1. haornews@gmail.com : admin :
  2. editor@haor24.net : Haor 24 : Haor 24
বুধবার, ২৩ জুন ২০২১, ০৮:২৩ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
মাদ্রাসাছাত্রকে বলাৎকারের অভিযোগে শিক্ষকের বিরুদ্ধে মামলা শুক্রবারের পর দেশজুড়ে আবারো বৃষ্টিপাতে সম্ভাবনা ছাতকে নোয়ারাই ইউপি নির্বাচনে রাজারগাঁও স্কুল কেন্দ্রে ভোটগণনায় কারচুপির অভিযোগে বিক্ষোভ ফোন হাতে না পাওয়ায় আমি দুঃখিত, তবে শঙ্কিত নই ইজিবাইক-রিকশা বন্ধে কঠোর হওয়ার নির্দেশ সেতুমন্ত্রীর সুনামগঞ্জের অভ্যন্তরীণ রাজনীতি সম্পর্কে জানা ছিল না : পররাষ্ট্রমন্ত্রী এমপি রতনসহ ৬ জনের দেশত্যাগে নিষেধাজ্ঞা, নিশ্চিত করল দুদক কাল আওয়ামী লীগের ৭২তম প্রতিষ্ঠাবার্ষিকী করোনাকালে নতুন করে যে দারিদ্রতা তৈরি হয়েছে, সেটা সাময়িক : পরিকল্পনামন্ত্রী সারাদেশ থেকে বিচ্ছিন্ন ঢাকা

সুনামগঞ্জ বঙ্গবন্ধু মেডিকেল কলেজে ৪২ জন শিক্ষার্থী ভর্তি: চলছে প্রথম শিক্ষাবর্ষের কার্যক্রম

  • আপডেট টাইম :: মঙ্গলবার, ২৫ মে, ২০২১, ৭.৩৫ পিএম
  • ৪০ বার পড়া হয়েছে

বিশেষ প্রতিনিধি::
সুনামগঞ্জ ‘বঙ্গবন্ধু মেডিকেল কলেজ সুনামগঞ্জ’ প্রথম বারের মতো শিক্ষার্থী কার্যক্রম শুরু হয়েছে সোমবার থেকে। সোমবার (২৫ জুন) পর্যন্ত ৪২ জন শিক্ষার্থী ভর্তি হয়েছে। আগামী ৭ জুন পর্যন্ত ভর্তি কার্যক্রম চলবে। প্রথম বছর ৫০টি আসন অনুমোদন দিয়েছে স্বাস্থ্য মন্ত্রণালয়। বর্তমানে সুনামগঞ্জ সদর উপজেলার মদনপুর মোড়ে ৯ তলা বিশিষ্ট মেডিকেল কলেজটি নির্মিত হচ্ছে। তবে নির্মাণ কার্যক্রম শেষ হওয়ার আগ পর্যন্ত পাশের নবনির্মিত দক্ষিণ সুনামগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে পাঠদান চলবে।
বঙ্গবন্ধু মেডিকেল কলেজ সুনামগঞ্জ’র অধ্যক্ষ ডা. মনোজিত মজুমদার বলেন, মেডিকেল কলেজ হিসেবে অনুমোদন লাভের পর ২০২১ শিক্ষা বর্ষে আমরা প্রথম বারের মতো আমাদের মেডিকেল কলেজে ভর্তি কার্যক্রম শুরু করেছি। ভর্তির প্রথম দিনে মেডিকেল ভতির্ক পরীক্ষায় উত্তীর্ণ ২৩ জন শিক্ষার্থী ভর্তি হয়েছে। নিজস্ব ভবন না থাকলেও নবনির্মিত হাসপাতাল ক্যাম্পাস হিসেবে পাওয়ায় পাঠদান, প্রশাসনিক কাজ ও ল্যাবের কাজ চালাতে আমাদের সমস্যা হবেনা। অস্থায়ী সুন্দর ক্যাম্পাস পেয়ে শিক্ষার্থীরাও খুশি।
এদিকে বঙ্গবন্ধু মেডিকেল কলেজের আনুষ্ঠানিক কার্যক্রম শুরু হওয়ায় উচ্ছ্বসিত হাওরবাসী। তারা প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও পরিকল্পনামন্ত্রী এমএ মান্নানের প্রতি কৃতজ্ঞতা জানিয়েছেন। কলেজ কর্তৃপক্ষ জানিয়েছে উর্ধতন কর্তৃপক্ষ মেডিকেল কলেজের কার্যক্রম চালাতে উপাধ্যক্ষ, প্রভাষকমহ অন্যান্য পদে লোকবল পদায়ন ও নিয়োগের কার্যক্রম শুরু করেছে।
সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয় ২০২০ সনের ২৬ ফেব্রুয়ারি বঙ্গবন্ধু মেডিকেল কলেজ সুনামগঞ্জসহ ১৭টি মেডিকেল কলেজে ২৮২টি আসন বরাদ্দ দেয়। এমবিবিএস ভর্তি পরীক্ষায় ৪৭টি সরকারি মেডিকেল কলেজের তালিকায় শেষের নাম ছিল বঙ্গবন্ধু মেডিকেল কলেজ সুনামগঞ্জের নাম। মেডিকেল ভর্তি পরীক্ষা শেষে অন্যান্য কলেজের ন্যায় সুনামগঞ্জেও ভর্তি কার্যক্রম শুরু হয়েছে।

সুনামগঞ্জ সদর উপজেলার মদনপুর মোড়ে ৩৫ একর জমিতে মেডিকেল কলেজের দ্রুত নির্মাণকাজ চলছে। মেডিকেল কলেজে এবং ৫০০ শয্যার হাসপাতালসহ ১১০৭ কোটি টাকা ব্যয়ে কাজ চলছে। ৫০০ শয্যার হাসপাতাল ভবন, মেডিকেল কলেজ ভবন, অডিটোরিয়াম, ছাত্রাবাস, ডক্টরস ডরমিটরি, ডক্টরস আবাসিক ভবনসহ নানা স্থাপনা থাকবে।
বঙ্গবন্ধু মেডিকেল কলেজ সুনামগঞ্জ’র অধ্যক্ষ ডা. মনোজিত মজুমদার বলেন, আমাদের ভর্তি কার্যক্রম শুরু হয়েছে। অধ্যক্ষসহ চারজন শিক্ষকও আমরা পেয়েছি। কাজ চালানোর জন্য উর্ধতন কর্তৃপক্ষ অন্যান্য নিয়োগের জন্য কার্যক্রম শুরু করেছেন। আগামী ৭ জুন পর্যন্ত ভর্তি কার্যক্রম চলবে। ২৫ জুন পর্যন্ত ৪২ জন শিক্ষার্থী ভর্তি হয়েছে।
সুনামগঞ্জ-৩ আসনের সংসদ সদস্য ও পরিকল্পনামন্ত্রী এমএ মান্নান বলেন, হাওরবাসীর সত্যিকার কোন উন্নয়ন যদি হয়ে থাকে সেটা শেখ হাসিনার সরকার করছে। তিনি হাওরদরদী নেত্রী। হাওরের উন্নয়নে তিনি খুবই আন্তরিক। আজ থেকে আমাদের মহান নেতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নামে প্রতিষ্ঠিত মেডিকেল কলেজে কার্যক্রম শুরু হওয়ায় হাওরবাসীর মতো আমিও উচ্ছ্বসিত।

Print Friendly, PDF & Email

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazarhaor24net
© All rights reserved © 2019 haor24.net
Theme Download From ThemesBazar.Com
error: Content is protected !!