1. haornews@gmail.com : admin :
রবিবার, ২৯ নভেম্বর ২০২০, ০৩:১১ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
দিরাই পৌর নির্বাচন: নৌকার বৈঠা ওঠলো মেয়র প্রার্থী বিশ্বজিতের হাতে শাল্লায় স্ত্রী ধর্ষণ চেষ্টার প্রতিবাদে সুনামগঞ্জ শহিদ মিনারে স্বামী সন্তানদের মানববন্ধন ২৫ পৌরসভায় আওয়ামী লীগের প্রার্থী যারা বিশ্বম্ভরপুরে স্বাস্থ্য কর্মীদের কর্ম বিরতি পালন সুখাইড় রাজাপুর উত্তর ইউনিয়নে বইছে নির্বাচনী হাওয়া।। তৎপর সম্ভাব্য প্রার্থীরা যারা ভাস্কর্যকে মূর্তি বলে তারা ভ্রান্তিতে আছে : সেতুমন্ত্রী তাহিরপুরে বেতন বৈষম্য নিরসনের দাবিতে স্বাস্থ্যকর্মীদের কর্মবিরতি ১০ বছরে সরকারি খরচে সাড়ে পাঁচ লাখ দরিদ্র-অসহায় মানুষকে আইনি সহায়তা দেশে বাড়ছে শীতের দাপট, সর্বনিম্ন তাপমাত্র ৯.৬ ডিগ্রি ফাইজারের করোনা ভ্যাকসিনের পরিবহন শুরু

শাল্লায় জোরপূর্বক জলমহাল দখল করতে এসে পুলিশের হাতে একজন আটক

  • আপডেট টাইম :: বুধবার, ১৮ নভেম্বর, ২০২০, ৫.২৯ পিএম
  • ১৬ বার পড়া হয়েছে

বিশেষ প্রতিনিধি::
সুনামগঞ্জের শাল্লা উপজেলার মাউতি জলমহাল জোরপূর্বক দখল করতে গিয়ে পুলিশের হাতে আটক হয়েছে এক ব্যক্তি। পুলিশের ধাওয়া খেয়ে পালিয়ে গেছে তার অন্য সহযোগীরা। বুধবার দুপুরে সুনামগঞ্জের শাল্লা উপজেলার মাউতি জলমহাল এলাকায় এ ঘটনা ঘটে। এ ঘটনায় জলমহালের সংশ্লিষ্টরা থানায় মামলা দায়েরের প্রস্তুতি নিচ্ছেন। এ ঘটনায় জলমহালে লুট ও সংঘর্ষের আশঙ্কা করছে প্রশাসন ও স্থানীয়রা।
জানা গেছে উন্নয়ন প্রকল্পে মাউতি জলমহালটি ইজারা নেয় স্থানীয় নিয়ামতপুর মৎস্যজীবী সমবায় সমিতি। তারা জলমহাল নীতিমালা মেনে, খনন, বৃক্ষরোপনসহ নানা কাজ করে মৎস্য আহরণের উদ্যোগ নিয়েছে। জলমহালের পাশের সুলতানপুর গ্রামের যুবলীগ নেতা নামধারী জনৈক ব্যক্তি জলমহালটির ইজারা না পেয়ে এ ঘটনায় ক্ষুব্দ হয়। তার নির্দেশে বুধবার দুপুরে তার আতœীয়-স্বজনরা দেশিয় অস্ত্রশস্ত্রসহ জোরপূর্বক খলাঘর তৈরি করে সেচযন্ত্র লাগিয়ে মাছধরার উদ্যোগ নেয়। খবর পেয়ে ইজারাদারের লোকজন এতে বাধা দিলে তাদেরকে দেশিয় অস্ত্রশস্ত্র নিয়ে হুমকি দিয়ে তাড়িয়ে দেয়। খবর পেয়ে জলমহালের ইজারাদার স্থানীয় থানাকে অবগত করলে পুলিশ ঘটনাস্থলে ছুৃটে আসে। এ সময় জলমহাল দখল করতে আসা লোকদের কাছ থেকে খলাঘর তৈরির উপকরণ, দেশিয় অস্ত্রসহ উদ্ধার করে থানায় নিয়ে আসে। পুলিশের ধাওয়া খেয়ে দখলবাজরা পালিয়ে গেলেও মানিক মিয়া নামক জলমহাল দখলে আসা এক ব্যক্তিকে আটক করেছে পুলিশ। এদিকে পুলিশের ধাওয়া খেয়ে দখলবাজরা পালিয়ে গেলেও তারা আবারও জলমহাল দখল করে সংঘর্ষ ও লুটপাট করতে পারে বলে আশঙ্কা করছেন পুলিশ ও ইজারাদাররা।
শাল্লা থানার এসআই করিম বলেন, বৈধ ইজারাদারের অভিযোগে প্রেক্ষিতে আমরা ঘটনাস্থলে গিয়ে দেখি সশস্ত্র হয়ে সুলতানপুর গ্রামের কিছু ব্যক্তি জোরপূর্বক জলমহালটি দখলের চেষ্টা করছে। আমরা তাদেরকে কাগজ পত্র দেখাতে বললে তারা তা দেখাতে পারেনি। পরে তাদের অবৈধ খলাঘর ভেঙ্গে দিয়ে দখলের নানা উপকরণ নিয়ে এসেছি। এসময় মানিক মিয়া নামক এক দখলবাজকে আমরা আটক করেছি। তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

Print Friendly, PDF & Email

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazarhaor24net
© All rights reserved © 2019 haor24.net
Theme Download From ThemesBazar.Com
error: Content is protected !!