1. haornews@gmail.com : admin :
বৃহস্পতিবার, ২৪ সেপ্টেম্বর ২০২০, ১০:৩৬ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
ইমনের বিরুদ্ধে দুদকে দায়েরকৃত অভিযোগ মিথ্যা প্রমাণিত শাল্লায় ওসি নাজমুলের মুখে শ্রীকৃষ্ণের নীতি ৫৪ হাজার রোহিঙ্গাকে বাংলাদেশি পাসপোর্ট দিতে সৌদি আরবের চাপ দেশে করোনায় আরো ৩৭ জনের মৃত্যু, নতুন আক্রান্ত ১৬৬৬ করোনা পরিস্থিতি: প্রাথমিক বিদ্যালয় আংশিকভাবে খোলার সুযোগ নেই জাতীয় সংসদের উন্নয়ন কর্মকাণ্ড প্রত্যক্ষ করলেন প্রধানমন্ত্রী জামালগঞ্জ উপজেলা পরিষদ চেয়ারম্যান পদে উপনির্বাচনে তিনজনের মনোনয়ন দাখিল সংস্কারের অভাবে তাহিরপুরের বড়গোপটিলার আঁকাবাঁকা সড়ক এখন মরনফাঁদ ছাতকে মাদক ও অসামাজিক কার্যক্রমের বিরুদ্ধে এলাকাবাসীর প্রতিবাদসভা ‘বড়গোপটিলা’ গারো মাঠের জনইতিহাস।। পাভেল পার্থ

সুনামগঞ্জে নৌ দুর্ঘটনা এড়াতে মালিক-চালকদের উদ্দেশ্যে জেলা প্রশাসনের বিশেষ নির্দেশনা

  • আপডেট টাইম :: শনিবার, ১২ সেপ্টেম্বর, ২০২০, ৫.৫৯ পিএম
  • ৮ বার পড়া হয়েছে

বিশেষ প্রতিনিধি::
সুনামগঞ্জের হাওর-নদীসহ বিভিন্ন নৌপথে দুর্ঘটনা এড়াতে যাত্রীবাহী নৌকার সংশ্লিষ্টদের দৃষ্টি আকর্ষণ করে জরুরি নির্দেশনা জারি করেছে সুনামগঞ্জ জেলা প্রশাসন। সম্প্রতি হাওরাঞ্চলে নৌদুর্ঘটনায় হতাহতের বিষয়ে উদ্বেগ সৃষ্টি হলে প্রশাসন নৌদুর্ঘটনা এড়াতে নৌকার মালিক-চালকদের উদ্দেশ্যে একগুচ্চ নির্দেশনা দেয়া হয়েছে বিজ্ঞপ্তিতে। শনিবার বিকেল জেলা প্রশাসক মোহাম্মদ আব্দুল আহাদ সামাজিক যোগাযোগ মাধ্যমে এই নির্দেশনা সংক্রান্ত গণবিজ্ঞপ্তি প্রকাশ করেন।
সুনামগঞ্জ জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রট মোহাম্মদ আব্দুল আহাদ প্রচারিত গণবিজ্ঞপ্তিতে সুনামগঞ্জ জেলার সকল নৌপথে চলাচলকারী নৌযানসমূহ এবং সংশ্লিষ্টদেরকে উদ্দেশ্যে ১৪ দফা নির্দেশনা প্রদান করা হয়। নির্দেশনাগুলো হলো, যাত্রী পরিবহনে নিয়োজিত নৌযানগুলোকে বাধ্যতামূলক নিবন্ধন, সার্ভে সার্টিফিকেট প্রদর্শন, প্রতিটি নৌযানে আসন সংখ্যা অনুযায়ী লাইফ জ্যাকেট রাখা, আসন সংখ্যার চেয়ে অধিক যাত্রী বহন না করা, দক্ষ ও প্রশিক্ষণপ্রাপ্ত চালক এবং সহকারি দ্বারা নৌযান চালনা নিশ্চিত করা, বাধ্যতামূলক সাইরেন ও সার্চ লাইট ব্যবহার, মালবাহী নৌযানে অতিরিক্ত মালামাল বহন না করা, আবহাওয়া পূর্বাভাস মেনে নৌযান পরিচালনা, বৈরি আবহাওয়ায় নৌযান না চালানোসহ ১৪ দফা নির্দেশনা দেওয়া হয়। এসব নির্দেশনা অমান্য করে নৌযান চালালে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে ব্যবস্থা নেওয়া হবে বলে জানানো হয় বিজ্ঞপ্তিতে।
উল্লেখ্য সম্প্রতি সুনামগঞ্জের মধ্যনগর থেকে নেত্রকোণা যাওয়ার পথে গুমাই নদীতে নৌ দুর্ঘটনায় সুনামগঞ্জের ধর্মপাশার ১০জন যাত্রী মারা যান। নৌকাটিতে অতিরিক্ত যাত্রী এবং দুর্ঘটনা এড়ানোর কোন ব্যবস্থা ছিলনা। এছাড়াও বর্ষায় প্রতি বছরই এরকম দুর্ঘটনায় প্রাণহানী ঘটে থাকে।

Print Friendly, PDF & Email

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazarhaor24net
© All rights reserved © 2019 haor24.net
Theme Download From ThemesBazar.Com
error: Content is protected !!