1. haornews@gmail.com : admin :
  2. editor@haor24.net : Haor 24 : Haor 24
বুধবার, ২৩ জুন ২০২১, ০৮:১৩ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
মাদ্রাসাছাত্রকে বলাৎকারের অভিযোগে শিক্ষকের বিরুদ্ধে মামলা শুক্রবারের পর দেশজুড়ে আবারো বৃষ্টিপাতে সম্ভাবনা ছাতকে নোয়ারাই ইউপি নির্বাচনে রাজারগাঁও স্কুল কেন্দ্রে ভোটগণনায় কারচুপির অভিযোগে বিক্ষোভ ফোন হাতে না পাওয়ায় আমি দুঃখিত, তবে শঙ্কিত নই ইজিবাইক-রিকশা বন্ধে কঠোর হওয়ার নির্দেশ সেতুমন্ত্রীর সুনামগঞ্জের অভ্যন্তরীণ রাজনীতি সম্পর্কে জানা ছিল না : পররাষ্ট্রমন্ত্রী এমপি রতনসহ ৬ জনের দেশত্যাগে নিষেধাজ্ঞা, নিশ্চিত করল দুদক কাল আওয়ামী লীগের ৭২তম প্রতিষ্ঠাবার্ষিকী করোনাকালে নতুন করে যে দারিদ্রতা তৈরি হয়েছে, সেটা সাময়িক : পরিকল্পনামন্ত্রী সারাদেশ থেকে বিচ্ছিন্ন ঢাকা

টাঙ্গুয়ার হাওরে মেছো বাঘকে পিটিয়ে হত্যা করে জনতার উল্লাস!

  • আপডেট টাইম :: মঙ্গলবার, ৮ জুন, ২০২১, ১০.৫৯ পিএম
  • ৬১ বার পড়া হয়েছে

বিশেষ প্রতিনিধি::
টাঙ্গুয়ার হাওরের সংরক্ষিত এলাকা গোলাবাড়ি ক্যাম্পের পাশের কান্দা থেকে বুনো মেছো বাঘ ধরে নারকীয় উল্লাসে পিটিয়ে মেরেছে এলাকাবাসী। ৮ জুন মঙ্গলবার দুপুরে এ ঘটনা ঘটে। মেছো বাঘ হত্যাকা-ে জড়িত উল্লসিত লোকদের একটি ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়েছে।
প্রত্যক্ষদর্শী এলাকাবাসীর সঙ্গে কথা বলে জানা গেছে, বুধবার দুপুরে টাঙ্গুয়ার হাওরের গোলাবাড়ি সংলগ্ন বাঘমারা কান্দায় একটি মেছো বাঘ দেখতে পাওয়া যায়। এসময় গোলাবাড়ি গ্রামের সামরান আলীর নেতৃত্বে কয়েকজন লোক এটি ধরে এনে নদীর তীরে প্রদর্শণ করে। এক পর্যায়ে উল্লাস করে মেছো বাঘটিকে নিয়ে। পরে তারা ধারালো কোচ দিয়ে পিটিয়ে এটিকে মেরে ফেলে। শিশুদের ক্ষতি করবে এই আশঙ্কায় তিনি এমন কা- করেছেন বলে সাংবাদিকদের কাছে স্বীকার করেছেন। এদিকে এই ঘটনার ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রকাশ পেলে বণ্যপ্রাণী সংরক্ষকরা ক্ষোভ প্রকাশ করেছেন।
বণ্যপ্রাণী সংরক্ষক সোহেল শ্যাম বলেন, টাঙ্গুয়ার হাওর সংরক্ষিত একটি এলাকা। এখানে নানা প্রজাতির স্থলজ ও জলজ উদ্ভিদ আছে। তাদের উপর এমন অত্যাচার করা ঠিক না। টাঙ্গুয়ার হাওর সংরক্ষণে যারা দীর্ঘদিন ধরে নিয়োজিত আছে তারা এই অসেচতন লোকদের বুঝাতে ব্যর্থ হয়েছেন। যে কারণে প্রকৃতির এই নীরিহ প্রাণীদের প্রতি তারা এতটা নির্মম। তিনি বলেন, প্রকল্পেই জনগণকে সম্পৃক্ত করে হাওরের জীব-বৈচিত্র রক্ষার সুষ্ঠু নির্দেশনা রয়েছে। এটি যে আসলে মানা হয়না এই নারকীয় উল্লাসে মেছো বাঘ হত্যাই তার প্রমাণ।
তাহিরপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা রায়হান কবীর বলেন, মেছোবাঘ মেরে ফেলার ঘটনাটি দুঃখজন। আমি বনবিভাগের সংশ্লিষ্টদের এ বিষয়ে খোজ নিয়ে ব্যবস্থা নিতে বলেছি।

Print Friendly, PDF & Email

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazarhaor24net
© All rights reserved © 2019 haor24.net
Theme Download From ThemesBazar.Com
error: Content is protected !!