1. haornews@gmail.com : admin :
  2. editor@haor24.net : Haor 24 : Haor 24
শনিবার, ১১ মে ২০২৪, ০৯:৫৭ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
হাওরে মাটি ভরাট করে আর রাস্তা করতে দেয়া হবে না: প্রধানমন্ত্রী সিভিল সার্জন কার্যালয়ে নিয়োগ দুর্নীতি: এক ওয়ার্ডের প্রার্থী পেয়েছেন আরেক ওয়ার্ডে চাকুরি সুনামগঞ্জে আকষ্মিক বন্যা মোকাবেলায় করণীয় শীর্ষক মতবিনিময় সড়ক দুর্ঘটনায় ‘অড সিগনেচার’ ব্যান্ডের পিয়াল নিহত হন ইসরাইল সরকার গাজায় আন্তর্জাতিক আইন লঙ্ঘন করেছে: হোয়াইট হাউস প্রশিক্ষণ বিমানের সেই পাইলটের মৃত্যু পৃথিবীতে শক্তিশালী সৌরঝড়ের আঘাত, বিদ্যুৎ ও যোগাযোগে বিপর্যয়ের আশঙ্কা এসএসসির ফল প্রকাশ আগামী রোববার, জানবেন যেভাবে সিলেটে অর্ধ কোটি টাকার ভারতীয় চিনিসহ আ ট ক হয়েছেন চারজন সুনামগঞ্জ জেলার শ্রেষ্ঠ প্রধান শিক্ষক হিসেবে নির্বাচিত কামাল উদ্দিন

তাহিরপুর গারো মাঠে নারী নিপীড়ণ ও মাদকের বিরুদ্ধে আদিবাসী ফুটবল টুর্নামেন্ট শুরু

  • আপডেট টাইম :: সোমবার, ১৯ অক্টোবর, ২০২০, ১২.০০ এএম
  • ৩৯১ বার পড়া হয়েছে

বিশেষ প্রতিনিধি::
নারী-শিশু নির্যাতন-ধর্ষণ বন্ধের দাবিতে এবং সীমান্তে মাদকবিরোধী সচেতনতার লক্ষ্যে সুনামগঞ্জের তাহিরপুর সীমান্তে শুরু হয়েছে ‘আদিবাসী ফুটবল টুর্নামেন্ট’। রবিবার বিকেলে তাহিরপুর উপজেলার উত্তরবড়দল ইউনিয়নের বড়গোপ গারো ফুটবল মাঠে এই টুর্নামেন্ট শুরু হয়। আগামী ৩ নভেম্বর টুর্নামেন্টের ফাইনাল খেলা অনুষ্ঠিত হবে। প্রথম দিনের ফুটবল খেলাটি উপভোগ করেন সীমান্তের হাজারো ক্রিড়ামোদী মানুষজন। উল্লেখ্য প্রতিবছরই বড়গোপ গারো মাঠে মাদকবিরোধী সচেতনতার লক্ষ্যে সীমান্তে বসবাসকারী ক্ষুদ্র নৃতাত্বিক গোষ্ঠীর লোকজন ফুটবল টুর্নামেন্টের আয়োজন করেন। এতে ক্ষুদ্র নৃতাত্বিক গোষ্ঠীর লোকজনসহ বাঙালিরাও মিলে-মিশে খেলাধুলা করেন।
রবিবার বিকেলে স্থানীয় কড়ইগড়া ও আনন্দপুরের মধ্যে খেলাটি অনুষ্ঠিত হয়। খেলাটি গোলশুন্য শেষ হয়েছে।
বিকেলে টুর্নামেন্ট উদ্বোধন করেন বৃহত্তর সিলেটের আদিবাসী নেতা শঙ্কর মারাক, জুয়েল মারাক সলোমার, এন্ড্রু সলোমার, ইউপি সদস্য সুষমা জাম্বিল, সুনীল দাজেল প্রমুখ।

উদ্বোধনী অনুষ্ঠানে বক্তারা বলেন, পাঁচ দশকেরও বেশি সময় আগে সীমান্তের গারো আদিবাসীরা বড়গোপ জঙ্গল কেটে মাঠটি তৈরি করেছিলেন। সেই মাঠটি গারো মাঠ হিসেবে পরিচিত। এই গারো মাঠে আমরা নিয়মিত ফুটবল টুর্নামেন্টের আয়োজন করে আসছি। বক্তারা বলেন, সময়ের পরিবর্তনে আমরা আদিবাসী বাঙ্গালি মিলে-মিশে সাম্প্রদায়িক সম্প্রীতি বজায় রেখে এখন খেলাধুল করছি। আমরা চাই সীমান্তে বসবাসীকারী তরুণরা মাদকের বিরুদ্ধে যুদ্ধে নামুক। মাদকের বদলে খেলাধুলার মাধ্যমে নিজেদের শারিরিক ও মানসিক বিকাশ ঘটাক। মাদকের বিরুদ্ধে, নারী ও শিশু ধর্ষণের বিরুদ্ধে তারা সোচ্চার হোক। বক্তারা বলেন, এই প্রতিপাদ্যে আমরা এবার ফুটবল টুর্নামেন্ট আয়োজন করেছি। টুর্নামেন্টটি সীমান্তে বসবাসকারী বাঙালি আদিবাসী সবাই উপভোগ করছেন। তারা আমাদের নারী নিপীড়ণ ও মাদকবিরোধী এই কর্মসূচির প্রতি সংহতি জানিয়েছেন।

Print Friendly, PDF & Email

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazarhaor24net
© All rights reserved © 2019-2024 haor24.net
Theme Download From ThemesBazar.Com
error: Content is protected !!