1. haornews@gmail.com : admin :
  2. editor@haor24.net : Haor 24 : Haor 24
শনিবার, ২৫ জুন ২০২২, ১০:১৩ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
তাহিরপুরে আদিবাসী কিশোরীকে ধর্ষণচেষ্ঠা, দু’জনকে পুলিশে দিলো জনতা সুনামগঞ্জ ছাত্র ইউনিয়নের ভানবাসি মানুষদের মাঝে ত্রাণ সহায়তা যতদিন বন্যা পরিস্থিতি ততদিন বানভাসিদের পাশে থাকবে বিজিবি : সিলেট সেক্টর কমান্ডার পর্যাপ্ত ত্রাণ সহায়তা ও সুনামগঞ্জকে দূর্গত এলাকা ঘোষণার দাবি: রুহিন হোসেন প্রিন্স সুনামগঞ্জে বন্যা পরিস্থিতির উন্নতি, ত্রাণের জন্য হাহাকার সুনামগঞ্জের দুর্গম এলাকায় দিনভর ত্রাণ দিলো জেলা প্রশাসন সুনামগঞ্জের বন্যার্তদের মধ্যে নিরাপদ পানি ও শুকনো খাবার বিতরণ করছে বিআইডব্লিটিএ বন্যায় ক্ষতিগ্রস্ত বিদ্যুত লাইন সংস্কারের কাজ করতে গিয়ে একজনের মৃত্যু ইলা কিয়ামতি বইন্যা দেখিনি নিজেদের রেশন থেকে বানভাসিদের ত্রাণ দিচ্ছে সুনামগঞ্জ বিজিবি

মাতৃদুগ্ধের গুরুত্ব ও করোনাকালীন মা ও সেবাকর্মীদের করণীয় বিষয়ে সিএইচসিপিদের ওরিয়েন্টেশন

  • আপডেট টাইম :: বুধবার, ১৬ সেপ্টেম্বর, ২০২০, ৫.০৩ পিএম
  • ১২৯ বার পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার::
সুনামগঞ্জ জেলা পুষ্টি সমন্বয় কমিটি, সুনামগঞ্জ এর উদ্যোগে এবং কালেক্টিভ ইম্প্যাক্ট ফর নিউট্রিশন (সিআইফরএন) ইনিশিয়েটিভ, কেয়ার বাংলাদেশ এর কারিগরী সহযোগীতায় মঙ্গলবার দুপুরে মাতৃদুগ্ধ সপ্তাহ (০৯-১৬ আগষ্ট), ২০২০ পালনের অংশ হিসাবে সিএইচসিপিদের জন্য অনলাইন ভিত্তিক এক অরিয়েন্টেশন অনুষ্ঠিত হয়েছে। ‘মাতৃদুগ্ধের গুরুত্ব এবং করোনাকালীন মা ও সেবাকর্মীদের করণীয়” শীর্ষক সিএইচসিপিদের এই অরিয়েন্টেশন উদ্বোধন করেন সিভিল সার্জন ও সদস্য সচিব, জেলা পুষ্টি সমন্বয় কমিটি, ডাঃ শামস উদ্দিন। ওরিয়েণ্টেশনের উদ্দেশ্য তুলে ধরেন ডাঃ মোহাম্মদ আশরাফুল হক, ডেপুটি সিভিল সার্জন, সুনামগঞ্জ।
অতঃপর মাতৃদুগ্ধ এর পক্ষে প্রচারনা বৃদ্ধির লক্ষ্যে বৈশ্বিক ও স্থানীয় প্রচেষ্টা বিষয়ক পাওয়ার পয়েন্ট প্রেজেন্টেশন উপস্থাপন করেন এম হাফিজুল ইসলাম, সিনিয়র টেকনিক্যাল কোর্ডিনেটর- এডভোকেসি এন্ড ক্যাপাসিটি বিল্ডিং, সিআইফরএন ইনিশিয়েটিভ, কেয়ার বাংলাদেশ। এছাড়া করোনাকালীন সময়ে মাতৃদুগ্ধ দান অব্যাহত রাখার কৌশল ও পরামর্শ সম্পর্কিত তথ্যপূর্ণ পাওয়ার পয়েন্ট প্রেজেন্টেশন উপস্থাপন করেন মোঃ হাসানউজ্জামান, টেকনিক্যাল ম্যনেজার, সিআইফরএন ইনিশিয়েটিভ, কেয়ার বাংলাদেশ। তিনি তার উপস্থাপনা শেষে সকলের অংশগ্রহণের মধ্য দিয়ে একটি প্রাণবন্ত উন্মুক্ত প্রশ্ন ও আলোচনা পর্ব পরিচালনা করেন।
অতিথিদের মধ্যে বক্তব্য রাখেন ডাঃ চৌধুরী জালাল উদ্দিন মোর্শেদ, উপজেলা স্বাস্থ্য ও পঃ পঃ কর্মকর্তা, বিশম্ভরপুর, ডাঃ ফেরদৌস আক্তার, উপজেলা স্বাস্থ্য ও পঃ পঃ কর্মকর্তা, শাল্লা, সুনামগঞ্জ। তারা সুনামগঞ্জ জেলার বিপুল সংখ্যক মাঠ পর্যায়ের সেবা প্রদানকারীদেরকে নিয়ে এই সময়োপযোগী ও অংশগ্রহণমূলক আয়োজনের প্রশংসা করেন এবং কেয়ার বাংলাদেশকে ধন্যবাদ জানান। আরো বক্তব্য রাখেন, নাজনীন রহমান, টিম লিডার, কালেক্টিভ ইম্প্যাক্ট ফর নিউট্রিশন ইনিশিয়েটিভ, কেয়ার বাংলাদেশ। উক্ত ওরিয়েন্টেশনে সুনামগঞ্জ জেলার সুনামগঞ্জ সদর, বিশম্ভরপুর, দক্ষিণ সুনামগঞ্জ, ছাতক ও জগন্নাথপুর উপজেলার সংশ্লিষ্ট ৮৪ জন কমিউনিটি হেল্থ কেয়ার প্রোভাইডারগণ (সিএইচসিপি) অনলাইনের মাধ্যমে সক্রিয় অংশগ্রহণ করেন। সিআইফরএন ইনিশিয়েটিভ, কেয়ার বাংলাদেশ প্রকল্পের টেকনিক্যাল অফিসারদের মধ্যে শ্রী অরুপ রতন দাশ, মোঃ আব্দুল আলীম, মোঃ আব্দুস শুকুর ও মোঃ নাজমুল হাসান উক্ত কর্মশালায় সক্রিয় অংশগ্রহণ করেন। এছাড়া কারিগরী সহযোগীতায় ছিলেন কেয়ার বাংলাদেশ এর আইসিটি অফিসার একরামুল হক। অনলাইনভিত্তিক এই কর্মশালাটি সঞ্চালন করেন মোঃ আলাউদ্দিন হোসেন, টেকনিক্যাল অফিসার, কালেক্টিভ ইম্প্যাক্ট ফর নিউট্রিশন ইনিশিয়েটিভ, কেয়ার বাংলাদেশ।

Print Friendly, PDF & Email

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazarhaor24net
© All rights reserved © 2019 haor24.net
Theme Download From ThemesBazar.Com
error: Content is protected !!