1. haornews@gmail.com : admin :
  2. editor@haor24.net : Haor 24 : Haor 24
বুধবার, ০৮ মে ২০২৪, ০৩:১৬ অপরাহ্ন

শাল্লার নোয়াগাঁওয়ে সাম্প্রদায়িক তাণ্ডব: পরিকল্পনকারীসহ আরো ৬ আসামি গ্রেপ্তার

  • আপডেট টাইম :: বৃহস্পতিবার, ২০ মে, ২০২১, ৬.৪৬ পিএম
  • ১৬৬ বার পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার:
সুনামগঞ্জের নোয়াগাঁওয়ে হামলার ঘটনায় গ্রামবাসীর দায়ের করা মামলার আরও ৬ জনকে গ্রেপ্তার করেছে ডিবি পুলিশ। এই নিয়ে এই ঘটনায় ৪৪ জনকে গ্রেপ্তার করলো পুলিশ। গ্রেপ্তারকৃত ৬ জনকেই জেলা হাজতে পাঠানোর আদেশ দিয়েছেন আদালত। বৃহস্পতিবার ভোরে নিজ নিজ বাড়ি থেকে ডিবি পুলিশ এদের গ্রেপ্তার করে।
গ্রেপ্তারকৃতরা হলো শাল্লা উপজেলার কাশিপুর গ্রামের এমদাদুল হকের ছেলে এখলাছুর রহমান রিপন (৩২), আব্দুর রাজ্জাকের ছেলে জয়নুল মিয়া (৩৮), মাধু মিয়ার ছেলে বীর আলম বিকরুল (৪৫), দিরাই উপজেলার চন্দ্রপুর গ্রামের আব্দুল মনাফের ছেলে মো. মতিউর রহমান মুন্সি (৬০), একই উপজেলার নাচনি গ্রামের আব্দুল বারিকের ছেলে মো. শাহীন মিয়া (২৩) ও ফয়জুল ইসলামের ছেলে মো. রাকিব হোসেন (২২)।
ডিবির ওসি ইকবাল বাহার জানান, গ্রেপ্তারকৃত এখলাছুর রহমান রিপন নোয়াগাঁওয়ের হামলার ঘটনায় নেতৃত্বদানকারীদের একজন। হামলার একদিন আগে থেকেই সে সক্রিয় ছিল।
কোর্ট ইন্সপেক্টর সেলিম নেওয়াজ জানান, গ্রেপ্তারকৃত ৬ আসামীকে বৃহস্পতিবার দুপুরে সুনামগঞ্জ জেলা জজ আদালতের শাল্লা জোনের বিচারক জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মো. খালেদ মিয়ার আদালতে হাজির করলে আদালত তাদেরকে জেল হাজতে পাঠানোর আদেশ দিয়েছেন।
প্রসঙ্গত. জাতির জনক শেখ মুজিবুর রহমানের ভাস্কর্য বিরোধী আন্দোলনের নেতা মাওলানা মামুনুল হকের সমর্থকরা গত ১৭ মার্চ হামলা, লুটপাট ও ভাংচুর করেছে নোয়াগাঁও গ্রামের ৮৮ বাড়িতে। এসময় গ্রামের ৫ টি মন্দির ভাংচুর করা হয়। নোয়াগাঁও গ্রামের ঝুমন দাস আপন নামের এক তরুণের ফেসবুক আইডি থেকে মাওলানা মামনুল হককে কটাক্ষ করে কথিত স্ট্যাটাসের প্রতিক্রিয়ায় ওই দিন সকাল ৮ টা থেকে ১০ টার মধ্যে এই তা-ব চালানো হয়। এ ঘটনায় চারটি মামলা হয়েছে।

Print Friendly, PDF & Email

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazarhaor24net
© All rights reserved © 2019-2024 haor24.net
Theme Download From ThemesBazar.Com
error: Content is protected !!