1. haornews@gmail.com : admin :
  2. editor@haor24.net : Haor 24 : Haor 24
বুধবার, ০৮ মে ২০২৪, ১০:৩৬ পূর্বাহ্ন

সাংবাদিক রোজিনার মামলা প্রত্যাহারের দাবিতে সুনামগঞ্জে সুধীজনের প্রতিবাদী অবস্থান

  • আপডেট টাইম :: রবিবার, ২৩ মে, ২০২১, ৪.০১ পিএম
  • ১২৫ বার পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার::
প্রথম আলোর জ্যেষ্ঠ প্রতিবেদক রোজিনা ইসলামের বিরুদ্ধে দায়ের করা মামলা প্রত্যাহার, তাকে নির্যাতনকারীদের শাস্তি এবং ডিজিটাল নিরাপত্তা আইন বাতিলের দাবি জানিয়েছেন সুনামগঞ্জের সাংবাদিক এবং বিভিন্ন শ্রেণি পেশার সুধীজন। রোববার সকাল ১১ টায় শহরের কেন্দ্রীয় শহীদ মিনার প্রাঙ্গণে সুনামগঞ্জ প্রেসক্লাব আয়োজিত প্রতিবাদী অবস্থান কর্মসূচিতে এসব দাবি জানান বক্তারা। দুইঘণ্টা এই প্রতিবাদী অবস্থান কর্মসূচি পালিত হয়।
কর্মসূচিতে সাংবাদিক রোজিনা ইসলামের জামিন হওয়ায় স্বস্তি প্রকাশ করে বক্তারা বলেন, রোজিনার বিরুদ্ধে দায়ের করা হয়রানিমূলক মামলাটি অব্যশই প্রত্যাহার করতে হবে। রোজিনা ইসলামকে স্বাস্থ্য মন্ত্রণালয়ে আটকে রেখে যেভাবে নির্যাতন করা হয়েছে সেটি নজিরবিহীন। কর্মসূচিতে জ্যেষ্ঠ আইনজীবীরা বলেন, রোজিনার বিরুদ্ধে ৯৮ বছরের পুরোনো আইনে মামলা হয়েছে, সেটি হাস্যকর। এই ধারায় মামলা হয়না, এই আইন অচল। এসব মামলা দায়ের করে সরকারকে বিব্রত করা হচ্ছে। সরকারের তথ্য যারা সঠিকভাবে সংরক্ষণ করতে পারেন না তাদের বিরুদ্ধে মামলা হওয়া উচিত। তাদের শাস্তি হওয়া জরুরি।
বক্তারা, স্বাস্থ্য মন্ত্রণালয়ের দূর্নীতিবাজ কর্মকর্তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার দাবি জানান
তারা বলেন, স্বাধীন সাংবাদিকতার কণ্ঠরোধ করা যাবে না। এবার সেটি প্রমাণ হয়েছে। সাংবাদিকদের সঙ্গে দেশের মানুষ আছে। মানুষ স্বাধীন সাংবাদিকতার পক্ষে, দুর্নীতিবাজদের বিরুদ্ধে। আমাদের দুর্ভাগ্য চোরদের চোর বললে, উল্টো মামলার আসামি হতে হয়, জেলে যেতে হয়।
সুনামগঞ্জ প্রেসক্লাবের সভাপতি পঙ্কজ কান্তি দে’র সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক এ কে এম মহিমের সঞ্চালনায় কর্মসূচিতে বক্তব্য দেন সুনামগঞ্জের প্রবীণ আইনজীবী ও সুশাসনের জন্য নাগরিক (সুজন)’এর জেলা কমিটির সভাপতি হোসেন তওফিক চৌধুরী, জেলা কমিউনিস্ট পার্টির সভাপতি অধ্যাপক চিত্তরঞ্জন তালুকদার, জেলা আইনজীবী সমিতির সাবেক সাধারণ সম্পাদক সালেহ আহমদ, সুনামগঞ্জের জ্যেষ্ঠ আইনজীবী-সাংবাদিক স্বপন কুমার দাস রায়, কবি ও লেখক ইকবাল কাগজী, বাংলাদেশ কলেজ-বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির জেলা সভপতি শুভঙ্কর তালুকদার মান্না, সুনামগঞ্জ রিপোর্টাস ইউনিটির সভাপতি আইনজীবী এনাম আহমেদ, জেলা ছাত্র ইউনিয়নের সভাপতি আসাদ মনি প্রমুখ।

Print Friendly, PDF & Email

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazarhaor24net
© All rights reserved © 2019-2024 haor24.net
Theme Download From ThemesBazar.Com
error: Content is protected !!