1. haornews@gmail.com : admin :
  2. editor@haor24.net : Haor 24 : Haor 24
শনিবার, ২২ জুন ২০২৪, ০৪:২৪ অপরাহ্ন

দিরাইয়ে বিদ্যুত ভোগান্তির প্রতিবাদে গ্রাহকদের বিক্ষোভ ও স্মারকলিপি প্রদান

  • আপডেট টাইম :: সোমবার, ১৫ মে, ২০১৭, ১.৩১ পিএম
  • ৪১৫ বার পড়া হয়েছে

দিরাই প্রতিনিধি::
সুনামগঞ্জের দিরাইয়ে বিদ্যুতের মাত্রাতিরিক্ত লোডশেডিংয়ের প্রতিবাদে বিক্ষোভ মিছিল, মানববন্ধন, রাস্তা অবরোধ করে অবস্থান কর্মসূচি ও উপজেলা প্রশাসনের কাছে স্মারকলিপি প্রদান করা হয়েছে। ‘ফেইসবুক ফ্রেন্ডস গ্রুপ’ সচেতন নাগরিক সমাজের ব্যানারে এসব কর্মসূচি পালন করেন দিরাই উপজেলার পূর্বাঞ্চল হিসেবে খ্যাত জগদল ও করিমপুর ইউনিয়নের গ্রাহকরা।
সোমবার ১২টায় দিরাই পৌর সদরের ডাকবাংলো রোড থেকে বিক্ষোভ শুরু করে বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে থানা পয়েন্টে মানববন্ধন শেষে বিদ্যুৎ অফিসের সামনে রাস্তা অবরোধ করে অধাঘন্টা অবস্থান কর্মসূচি পালিত হয়। পরে পুলিশের মধ্যস্থতায় রাস্থা খালি করে উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয়ে গিয়ে স্মারকলিপি প্রদান করেন বিক্ষুব্ধ গ্রাহকরা। জগদল ইউনিয়নের সাবেক চেয়ারম্যান আব্দুস সালামের সভাপতিত্বে অনুষ্ঠিত মানববন্ধনে উপস্থিত ছিলেন উপজেলা যুবলীগ নেতা রোবেল সরদার, সাংবাদিক জাকারিয়া হোসেন জুসেফ, ব্যবসায়ী জুবের সরদার দিগন্ত, করিমপুর ইউনিয়নের জুবের সরদার, মহসিন সরদার, সাবেক মেম্বার রাজা মিয়া, মামুন সরদার, মাহী সরদার, হলিমপুরের ইলেক্ট্রেশিয়ান সেবুল মিয় প্রমুখ।
স্মারকলিপিতে তারা উল্লেখ করেন বিদ্যুৎ অফিসের কর্মকর্তা/কর্মচারীগণ পরিকল্পিতভাবে বিনা কারণে একাধারে দিনের পর দিন বিদ্যুৎ লাইন বন্ধ করে রাখে। কোন দিন বিদ্যুৎ সরবরাহ চালু করা হলেও দুয়েক ঘন্টার বেশী বিদ্যুৎ থাকেনা। যে কারণে ছেলে মেয়েদের লেখা পড়াসহ মিল-কারখানা ও ব্যবসা বানিজ্যে স্থবিরতা দেখা দিয়েছে। এ বিষয়ে বার বার অফিসে যোগাযোগ করা হলেও কোন সদোত্তর পাওয়া যায়না। দিরাই বিদ্যুৎ সরবরাহ কেন্দ্রের এমন আচরণ থেকে মুক্তির জন্য বিদ্যুৎ বিভাগের উর্ধতন কর্তৃপক্ষের হস্তক্ষেপ কামনা করেন তারা।
এব্যাপারে দিরাই বিদ্যুৎ সরবরাহ ও বিতরণ বিভাগের আবাসিক প্রকৌশলী আওলাদ হোসেন হাওর এলাকার গ্রাহকদের কষ্টের কথা স্বীকার করে বলেন, বিগত দেড় মাস ধরে এলাকায় প্রতিদিনই ঝড় বৃষ্টি হচ্ছে। সারাদিন কাজ করে মেইন লাইন চালু করলেই বিকালের ঝড়ে আবার সমস্য সৃষ্টি হয়। সুনামগঞ্জ-দিরাই বিদ্যুৎ সরবরাহ লাইন চালু রাখতেই আমাদেরকে হিমসিম খেতে হচ্ছে। এ সরবরাহ কেন্দ্রের অধিকাংশ লাইন হাওর এলাকায়, অফিসে চরম লোকবল সংকট রয়েছে, প্রতিদিনই ডে-লেভারের মাধ্যমে রাত-দিন কাজ করিয়েও সবগুলো লাইন সচল রাখতে পারছিনা। এনিয়ে উর্ধতন কর্তৃপক্ষের সাথে কথা বলতেছি, জরুরী ভিত্তিতে এ সরবরাহ কেন্দ্রে আরও কিছু লাইনম্যান দেয়ার জন্য।

Print Friendly, PDF & Email

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazarhaor24net
© All rights reserved © 2019-2024 haor24.net
Theme Download From ThemesBazar.Com
error: Content is protected !!