।

Print Friendly, PDF & Email

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazarhaor24net
© All rights reserved © 2019 haor24.net
Theme Download From ThemesBazar.Com
error: Content is protected !!