1. haornews@gmail.com : admin :
  2. editor@haor24.net : Haor 24 : Haor 24
সোমবার, ২৭ সেপ্টেম্বর ২০২১, ০৪:৪৭ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
সুনামগঞ্জের বীর মুক্তিযোদ্ধা মালেক পীর আর নেই ছাতকে মাছ ধরা নিয়ে সংঘর্ষে আহত ব্যক্তির ‍মৃত্যু আব্দুল গাফফার চৌধুরী অসুস্থ, হাসপাতালে ভর্তি উন্নয়নের কারণে ইতিহাসের শ্রেষ্ট সরকার শেখ হাসিনার সরকার: পরিকল্পনামন্ত্রী সুনামগঞ্জ বঙ্গবন্ধু মেডিকেল কলেজে প্রধানমন্ত্রীর জন্মদিনের আগাম কেক কাটলেন পরিকল্পনামন্ত্রী কোন বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষা কবে? দেশে পরীক্ষামূলকভাবে ৫জি সেবা চালু হচ্ছে ডিসেম্বরে: ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে আমরা সুবিধাবঞ্চিত মানুষদের উন্নয়নের মূল স্রোতে নিয়ে এসেছি: পরিকল্পনামন্ত্রী মক্কা ও মদিনার দুই মসজিদের জন্য ৬০০ নারী কর্মীকে প্রশিক্ষণ তাহিরপুরে হাজং নারীকে ধর্ষণকারী রশিদের শাস্তির দাবিতে মানববন্ধন

নিউ ইয়র্কের টাইমস স্কয়ারে বঙ্গবন্ধুর আইকনিক বিলবোর্ড

  • আপডেট টাইম :: বুধবার, ১৬ জুন, ২০২১, ১০.৪৯ পিএম
  • ৩৫ বার পড়া হয়েছে

হাওর ডেস্ক::
জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবন ও কর্ম দেখতে পাবে পৃথিবীর মানুষ। নিউ ইয়র্কের ম্যানহাটনের টাইমস স্কয়ারের আইকনিক বিলবোর্ডটিতে এবার দেখা যাবে বাঙালি জাতির অবিসংবাদিত নেতার মুখ। বিজ্ঞাপনী সংস্থা এনওয়াই ড্রিমস প্রোডাকশন এর উদ্যোক্তা।

মঙ্গলবার জ্যাকসন হাইটসে এক সংবাদ সম্মেলনে এনওয়াই ড্রিমস প্রোডাকশনের সিইও ফাহিম ফিরোজ এই উদ্যোগের বিস্তারিত তুলে ধরেন। লিখিত বক্তব্যে তিনি জানান, বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকীতে সরকারি-বেসরকারি উদ্যোগে দেশে বিদেশে নানান কর্মসূচি চলছে। তারই অংশ হিসেবে এই প্রথমবারের মতো টাইমস স্কয়ারের প্রধান বিলবোর্ড অর্থ্যাৎ যেখানে ইংরেজি বর্ষবরণের বলড্রপ অনুষ্ঠিত হয়, সেখানে জাতির পিতার অনবদ্য জীবনকর্ম তুলে ধরার ব্যবস্থা করা হয়েছে।

তিনি আরও জানান, ১৫ আগস্ট রাত ১২টা থেকে শুরু করে পরেরদিন রাত ১১টা ৫৯ মিনিট পর্যন্ত ২৪ ঘন্টায় প্রতি ২ মিনিটে ১৫ সেকেণ্ড করে পুরো বিলবোর্ডজুড়ে এই প্রদর্শনী চলবে। যার দৈর্ঘ্য হবে ৭২০ বারে মোট তিনঘন্টা। প্রদর্শনীতে প্রাধান্য পাবে বঙ্গবন্ধুর ঐতিহাসিক ৭ মার্চের ভাষণের অংশবিশেষসহ স্মরণীয় কিছু ছবি ও ক্যাপশন। এ বিষয়ে বিলবোর্ড কর্তৃপক্ষের সঙ্গে সবকিছু চূড়ান্ত করা হয়েছে। বঙ্গবন্ধুকে নিয়ে কি ধরণের গ্রাফিক্সের প্রদর্শনী করা হবে তা জমা দিয়ে অনুমোদন নেয়া হয়েছে বলে জানান ফাহিম ফিরোজ।

তিনি জানান, ১৫ আগস্ট জাতির পিতার শাহাদাৎবার্ষিকীর দিনটিতে বিশ্ববাসীর সামনে মহান এই নেতার সংগ্রামী জীবন ও কর্মকে তুলে ধরা হবে। তার আত্মত্যাগ, বীরত্বগাঁথা জানবে গোটা বিশ্ব। তিনি জানান, অফিসিয়াল হিসাব অনুযায়ী আগস্ট মাসে প্রতিদিন গড়ে ৪ লাখেরও বেশি মানুষ এই টাইমস স্কয়ার যান। তাতে থাকে পৃথিবীর বিভিন্ন দেশের মানুষ। একই সঙ্গে আন্তর্জাতিক মিডিয়াও এই বিষয়টি তুলে ধরবে বলে আশা প্রকাশ করেন তিনি।

ফাহিম ফিরোজ ১৫ আগস্ট প্রবাসী বাংলাদেশিদেরকে স্বপরিবারে টাইমস স্কয়ারে গিয়ে জাতির পিতার প্রতি শ্রদ্ধা জানাতে অনুরোধ করেন। তিনি বলেন, “আসুন সবাই একসঙ্গে ঐতিহাসিক মূহুর্তটির সঙ্গী হই।”

Print Friendly, PDF & Email

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazarhaor24net
© All rights reserved © 2019 haor24.net
Theme Download From ThemesBazar.Com
error: Content is protected !!