1. haornews@gmail.com : admin :
  2. editor@haor24.net : Haor 24 : Haor 24
সোমবার, ১৭ জুন ২০২৪, ১০:১৭ পূর্বাহ্ন

সীমান্তে ভারতীয় মদ কয়লা পাথরসহ ১৩ লক্ষ টাকার পণ্য আটক

  • আপডেট টাইম :: শনিবার, ৩ জুলাই, ২০২১, ৫.৫৩ পিএম
  • ১৮৯ বার পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার:
সুনামগঞ্জ ২৮ বর্ডার গার্ড ব্যাটালিয়নের তাহিরপুর, বিশ^ম্ভরপুর ও দোয়ারাবাজার সীমান্তের বিজিবি সদস্যরা পৃথক অভিযান পরিচালনা করে ভারতীয় মদ, গোলকাঠ, মোটরসাইকেলসহ জিরা, কয়লা, চিনি, ভারতীয় ফুটবল খেলার বুট, বাংলাদেশ থেকে ভারতে পাচারের সময় মাগুর মাছ এছাড়াও অবৈধভাবে ভারতে প্রবেশ করে বালি ও পাথর আনার সময় ১০টি কাঠের নৌকা এবং ৭টি ছোট বারকী নৌকা আটক করে বিজিবি সদস্যরা।
বিজিবি সুত্রে জানা যায়, শনিবার ভোররাতে তাহিরপুর সীমান্তের টেকেরঘাট বিওপির টহল দল টেকেরঘাট সীমান্তের মেইন পিলার ১১৯৯/৩-এস এর নিকট থেকে ১৫০ গজ বাংলাদেশের অভ্যন্তরে ১নং উত্তর শ্রীপুর ইউনিয়নের ভুরুংগাছড়া নামক স্থান হতে ৭০০ কেজি ভারতীয় কয়লা আটক করে।
শুক্রবার বিকেলে তাহিরপুর উপজেলার চাঁনপুর বিওপির টহল দল চাঁনপুর সীমান্তের মেইন পিলার ১২০২/৬-এস এর নিকট থেকে ১০০ গজ বাংলাদেশ অভ্যন্তরে উপজেলার ৪নং বড়দল ইউনিয়নের বারেকটিলা থেকে ১৫ বোতল ভারতীয় মদ আটক করে।
একইদিন সন্ধ্যায় তাহিরপুর উপজেলার লাউড়েরগড় বিওপির টহল দল লাউড়েরগড় সীমান্তের মেইন পিলার ১২০৩/৩-এস এর নিকট থেকে অবৈধভাবে ২০গজ ভাররের অভ্যন্তরে প্রবেশ করার সময় উপজেলার ৫নং বাধাঘাট ইউনিয়নের যাদুকাটা নদী থেকে ৫০ ঘনফুট ভারতীয় পাথর, ৪টি কাঠের নৌকা, ৭টি ছোট বারকী নৌকা আটক করে।
একইদিন মধ্যরাতে তাহিরপুর উপজেলার লাউরগড় বিওপির টহল লাউড়েরগড় সীমান্তের মেইন পিলার ১২০৩/৩-এস এর নিকট থেকে ২০ গজ ভাররের অভ্যন্তরে প্রবেশ করার দায়ে উপজেলার ৫নং বাদাঘাট ইউনিয়নের যাদুকাটা নদী থেকে ৬টি কাঠের নৌকা আটক করে।
শনিবার মধ্যরাতে বিশ^ম্ভরপুর উপজেলার মাছিমপুর বিওপির টহল দল মাছিমপুর সীমান্তের মেইন মেইন পিলার ১২০৯ এর নিকট থেকে ৩০০ গজ বাংলাদেশ অভ্যন্তরে ৩নং উপজেলার ধনপুর ইউনিয়নের গামারীতলা থেকে ৭০ জোড়া ভারতীয় ফুটবল খেলার বুট আটক করে।
শুক্রবার বিকেলে বিশ^ম্ভরপুর উপজেলার চিনাকান্দি বিওপির টহল চিনাকান্দি সীমান্তের মেইন পিলার ১২১০/২-এস এর নিকট থেকে ২০০ গজ বাংলাদেশ অভ্যন্তরে উপজেলার ৩নং ধনপুর ইউনিয়নের গামারীতলা থেকে ৩০ কেজি ভারতীয় জিরা ও ১টি প্লাটিনা মোটরসাইকেল আটক করে।
একইদিন সন্ধ্যায় একই বিওপির অপর একটি টহল দল চিনাকান্দি সীমান্তের মেইন পিলার ১২১১/৮-এস এর নিকট থেকে ১২০গজ বাংলাদেশ অভ্যন্তরে উপজেলার ৩নং ধনপুর ইউনিয়নের কাপনা থেকে ভারতে পাচারের সময় ৭৯ কেজি মাগুর মাছ আটক করে।
একইদিন ভোররাতে চিনাকান্দি বিওপির অপর আরেকটি টহল দল চিনাকান্দি সীমান্তের মেইন পিলার ১২১১/১-এস এর নিকট থেকে ২০০গজ বাংলাদেশ অভ্যন্তরে উপজেলার ৩নং ধনপুর ইউনিয়নের কাপনা থেকে ২৬ বোতল ভারতীয় মদ আটক করে।
শনিবার ভোর রাতে দোয়ারাবাজার উপজেলার মাঠগাঁও বিওপির টহল দল মাঠগাঁও সীমান্তের মেইন পিলার ১২২৫/১-এস এর নিকট থেকে ১০০গজ বাংলাদেশ অভ্যন্তরে উপজেলার ৭নং লক্ষীপুর ইউনিয়নের ভাংগাপাড় থেকে ৯৯ ঘনফুট ভারতীয় গোলকাঠ আটক করে।
শুক্রবার রাতে দোয়ারাবাজার উপজেলার বাগানবাড়ী বিওপির টহল দল বাগানবাড়ী সীমান্তের মেইন পিলার ১২২৫/৩-এস এর নিকট থেকে ১০০গজ বাংলাদেশ অভ্যন্তরে উপজেলার ৮নং বোগলাবাজার ইউনিয়নের ভাংগারপাড় থেকে ৬০ কেজি ভারতীয় চিনি আটক করে।
বৃহস্পতিবার বিকেলে বিশ^ম্ভরপুর উপজেলার ডুলুরা বিওপির টহল দল ডলুরা সীমান্তেÍর মেইন পিলার ১২১২/৪-এস এর নিকট থেকে ৫০০গজ বাংলাদেশ অভ্যন্তরে উপজেলার ১নং শলুকাবাদ ইউনিয়নের ধোপাজান চলতী নদী থেকে ৫৩ ঘনফুট ভারতীয় গোলকাঠ আটক করে।
সুনামগঞ্জ ২৮ বর্ডার গার্ড ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্ণেল তসলিম এহসান পিএসসি জানিয়েছেন, জব্দকৃত মালামালের বাজার মূল্য ১২লক্ষ, ৮৭হাজার, ১শত টাকা।
তিনি আরো জানিয়েছেন, আটককৃত ভারতীয় মদ মাদকদ্রব্য নিয়ন্ত্রণ কার্যালয়, গোলকাঠ বনভিট কার্যালয় এবং কয়লা, জিরা, মোটর সাইকেল, মাগুর মাছ, ফুটবল খেলার বুট, কাঠের নৌকা, বারকী নৌকা ও পাথর শুল্ক কার্যালয় সুনামগঞ্জে জমা করার কার্যক্রম প্রক্রিয়াধীন রয়েছে। এছাড়াও সুনামগঞ্জের সবকটি সীমান্ত এলাকায় মাদক চোরাচালান, নারী, শিশু পাচার প্রতিরোধ ও অবৈধ অনুপ্রবেশ ঠেকানোসহ সকল ধরণের সীমান্ত অপরাধ বন্ধে ২৮ বিজিবি সর্বদা তৎপর রয়েছে।

Print Friendly, PDF & Email

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazarhaor24net
© All rights reserved © 2019-2024 haor24.net
Theme Download From ThemesBazar.Com
error: Content is protected !!