1. haornews@gmail.com : admin :
  2. editor@haor24.net : Haor 24 : Haor 24
সোমবার, ২৭ সেপ্টেম্বর ২০২১, ০৪:০৫ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
ছাতকে মাছ ধরা নিয়ে সংঘর্ষে আহত ব্যক্তির ‍মৃত্যু আব্দুল গাফফার চৌধুরী অসুস্থ, হাসপাতালে ভর্তি উন্নয়নের কারণে ইতিহাসের শ্রেষ্ট সরকার শেখ হাসিনার সরকার: পরিকল্পনামন্ত্রী সুনামগঞ্জ বঙ্গবন্ধু মেডিকেল কলেজে প্রধানমন্ত্রীর জন্মদিনের আগাম কেক কাটলেন পরিকল্পনামন্ত্রী কোন বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষা কবে? দেশে পরীক্ষামূলকভাবে ৫জি সেবা চালু হচ্ছে ডিসেম্বরে: ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে আমরা সুবিধাবঞ্চিত মানুষদের উন্নয়নের মূল স্রোতে নিয়ে এসেছি: পরিকল্পনামন্ত্রী মক্কা ও মদিনার দুই মসজিদের জন্য ৬০০ নারী কর্মীকে প্রশিক্ষণ তাহিরপুরে হাজং নারীকে ধর্ষণকারী রশিদের শাস্তির দাবিতে মানববন্ধন মহামারি করোনা মোকাবিলায় জাতিসংঘে প্রধানমন্ত্রীর ৬ প্রস্তাব

পরিকল্পনামন্ত্রীর সঙ্গে দ্বন্ধে না জড়াতে সুনামগঞ্জের ৫ এমপির প্রতি চেম্বার অব কমার্স নেতৃবৃন্দের আহ্বান

  • আপডেট টাইম :: রবিবার, ১৩ জুন, ২০২১, ৯.৩৩ পিএম
  • ৫৫ বার পড়া হয়েছে

বিশেষ প্রতিনিধি::
সম্প্রতি সুনামগঞ্জ রেললাইন সম্প্রসারণ নিয়ে সুনামগঞ্জ-৩ আসনের সংসদ সদস্য ও পরিকল্পনামন্ত্রী এমএ মান্নানের সঙ্গে স্নায়ু যুদ্ধে অবতীর্ণ হয়েছেন সুনামগঞ্জের ৫ জন সংসদ সদস্য। তাদের সমর্থকরা সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইসবুকে পরিকল্পনামন্ত্রীর বিরোধীতা করে নানাভাবে আক্রমণাত্মক বক্তব্য বিবৃতি দিচ্ছেন। এতে সুনামগঞ্জের সার্বিক উন্নয়ন বাধাগ্রস্ত হতে পারে এই আশংকায় সুনামগঞ্জ চেম্বার অব কমার্স ও ব্যবসায়ী সমাজ লিখিত বিবৃতি দিয়ে সুনামগঞ্জের উন্নয়নের প্রশ্নে পরিকল্পনামন্ত্রীর সঙ্গে মিলেমিশে কাজ করে উন্নয়নকে এগিয়ে নেওয়ার আহ্বান জানিয়েছেন। রবিবার বিকেলে সুনামগঞ্জ চেম্বার অব কমার্সের সভাপতি ও এফবিসিসিআইয়ের পরিচালক এবং সুনামগঞ্জ সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান খায়রুল হুদা চপল স্বাক্ষরিত এক বিবৃতিপত্রে এই আহ্বান জানানো হয়েছে।
বিবৃতিতে চেম্বার অব কমার্স নেতৃবৃন্দ উল্লেখ করেন সুনামগঞ্জ-মোহনগঞ্জ রেললাইন সম্প্রসারণ কার্যক্রমের সমীক্ষা চলছে। বহুল কাঙ্খিত এই উন্নয়ন প্রকল্পের স্থান নির্ধারণ নিয়ে অপরাজনীতি শুরু হয়েছে। তারা সংসদ সদস্যদের প্রতি আহ্বান জানিয়েছেন দেশব্যাপী সজ্জন রাজনীতিবিদ হিসেবে পরিচিত প্রধানমন্ত্রীর আস্তাভাজন পরিকল্পনামন্ত্রী এমএ মান্নানকে পাশ কাটিয়ে এই প্রকল্পে বাইরের কোন মন্ত্রীকে অযাচিতভাবে ডেকে এনে পানি ঘোলা না করে মন্ত্রীর সঙ্গে আগের মতো জেলার উন্নয়নের লক্ষ্যে মিলে মিশে কাজ করার জন্য। জেলার ব্যবসায়ী সমাজ বিবৃতিতে আরো বলেন, টেকনিক্যাল এক্সপার্টরা যেদিকে রেললাইন সম্প্রসারণের মতামত দিবেন ব্যবসায়ীরাও সেদিকে মেনে নেবেন। তারা আরো বলেছেন, সারাদেশের উন্নয়নের দরোজা খ্যাত পরিকল্পনা মন্ত্রণালয়ের মন্ত্রী হিসেবে সুনামগঞ্জের সজ্জন রাজনীতিবিদ এমএ মান্নানকে গুরু দায়িত্ব দেয়ায় তিনি জেলার শিক্ষা, স্বাস্থ্য, যোগাযোগ, কৃষি, ব্যবসা-সহ নানা ক্ষেত্রে সুনামগঞ্জকে জাতীয়ভাবে উন্নয়নভাবে সমতায় নিয়ে আসতে কাজ করছেন। নির্বাচিত সংসদ সদস্যবৃন্দও সাধ্যমতো উন্নয়নের কাজ করছেন। অল্প সময়ের মধ্যে স্বপ্ন দেখা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, বঙ্গবন্ধু মেডিকেল কলেজ, টেক্সটাইল ইনস্টিটিউট, উত্তরের দুয়ার খ্যাত যাদুকাটায় শাহ আরেফিন- অদ্বৈত সেতু, দক্ষিণের দুয়ার খ্যাত কুশিয়ারা সেতুসহ নানা ধরনের স্থাপনা জেলাবাসীর সামনে দৃশ্যমান হয়ে ওঠেছে। কিন্তু এখন রেললাইন সম্প্রসারণ নিয়ে এই বিভক্তি অনাকাঙ্খিত। যা জেলার সার্বিক উন্নয়ন বাধাগ্রস্ত করবে।
লিখিত বিবৃতিতে ব্যবসায়ী সমাজ উল্লেখ করেন, সম্প্রতি এই বিতর্কে সুনামগঞ্জ-৫ আসনের মাননীয় সংসদ সদস্য মুহিবুর রহমান মানিক, সুনামগঞ্জ-২ আসনের সংসদ সদস্য ড. জয়া সেনগুপ্তা, সুনামগঞ্জ-৪ আসনে জাতীয় পার্টির সংসদ সদস্য এডভোকেট পীর ফজলুর রহমান মিসবাহ, সুনামগঞ্জ-১ আসনের সংসদ সদস্য মোয়াজ্জেম হোসেন রতন এবং সংরক্ষিত আসনের সংসদ সদস্য এডভোকেট শামীমা শাহরিয়ার। তারা উত্তর ছাতকবাসীর দাবির প্রতি সংহতি জানিয়ে ছাতক পৌর শহর থেকে সুনামগঞ্জ পৌর শহরে রেললাইন সম্প্রসারণের জন্য রেলমন্ত্রী বরাবরে দাবি জানিয়েছেন। এই দাবিকে অযৌক্তিকভাবে প্রতিষ্ঠিত করতে মন্ত্রী এমএ মান্নানকে পাশ কাটিয়ে সিলেট শহরের পররাষ্ট্রমন্ত্রীকে যুক্ত করে আরো বিতর্ক বাড়িয়ে তুলেছেন। যা কোনভাবেই কাঙ্খিত নয়। এই দ্বন্ধের কারণে সাধারণ মানুষজনের সাথে উন্নয়নের স্বার্থে ব্যবসায়ী সমাজও মর্মাহত বলে তারা জানান।
সুনামগঞ্জ চেম্বার অব কমার্সের সভাপতি খায়রুল হুদা চপল বলেন, আমাদের স্পষ্ট বক্তব্য হলো প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে তার টেকনিক্যাল এক্সপার্টরা যেদিকে বৃহত্তর স্বার্থে রেললাইন সম্প্রসারণ করবেন আমরা সেদিকেই মেনে নেব। আমরা চাই সিলেট-সুনামগঞ্জ-মোহনগঞ্জ রেললাইন সম্প্রসারণ। আগে যেভাবে আমাদের জেলার গৌরব পরিকল্পনামন্ত্রী এমএ মান্নানের নেতৃত্বে মিলেমিশে জেলার উন্নয়নে কাজ করেছেন আবারও উন্নয়নের ধারাবাহিকতা রক্ষায় তারা সবাই মিলে কাজ করবেন।

Print Friendly, PDF & Email

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazarhaor24net
© All rights reserved © 2019 haor24.net
Theme Download From ThemesBazar.Com
error: Content is protected !!