1. haornews@gmail.com : admin :
  2. editor@haor24.net : Haor 24 : Haor 24
রবিবার, ২৮ নভেম্বর ২০২১, ০৯:১২ পূর্বাহ্ন

সুনামগঞ্জ-২ আসনে পনির্বাচনে ভোটগ্রহণ চলছে বৃষ্টির কারণে উপস্থিতি কম

  • আপডেট টাইম :: বৃহস্পতিবার, ৩০ মার্চ, ২০১৭, ২.৫৪ এএম
  • ১৮৭ বার পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার:
সুনামগঞ্জ-২ আসন (দিরাই-শাল্লা) উপনির্বাচনে বৃহষ্পতিবার সকাল ৮টা থেকে ভোটগ্রহণ শুরু হয়েছে। তবে বৃষ্টির কারণে ভোটারদের উপস্থিতি কম। আওয়ামী লীগ প্রার্থী সুরঞ্জিত পতœী ড. জয়া সেনগুপ্তার সঙ্গে একমাত্র স্বতন্ত্রপ্রার্থী ছায়েদ আলী মাহবুব হোসেন বিএনপির সমর্থন পেয়ে প্রতিদ্বন্ধিতা করছেন। ১১০টি ভোট কেন্দ্রের মধ্যৌ ৯৬টি ভোটকেন্দ্র ঝূকিপূর্ণ। তবে নির্বাচন সুষ্টু করতে প্রশাসন চার স্তরের নিরাপত্তা নিয়েছে।
হাওর-ভাটির জনপদ দিরাই শাল্লা সংস্কৃতি ও প্রগতিশীল আন্দোলনের কারণে সুনামগঞ্জ জেলায় অগ্রগণ্য। গত চার দশকেরও বেশি সময় ধরে এই দুই উপজেলার সাধারণ ভোটাররা তুলনামূলক প্রগতিশীল প্রার্থীকেই নির্বাচিত করছেন। এই এলাকার ৮টি নির্বাচনের মধ্যে সুরঞ্জিত সেনগুপ্ত ৭টিতেই বিপুল ভোটে বিজয়ী হতেন। একবার সামান্য ভোটে পরাজিত হয়েছিলেন তিনি।
গত ৫ ফেব্রুয়ারি এই বর্ষীয়ান রাজনীতিক মারা গেলে তৃণমূলের সমর্থনের ভিত্তিতে আওয়ামী লীগ তার স্ত্রী ড. জয়া সেনগুপ্তাকে দলীয় সমর্থন দেয়। তার সঙ্গে এই আসনে জাসদের দুই অংশের দুই প্রার্থী ও জাতীয় পার্টির প্রার্থীসহ স্বতন্ত্র প্রার্থী হিসেবে ছায়েদ আলী মাহবুব হোসেন রেজু মিয়া মনোনয়ন জমা দিয়ে একমাত্র প্রতিদ্বন্ধি প্রার্থী হিসেবে লড়ছেন।
২ লাখ ৫২ হাজার ৪৩০ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করছেন। সুষ্টু ও শান্তিপূর্ণ ভোটের লক্ষ্যে নির্বাচন কমিশন আইন শৃঙ্খলা বাহিনীকে সর্বোচ্চ সতর্ক থাকতে বলেছে। নেয়া হয়েছে চার স্তরের নিরাপত্তা। নির্বাচনে পুলিশের ৪৭টি মোবাইল টিম, ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে ১৬টি মোবাইল টিম, ১৪টি স্ট্রাইকিং ফোর্সসহ পুলিশ, বিজিবি ও র‌্যাবের নিয়মিত টহল রয়েছে।

Print Friendly, PDF & Email

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazarhaor24net
© All rights reserved © 2019 haor24.net
Theme Download From ThemesBazar.Com
error: Content is protected !!