1. haornews@gmail.com : admin :
  2. editor@haor24.net : Haor 24 : Haor 24
রবিবার, ২৩ জানুয়ারী ২০২২, ১১:৩৫ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
নিয়ম বহির্ভূত ফি ফেরত দিচ্ছে সুনামগঞ্জ সরকারি এসসি গার্লস হাইস্কুল কর্তৃপক্ষ শিক্ষাপ্রতিষ্ঠানের জন্য ১১ দফা নির্দেশনা নাসিক প্রমাণ দিল দলীয় সরকারের অধীনেও সুষ্ঠু নির্বাচন সম্ভব শাবিপ্রবি শিক্ষকদের সাথে সন্ধ্যায় আলোচনায় বসবেন শিক্ষামন্ত্রী অনশনের ৬০ ঘণ্টা: মুখে স্যালাইনও নিচ্ছেন না, বাড়ছে ঝুঁকি শাবিপ্রবিতে অনশন: ১৬ জন হাসপাতালে ভর্তি শাবি’র সংকটে সাস্টিয়ান সুনামগঞ্জ এর উদ্বেগ শাল্লায় ফসলরক্ষা বাঁধের কাজে দুর্নীতির প্রতিবাদ করায় মামলার আসামি হলেন চেয়ারম্যান বৃটিশ মন্ত্রী-এমপির উপস্থিতিতে পররাষ্ট্রমন্ত্রী বললেন, র‌্যাব সৃষ্টি করেছে, প্রশিক্ষণ দিয়েছে আমেরিকা-বৃটেন! বাংলাদেশসহ ১০৫ দেশ করোনার পিল কম দামে পাচ্ছে

বর্ষায় ত্বকের যত্ন

  • আপডেট টাইম :: মঙ্গলবার, ১ জুন, ২০২১, ১০.৪৩ পিএম
  • ৫৯ বার পড়া হয়েছে

হাওর ডেস্ক::
গ্রীষ্মের তাপদাহকে বিদায় দিয়ে দরজায় কড়া নাড়ছে বর্ষা। গরমের অস্বস্তি মেটাতে বৃষ্টির কোন বিকল্প নেই। কিন্তু মৌসুমের পরিবর্তন আমাদের শরীরের উপরে প্রভাব ফেলে। পুরো শরীরেই পরিবর্তন আসতে শুরু করে। এসময় সুস্থ থাকার পাশাপাশি ত্বকের যত্ন নেওয়া জরুরি। কারণ বর্ষায় ত্বকে ব্রণসহ নানা সমস্যা দেখা দিতে পারে। চলুন বর্ষায় ত্বকের যত্ন সম্পর্কে জেনে নেওয়া যাক।

সানস্ক্রিন ব্যবহার করুন:

অনেকেই মনে করেন বৃষ্টির দিনে সানস্ক্রিনের প্রয়োজন হয় না। কিন্তু প্রকৃতপক্ষেই এটি একটি ভুল ধারণা। রোদ না উঠলে বা মেঘলা দিন হলে এমন না যে আপনার ত্বক সূর্যের রশ্মি থেকে নিরাপদ। সুতরাং একটি ভালো সানস্ক্রিন লাগাতে একেবারেই ভুলবেন না।

এক্সফোলিয়েট, ক্লিন, টোন এবং ময়েশ্চারাইজ করুন:

আপনি যদি এরইমধ্যে কোনও বিউটি রুটিন অনুসরণ করে থাকেন, তবে আপনি ৪টি পদক্ষেপ নিতে পারেন। এক্ষেত্রে প্রথমে আপনার ত্বককে এক্সফোলিয়েট করতে হবে। তারপর পরিষ্কার করে নিন, এবার টোনিং করে অবশেষে ময়েশ্চারাইজার লাগিয়ে ফেলুন। এতে আপনার ত্বক বর্ষার মৌসুমেও ভালো থাকবে।

হাইড্রেটেড থাকুন:

আমরা সবাই শুনেছি, পানি ত্বকের প্রতিটি সমস্যার জন্য সেরা ওষুধ। সুতরাং আপনার বর্ষার রুটিনে এই ওষুধটি অন্তর্ভুক্ত করুন। প্রতি দিন কমপক্ষে ২ লিটার পানি পান করুন, এটি ব্রণ এবং ফুসকুড়ির মতো সমস্যা কমাতে সাহায্য করবে সেই সাথে টক্সিনও বের হয়ে যাবে।

ঘরোয়া প্রতিকার পদ্ধতি বেছে নিন:

প্রসাধনী পণ্যগুলোর পরিবর্তে ঘরোয়া বিভিন্ন সামগ্রী প্রতিকারের উপাদান হিসাবে বেছে নিন। আপনি নিজের ঘরেই স্ক্রাবার, ক্লিনজার এবং টোনার তৈরি করতে পারেন। এমনকি মুলতানি মাটি দিয়েও অনেকেই মাস্ক তৈরি করে ফেলতে পারেন।

ন্যূনতম মেকআপ:

বৃষ্টির পানিতে মেকআপ ধুয়ে পরে চেহারার অবস্থা খারাপ হতে পারে, তাই মেকআপ ছাড়াই বাইরে বেরোনো ঠিক হবে। তবে চাইলে আপনি ওয়ারটারপ্রুফ মেকআপ ব্যবহার করতে পারেন। কিন্তু মেকআপ করলেও তা যতটা সম্ভব হালকা রাখার চেষ্টা করুন।

Print Friendly, PDF & Email

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazarhaor24net
© All rights reserved © 2019 haor24.net
Theme Download From ThemesBazar.Com
error: Content is protected !!