1. haornews@gmail.com : admin :
  2. editor@haor24.net : Haor 24 : Haor 24
শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৭:০৭ পূর্বাহ্ন

শিক্ষা প্রতিষ্ঠান খোলার দাবিতে সুনামগঞ্জে ছাত্র ইউনিয়নের মানববন্ধন

  • আপডেট টাইম :: শনিবার, ৫ জুন, ২০২১, ১০.০৯ পিএম
  • ২৬২ বার পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার::
স্বাস্থ্যবিধি মেনে অবিলম্বে শিক্ষা প্রতিষ্ঠান খুলে দেওয়া এবং বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানের আয়ের উপর কর আদায়ের সিদ্ধান্তের প্রতিবাদে সুনামগঞ্জে মানববন্ধন হয়েছে। শনিবার (০৫ জুন) বিকালে শহরের আলফাত স্কয়ারে বাংলাদেশ ছাত্র ইউনিয়ন সুনামগঞ্জ জেলা সংসদের উদ্যোগে এই মানববন্ধন হয়।
জেলা ছাত্র ইউনিয়নের সভাপতি আসাদ মনি’র সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক নিমাই সরকারের সঞ্চালনায় ঘণ্টাব্যাপি মানববন্ধনে বক্তব্য রাখেন, জেলা সিপিবির সাধারণ সম্পাদক অ্যাডভোকেট এনাম আহমদ, জেলা যুব ইউনিয়নের সভাপতি আবু তাহের, কলেজ ছাত্র ইউনিয়নের সভাপতি মনির হোসেন দুর্জয়, শহর ছাত্র ইউনিয়নের সভাপতি মো. বিনয় আমিন, নূর জাহান নূরী প্রমুখ।
মানববন্ধনে বক্তারা বলেন, বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানের উপর ১৫% কর প্রদানের বিষয়টি অমানবিক। কারণ বেসরকারি বিশ^বিদ্যালয়ের আইনে বলা হয়েছে এটি একটি অলাভজনক প্রতিষ্ঠান। সরকার এখন এ প্রতিষ্ঠানগুলোকে করের আওতায় এনে ব্যবসায়ীক প্রতিষ্ঠান বানাতে চাইছে। যা অতীতের মতো শিক্ষার্থীরা গণ আন্দোলন করে বাতিল করবে।
বক্তারা আরও বলেন, কোথাও জনসমাগম এড়ানোর কোন বালাই নেই। সভা সমাবেশ সবকিছুই হচ্ছে। কেবল শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ করে রেখে শিক্ষার্থীদের অনিশ্চয়তার দিকে ঠেলে দেওয়া হচ্ছে। অনলাইনে পাঠদানের কথা বলে আরেক হাস্যকর বিষয় সামনে আনা হচ্ছে। গ্রামের কয়জন অভিভাবকের অ্যান্ড্রোয়েড ফোন আছে। তারা এর ব্যবহার জানে কি-না, এসব চিন্তা করা হচ্ছে না। গ্রামের কোথাও অনলাইনে পাঠদান হচ্ছে না। তাই দ্রুত সকল শিক্ষার্থীদের ভ্যাকসিন দিয়ে স্বাস্থ্যবিধি মেনে শিক্ষা প্রতিষ্ঠান খুলে দেয়ার দাবি জানান বক্তারা।

Print Friendly, PDF & Email

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazarhaor24net
© All rights reserved © 2019-2024 haor24.net
Theme Download From ThemesBazar.Com
error: Content is protected !!