1. haornews@gmail.com : admin :
  2. editor@haor24.net : Haor 24 : Haor 24
মঙ্গলবার, ১১ মে ২০২১, ০৭:১২ পূর্বাহ্ন

সুনামগঞ্জে শ্রদ্ধা ভালোবাসায় উৎসবের আমেজে বঙ্গবন্ধুর জন্মদিন পালিত

  • আপডেট টাইম :: শনিবার, ১৮ মার্চ, ২০১৭, ২.১৭ এএম
  • ১০৩ বার পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার::
সুনামগঞ্জে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৮তম জন্মদিবসে শ্রদ্ধা ও ভালোবাসায় পালিত হয়েছে। বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানে এ উপলক্ষে শিশুরা আনন্দে মাতে। সরকারি-বেসরকারিভাবে দিবসটি পালিত হয়েছে উৎসবমুখর পরিবেশে। আওয়ামী লীগসহ সমমনা দলগুলো বঙ্গবন্ধুর জন্মদিন উপলক্ষে বেক কেটে আলোচনাসভার আয়োজন করে। এছাড়াও এ উপলক্ষ্যে নানা কর্মসূচি গ্রহণ করা হয়।
‘বঙ্গবন্ধুর জন্মদিন, বাংলাদেশের খুশির দিন’ এই স্লোগানকে সামনে রেখে বঙ্গবন্ধুর জন্মদিন ও জাতীয় শিশু দিবসে জেলা প্রশাসন বিভিন্ন কর্মসূচি হাতে নেয়। শুক্রবার সকালে কালেক্টরেট চত্বরে ‘শহীদ মুক্তিযোদ্ধা স্মৃতি ফলকে’ অস্থায়ীভাবে স্থাপিত জাতির পিতার প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করা হয়। পরে জেলা প্রশাসকের কার্যালয় থেকে বর্ণাঢ্য শোভাযাত্রা বের হয়। শোভাযাত্রাটি শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে শিল্পকলা একাডেমি মিলনায়তনে আলোচনা সভায় মিলিত হয়।
অনুষ্ঠিত সভায় সভাপতিত্ব করেন জেলা প্রশাসক শেখ রফিকুল ইসলাম। নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. নাহিদ হাসান খানের পরিচালনায় সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন পিএসসি’র চেয়ারম্যান ড. মোহাম্মদ সাদিক। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন জেলা পরিষদ চেয়ারম্যান নূরুল হুদা মুকুট, পুলিশ সুপার মো. হারুন অর রশীদ, সিভিল সার্জন আশুতোষ দাশ, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও তথ্য প্রযুক্তি) মোহাম্মদ শফিউল আলম, অ্যাড. আফতাব উদ্দিন আহমেদ, বীর মুক্তিযোদ্ধা অ্যাড. আলী আমজাদ।
আলোচনা সভা শেষে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৮তম জন্মদিন উপলক্ষে আয়োজিত চিত্রাঙ্কন ও উপস্থিত বক্তৃতা প্রতিযোগিতা ও জেলা সরকারি গণগ্রন্থাগার কর্তৃক আয়োজিত কবিতা পাঠ প্রতিযোগিতায় বিজয়ীদের মধ্যে পুরস্কার তুলে দেওয়া হয়। পরে অনুষ্ঠিত হয় মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান।
জেলা আ.লীগ :
জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৮তম জন্মদিন ও জাতীয় শিশু দিবস পালন করেছে সুনামগঞ্জ জেলা আওয়ামী লীগ। এ উপলক্ষ্যে শহরের উকিলপাড়াস্থ দলীয় কার্যালয়ে আলোচনা সভা আয়োজন করা হয়। জেলা আ.লীগের সাধারণ সম্পাদক ব্যারিস্টার এম. এনামুল কবীর ইমনের সভাপতিত্বে এবং জেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক অ্যাড. নূরে আলম সিদ্দিকী উজ্জ্বলের পরিচালনায় সভায় বক্তব্য রাখেন আ.লীগ নেতা আমীর হোসেন রেজা, অ্যাড. নান্টু রায়, অ্যাড. হায়দার চৌধুরী লিটন, শ্রমিকলীগের সভাপতি সিরাজুর রহমান সিরাজ, জেলা কৃষক লীগের সাবেক সাধারণ সম্পাদক করুণাসিন্ধু চৌধুরী বাবুল, সদর থানা আ.লীগের সাধারণ সম্পাদক মোবারক হোসেন, আ.লীগ নেতা আবুল মুহসীন মাহবুব, জুনায়েদ আহমদ, এবিএম ফজলুর করিম ফজলু, ইশতিয়াক শামীম, অ্যাড. মলয় চক্রবর্তী রাজু, যুবলীগ নেতা আতিকুল ইসলাম আতিক, অ্যাড. নাসিরুল হক আফিন্দী, অ্যাড. মাজহারুল ইসলাম, অ্যাড. সাইদুর রহমান তালুকদার, হোসেন আলী, আফজাল নূর, গৌতম কুমার বণিক, জমিরুল হক পৌরব, মুহিব, সালেহ মুর্শেদ, মলয় চন্দ, জেলা সৈনিক লীগের সভাপতি মেহেদী হাসান রাসেল, সাধারন সম্পাদক রিংকু চৌধুরী, ছাত্রলীগ নেতা স্বজন, রাজীব বণিক, যুবলীগ নেতা রাজিব বণিক রাহুল, সরোয়ার, জামালগঞ্জ যুবলীগ নেতা আবুল খায়ের, কাশেম আখঞ্জি প্রমুখ। আলোচনা সভা শেষে কেক কেটে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৮তম জন্মদিন পালন করা হয়।
দিরাই :
দিরাইয়ে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মদিন পালিত হয়েছে। শুক্রবার উপজেলা আওয়ামী লীগ ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীদের নিয়ে কেক কাটেন সুনামগঞ্জ ২ আসনে উপনির্বাচনে মহাজোট প্রার্থী ড. জয়া সেনগুপ্তা। এসময় উপজেলা আওয়ামী লীগের সর্বস্তরের নেতৃবৃন্ত উপস্থিত ছিলেন।
সুনামগঞ্জ সরকারি মহিলা কলেজ :
১৭ মার্চ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৮তম জন্মদিন এবং জাতীয় শিশু দিবস ২০১৭ উপলক্ষে সুনামগঞ্জ সরকারি মহিলা কলেজে বিভিন্ন কর্মসূচি গ্রহণ করা হয়। অনুষ্ঠানের শুরুতেই ছিল জেলা কালেক্টরেট ভবনে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ। অধ্যক্ষ প্রফেসর পরাগ কান্তি দেব-এর নেতৃত্বে কলেজের শিক্ষক, শিক্ষার্থী ও কর্মচারীবৃন্দ শুক্রবার সকালে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করেন। এরে বঙ্গবন্ধুর ৯৮তম জন্মদিবস উপলক্ষে কেক কাটা হয়। সকাল সাড়ে ১১টায় শুরু হয় আলোচনা সভা। আলোচনা সভায় সভাপতিত্ব করেন কলেজের অধ্যক্ষ প্রফেসর পরাগ কান্তি দেব। অনুষ্ঠান পরিচালনা করেন ইংরেজি বিভাগের প্রভাষক দীন ইসলাম।
আলোচনায় অংশগ্রহণ করেন ভূগোল বিভাগের সহকারী অধ্যাপক মো. শাহাদত হোসেন, প্রাণিবিদ্যা বিভাগের প্রভাষক মো. জালাল উদ্দিন আহম্মেদ, গণিত বিভাগের প্রভাষক মো. আব্দুল হামিদ, অর্থনীতি বিভাগের প্রভাষক মাসুদ জামান লিটন, ভূগোল বিভাগের প্রভাষক দিবাকর চক্রবর্ত্তী এবং ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের প্রভাষক মো. আবু বকর সিদ্দীক। বক্তারা বঙ্গবন্ধুর জীবন ও কর্ম নিয়ে আলোচনা করেন। এছাড়া বঙ্গবন্ধুর ছাত্রজীবনের উপর আয়োজিত রচনা প্রতিযোগিতায় বিজয়ী শিক্ষার্থীদের মধ্যে পুরস্কার বিতরণ করা হয়। পুরস্কার বিতরণ করেন অধ্যক্ষ প্রফেসর পরাগ কান্তি দেব।
আলোচনা ও পুরস্কার বিতরণ শেষে অনুষ্ঠিত হয় মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান। এতে গান পরিবেশন ও কবিতা আবৃত্তি করেন কলেজের শিক্ষার্থী ও দৈনিক সুনামকণ্ঠ পাঠক ফোরামের সদস্যবৃন্দ।
ছাত্রলীগ :
জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৮তম জন্মবার্ষিকীতে সুনামগঞ্জ জেলা ছাত্রলীগের সদ্য সাবেক সাধারণ স¤পাদক রফিক আহমদ চৌধুরীর নির্দেশে শহরে আনন্দ মিছিল ও কেক কাটা অনুষ্ঠানের আয়োজন করা হয়। এতে বক্তব্য রাখেন সুনামগঞ্জ জেলা ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি মনির হোসেন, সাবেক ছাত্র-বৃত্তি বিষয়ক স¤পাদক সুমিত পুরকায়স্থ রাহুল ও সুনামগঞ্জ জেলার বিভিন্ন ইউনিটের নেতৃবৃন্দ।
অপরদিকে, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৮তম জন্মদিন উপলক্ষে সুনামগঞ্জ সরকারি কলেজের হিন্দু ছাত্রবাস ছাত্রলীগের উদ্যোগে কেক কাটার আয়োজন করা হয়। শুক্রবার সন্ধ্যায় ছাত্রাবাস প্রাঙ্গণে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন জেলা আ.লীগের সাধারণ সম্পাদক ব্যারিস্টার এম এনামুল কবির ইমন। বিশেষ অতিথি ছিলেন আ.লীগ নেতা ইশতিয়াক শামীম। এ সময় উপস্থিত ছিলেন জেলা ছাত্রলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক আবুল লেইছ রিজেন, আক্তারুল আলম, সাবেক সদস্য রাজীব সেন, ইমরান হোসেন, আবু সালেক, নাহিন হক, আশিকুর রহমান আলম, মোহাইমিনুল ইসলাম শিমুল, রাজু দেবনাথ, সামিউল ইসলাম শাহিন, ছাত্রবাসের অধিনায়ক দেবাশিষ সরকার মিঠু, সমীরণ সরকার, টিটু তালুকদার, এ কে কর্ণ, জনি, ইউসুফ, নিঝুম, মাহিন প্রমুখ।
এলইডিপি স্টাডি গ্রুপ :
সুনামগঞ্জ জেলা এলইডিপি স্টাডি গ্রুপের উদ্যোগে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৮তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উদ্যাপিত হয়েছে। এ উপলক্ষে কেক কাটা ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়। শুক্রবার সকালে শহরের এইচ.এম.পি. উচ্চ বিদ্যালয় প্রাঙ্গণে অনুষ্ঠিত সভায় এলইডিপি স্টাডি গ্রুপের কো-অর্ডিনেটর সাজ্জাদুর রহমান পলিনের সভাপতিত্বে ও আকিক মিয়ার সঞ্চালনায় প্রধান অতিথির বক্তব্য রাখেন সুনামগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য অ্যাডভোকেট পীর ফজলুর রহমান মিসবাহ। বিশেষ অতিথির বক্তব্য রাখেন এইচ.এম.পি. উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. ইনছান মিঞা, এলইডিপি ট্রেইনার মোশাররফ আলম। এসময় এলইডিপি সুনামগঞ্জ প্রশিক্ষক, এইচ.এম.পি. উচ্চ বিদ্যালয়ের প্রশিক্ষক, ছাত্রগণ উপস্থিত ছিলেন।
বুলচান্দ উচ্চ বিদ্যালয় :
বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৮তম জন্মবার্ষিকী উপলক্ষে শহরের বুলচান্দ উচ্চ বিদ্যালয়ে আলোচনা অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার বিদ্যালয়ের হল রুমে অনুষ্ঠিত সভায় সভাপতিত্ব করেন প্রধান শিক্ষক নুরুল আবেদীন। প্রধান অতিথির বক্তব্য রাখেন বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি আবেদ মাহমুদ চৌধুরী। সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন প্রভাষক রজত কান্তি রায়, প্রভাষক শামীমা আক্তার বেগম, সহকারী প্রধান শিক্ষক আব্দুল মালেক। অনুষ্ঠান পরিচালনা করেন সহকারী শিক্ষক রহুল আমিন। এসময় বুলচান্দ উচ্চ বিদ্যালয় এন্ড কলজের সকল প্রভাষক, শিক্ষক শিক্ষিকা, কমকর্তা-কর্মচারী ও ছাত্ররা উপস্থিত ছিলেন।
মা ও শিশু কল্যাণ কেন্দ্র :
“খুশির দিন, সুখের দিন, বঙ্গবন্ধুর জন্মদিন, স্বাস্থ্য সেবার অধিকার, এই দিনটির অঙ্গীকার” এই প্রতিপাদ্যকে সামনে রেখে গতকাল শুক্রবার জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৮তম জন্মদিবস ও জাতীয় শিশু দিবস পালন করেছে সুনামগঞ্জ মা ও শিশু কল্যাণ কেন্দ্র। এ উপলক্ষে কেন্দ্রে আয়োজন করা হয় আলোচনা অনুষ্ঠানের। এতে সভাপতিত্ব করেন মা ও শিশু কল্যাণ কেন্দ্রের মেডিকেল অফিসার (ক্লিনিক) মো. জসিম উদ্দিন খান। প্রধান অতিথির বক্তব্য রাখেন সুনামগঞ্জ সদর উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা বিশ্বজিৎ কৃষ্ণ চক্রবর্তী। বিশেষ অতিথির বক্তব্য রাখেন মো. হাফিজুর রহমান। অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন পরিবার কল্যাণ পরিদর্শিকা তাহেরা আক্তার, আসমা বেগম, জয়া রানী দে, খালেদা বেগম, রংবাহার বেগম, সুমিতা চৌধুরী, মাসুদা আক্তার প্রমুখ।
কৃষকলীগ :
বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৮তম জন্মবার্ষিকী পালন করেছেন জেলা কৃষকলীগ। এ উপলক্ষে শুক্রবার সুনামগঞ্জ জেলা পরিষদ হল রুমে অনুষ্ঠানের আয়োজন করা হয়। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা পরিষদ চেয়ারম্যান নূরুল হুদা মুকুট। এ সময় তিনি নেতাকর্মীদের সাথে নিয়ে বঙ্গবন্ধুর ৯৮তম জন্মদিনের কেক কাটেন। অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন জেলা কৃষকলীগের ভারপ্রাপ্ত সভাপতি শংকর দাস, সহ-সভাপতি আব্দুল মতিন, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক শাহ আলম সেরুল, সাংগঠনিক সম্পাদক আনিসুজ্জামান (কাদির) প্রচার সম্পাদক জুনেদ আহমদ, কুটির শিল্প বিষয়ক সম্পাদক ইব্রাহীম আলী, সদর কৃষকলীগের সভাপতি অ্যাড. মিজানুর রহমান, সাধারণ সম্পাদক জাকির হোসেন, সাংগঠনিক সম্পাদক হীরা তালুকদার, হুমায়ুন কবীর, কৃষক নেতা অরুণ তালুকদার, আবুল বাশার, মেহেদী হাসান, বাউল শাহজাহান, মোশাহিদ আলী প্রমুখ।
ধর্মপাশা :
জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৮তম জন্মদিবস ও জাতীয় শিশু দিবস উদ্যাপন উপলক্ষে ধর্মপাশা উপজেলা পরিষদ চত্বর থেকে শুক্রবার সকাল সাড়ে দশটায় এক র‌্যালি বের হয়ে উপজেলার সদর বাজারের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে। এর আগে সকাল সাড়ে ৯টায় বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের অংশগ্রহণে উপজেলা পরিষদ মিলনায়তনে চিত্রাঙ্কন ও রচনা প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। উপজেলা প্রশাসন ও মহিলা বিষয়ক অধিদপ্তর এই অনুষ্ঠানের আয়োজন করে। র‌্যালি শেষে চিত্রাঙ্কন ও রচনা প্রতিযোগিতায় বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ উপলক্ষে উপজেলা পরিষদ মিলনায়তনে আয়োজিত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বিদায়ী ভারপ্রাপ্ত উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. ইয়াছিন কবীর। স্বাগত বক্তব্য দেন উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা মোতাহার হোসাইন।
অন্যান্যের মধ্যে বক্তব্য দেন উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা রোকেয়া আক্তার খাতুন, সুনামগঞ্জ জেলা পরিষদের ৩নং ওয়ার্ডের সদস্য শামীম আহমেদ মুরাদ, পাইকুরাটি ইউপি চেয়ারম্যান ফেরদৌসুর রহমান, ধর্মপাশা সদর ইউপি চেয়ারম্যান সেলিম আহম্মেদ, সাবেক ইউপি চেয়ারম্যান ফখরুল ইসলাম চৌধুরী প্রমুখ। চিত্রাঙ্কন প্রতিযোগিতায় তিনটি গ্রুপে বিজয়ী নয়জন ও রচনা প্রতিযোগিতায় দুইটি গ্রুপে বিজয়ী ছয়জনের মধ্যে পুরস্কার প্রদান করা হয়।
ধর্মপাশা আওয়ামী লীগ :
ধর্মপাশা উপজেলা আওয়ামী লীগ নেতাকর্মীদের উদ্যোগে দিবসটি উদযাপন উপলক্ষে ওইদিন সকাল সাড়ে ১১টায় স্থানীয় দলীয় কার্যালয়ে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। এতে সভাপতিত্ব করেন ধর্মপাশা উপজেলা আওয়ামী লীগের সাবেক ভারপ্রাপ্ত সভাপতি মনীন্দ্র চন্দ্র তালুকদার। উপজেলা যুবলীগের সাবেক যুগ্ম আহ্বায়ক শাহ আলী আকবরের সঞ্চালনে সভায় বক্তব্য দেন উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক শামীম আহমেদ মুরাদ, উপজেলা আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক এবং পাইকুরাটি ইউপি চেয়ারম্যান ফেরদৌসুর রহমান, ধর্মপাশা সদর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট আরফান আলী, সদর ইউপি চেয়ারম্যান সেলিম আহমেদ, চামরদানী ইউপি চেয়ারম্যান জাকিরুল আজাদ মান্না, উপজেলা যুবলীগ নেতা তরিকুল ইসলাম পলাশ, আকিকুর রহমান, শামীম আহমেদ ও ধর্মপাশা ডিগ্রি কলেজ শাখা ছাত্রলীগের সভাপতি ফয়সাল মজুমদার প্রমুখ।
ধর্মপাশা যুবলীগ :
বঙ্গবন্ধুর ৯৮তম জন্মদিবস উদ্যাপন উপলক্ষে শুক্রবার বিকেল ৩টায় উপজেলা যুবলীগ নেতাকর্মীদের উদ্যোগে উপজেলা আওয়ামী লীগের দলীয় কার্যালয়ে দোয়া মাহফিল ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। সেলবরষ ইউনিয়ন যুবলীগের সাধারণ সম্পাদক তাজ উদ্দিনের সঞ্চালনে অনুষ্ঠিত আলোচনা সভায় সভাপতিত্ব করেন উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট ইকরাম হোসেন। অন্যান্যের মধ্যে বক্তব্য দেন উপজেলা আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক জুবায়ের পাশা হিমু, উপজেলা যুবলীগের সাবেক যুগ্ম আহ্বায়ক এ এইচ এম ওয়াসীম, উপজেলা যুবলীগ নেতা এম আর খান পাঠান, রাসেল আহমদ, এনায়েত হোসেন, সেলবরষ ইউনিয়ন যুবলীগের সভাপতি আবু সায়েম, ধর্মপাশা সদর ইউনিয়ন যুবলীগের সভাপতি আল আমিন, সাধারণ সম্পাদক হাসান আহমেদ কামরান, যুবলীগ নেতা মাসুম আহমেদ, তৌফিকুল ইসলাম তালুকদার, উপজেলা ছাত্রলীগ নেতা দেলোয়ার হোসেন, জাকির হোসেন প্রমুখ।
জগন্নাথপুর :
জগন্নাথপুরে যথাযোগ্য মর্যাদায় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মদিন ও জাতীয় শিশু দিবস পালিত হয়েছে। দিবসটি উদযাপন উপলক্ষে জগন্নাথপুর উপজেলা প্রশাসন ও আ.লীগের উদ্যোগে পৃথকভাবে বিভিন্ন কর্মসূচি পালিত হয়। উপজেলা পরিষদ চত্বরে অস্থায়ী মঞ্চে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধাঞ্জলি অর্পণ করা হয়। এছাড়া উপজেলা প্রশাসন ও আ.লীগের উদ্যোগে পৃথক আলোচনা সভা, আর্টস্কুলের উদ্যোগে শিশু-কিশোরদের মধ্যে চিত্রাঙ্কন প্রতিযোগিতাসহ দিনব্যাপী বিভিন্ন কর্মসূচি পালন করা হয়।
যুব মহিলা লীগ :
সুনামগঞ্জ জেলা যুব মহিলা লীগের উদ্যোগে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৮তম জন্মদিন পালিত হয়েছে। শুক্রবার বিকেলে সংগঠনের নেতৃবৃন্দ জাতির জনকের জন্মদিন উপলক্ষে কেক কেটে ও আলোচনা সভার মাধ্যমে জন্মদিন পালন করেন।
শহরের শান্তিবাগ এলাকায় অস্থায়ী কার্যালয়ে অনুষ্ঠিত আলোচনা সভায় উপস্থিত ছিলেন জেলা যুব মহিলা লীগের সিনিয়র যুগ্ম আহ্বায়ক ও জেলা পরিষদ কাউন্সিলর সেলিনা আবেদীন, যুগ্ম আহ্বায়ক সাদিয়া বখ্ত সুরভি, যুগ্ম আহ্বায়ক রুনা দে, নাসরিন আক্তার, সুপ্তা দে, রহিমা, পারুল, সালমা সহ সংগঠনের বিভিন্ন পর্যায়ের নেত্রীরা।
জেলা মুক্তিযোদ্ধা সংসদ :
জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৮তম জন্মদিন ও জাতীয় শিশু দিবস উপলক্ষে জেলা মুক্তিযোদ্ধা সংসদ বিভিন্ন কর্মসূচি পালন করে। শুক্রবার সকালে জেলা কালেক্টরেট চত্বরে জাতির পিতার প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করা হয়। বিকেল জেলা মুক্তিযোদ্ধা সংসদ কার্যালয়ে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। জেলা মুক্তিযোদ্ধা সংসদ কমান্ডার মো. নূরুল মোমেনের সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য রাখেন জেলা কমান্ডের সহকারী কমান্ডার হাজী সৈয়দুর রহমান, মজিবুর রহমান চৌধুরী, মলয় কান্তি দাস, ডা. আব্দুর রশিদ, বিনোদ রঞ্জন তালুকদার, হাজী আ. শাহিন, মতিন মিয়া, চাঁন মিয়া, গিয়াস উদ্দিন ঢালী প্রমুখ।
দ্বীনি সিনিয়র আলিম মডেল মাদ্রাসা :
দ্বীনি সিনিয়র আলিম মডেল মাদ্রাসার উদ্যোগে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৮তম জন্মদিবস ও জাতীয় শিশু দিবস উদ্যাপিত হয়েছে। এ উপলক্ষে আলোচনা সভা, মিলাদ ও দোয়া অনুষ্ঠানের আয়োজন করা হয়।
মাদ্রাসার অধ্যক্ষ আলহাজ্ব মাওলানা মো. আলী নুরের সভাপতিত্বে ও সহকারী অধ্যাপক মোহাম্মদ আলীর সঞ্চালনায় মাদ্রাসার শিক্ষক মিলনায়তনে অনুষ্ঠিত সভায় বক্তব্য রাখেন প্রভাষক আবু তাহির মোহাম্মদ খালিদ, প্রভাষক মাওলানা মো. মিসবাহ উদ্দীন, প্রভাষক মাওলানা মো. রুহুল আমিন, প্রভাষক শাহিদা পারভিন, শিক্ষক মোহাম্মদ মোমতাজুল হাসান আবেদ, মোহাম্মদ মোজাহিদুল ইসলাম, স্বাধীনা আক্তার, নাজমা সুলতানা, আসাদ মিয়া প্রমুখ। ছাত্রদের পক্ষ থেকে বক্তব্য রাখেন আলিম ২য় বর্ষের ছাত্র মো. আব্দুল আহাদ।
দক্ষিণ সুনামগঞ্জ :
দক্ষিণ সুনামগঞ্জে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৮তম জন্মবার্ষিকী পালন করা হয়েছে। শুক্রবার সকাল থেকেই জন্মদিন উপলক্ষ্যে উপজেলার বিভিন্ন ইউনিয়ন থেকে আওয়ামী লীগ ও অঙ্গ সংগঠনের নেতা-কর্মীরা অর্থ ও পরিকল্পনা প্রতিমন্ত্রী এমএ মান্নানের ডুংরিয়া গ্রামস্থ বাসভবনে জড়ো হন। সকাল ৯টায় অর্থ ও পরিকল্পনা প্রতিমন্ত্রী এমএ মান্নান নেতাকর্মীদের সাথে নিয়ে কেক কেটে বঙ্গবন্ধুর জন্মদিন পালন করেন। পরে জাতির জনকের প্রতি শ্রদ্ধা নিবেদন শেষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এ সময় উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক মো. আতাউর রহমান, উপজেলা যুবলীগের সভাপতি অ্যাড. বোরহান উদ্দিন দোলন, উপজেলা যুবলীগের সাবেক যুগ্ম আহ্বায়ক মো. ছাব্বির আহমদ, যুবলীগ নেতা শাহীনুর রহমান শাহীন, জেলা ছাত্রলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক কামরুল ইসলাম শিপন, উপজেলা ছাত্রলীগ নেতা আল মাহমুদ সুহেল, শাহান আহমদ, জাহিদুল ইসলাম, জামিল আহমদ, সমীরণ প্রমুখ।
এদিকে দক্ষিণ সুনামগঞ্জ উপজেলা প্রশাসনের পক্ষ থেকে কেক কাটা ও আলোচনার মধ্য দিয়ে বঙ্গবন্ধুর ৯৮তম জন্মদিন পালন করা হয়। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মদিন ও জাতীয় শিশুদিবস উপলক্ষ্যে শুক্রবার বিকেলে উপজেলা পরিষদের সম্মেলন কক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। দক্ষিণ সুনামগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার মো. আলমগীর কবিরের সভাপতিত্বে ও উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার পরিমল চন্দ্র সিনহার সঞ্চালনায় বক্তব্য রাখেন দক্ষিণ সুনামগঞ্জ উপজেলা চেয়ারম্যান হাজী আবুল কালাম, দক্ষিণ সুনামগঞ্জ থানা অফিসার ইনচার্জ আল আমিন। অন্যান্যদের মাঝে বক্তব্য রাখেন উপজেলা আওয়ামী লীগ সভাপতি হাজী আব্দুল হেকিম, সাধারণ সম্পাদক মো. আতাউর রহমান, উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার মো. আতাউর রহমান, উপজেলা যুবলীগ নেতা আবাব মিয়া, উপজেলা যুবলীগের সিনিয়র সহ-সভাপতি মো. নুর হোসেন, উপজেলা যুবলীগের সদস্য মো. সেলিম রেজা, সাবেক যুবলীগ নেতা মো. মাসুক মিয়া প্রমুখ। এসময় উপস্থিত ছিলেন দরগাপাশা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মো. মনির উদ্দিন, উপজেলা আওয়ামী লীগ নেতা দিলীপ তালুকাদার, জবর আলী প্রমুখ।
কালীবাড়ি প্রাথমিক বিদ্যালয় :
জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৮তম জন্মবার্ষিকী উপলক্ষে শহরের কালীবাড়ি সরকারি প্রাথমিক বিদ্যালয়ে জাতির জনকের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করা হয়েছে। শুক্রবার দুপুরে পুষ্পস্তবক অর্পণ করেন সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা ইসরাত জাহান। এ সময় উপস্থিত ছিলেন বিদ্যালয় ম্যানেজিং কমিটির সভাপতি, দৈনিক সুনামগঞ্জের ডাক সম্পাদক ও প্রকাশক অধ্যক্ষ মো. শেরগুল আহমদ, সদর উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মো. সোলেমান মিয়া, সহকারী শিক্ষা কর্মকর্তা মো. এনামুল হক মোল্লা, বিদ্যালয় ম্যানেজিং কমিটির সহ-সভাপতি গোলাম কিবরিয়া চৌধুরী, প্রধান শিক্ষক নমিতা সরকার, সহকারী শিক্ষিকা নীলু তালুকদার, রতœা তালুকদার, তাপসী দত্ত লিপিকা, পাপিয়া ভট্টাচার্য্য, রেশমত আরা রেশমা প্রমুখ।
এর আগে চিত্রাঙ্কন ও রচনা প্রতিযোগিতায় বিজয়ী শিক্ষার্থীদের মধ্যে প্রধান অতিথি হিসেবে পুরস্কার বিতরণ করেন সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা ইসরাত জাহান। বিভিন্ন প্রতিযোগিতায় বিজয়ীরা হলেন নুসরাত জাহান সেতু (৫ম শ্রেণি) ১ম স্থান, অবিনশ্বর পাল (৩য় শ্রেণি) ২য় স্থান, পুষ্পিতা রায় (৫ম শ্রেণি) ৩য় স্থান, সামিরা আক্তার নোহা (৫ম শ্রেণি) ১ম স্থান, অরুণিমা চৌধুরী (৩য় শ্রেণি) ২য় স্থান, অবিনশ্বর পাল (৩য় শ্রেণি) ৩য় স্থান। এ সময় শিক্ষক, অভিভাবক ও শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।
বঙ্গবন্ধু আইনজীবী পরিষদ :
জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৮তম জন্মবার্ষিকী উদ্যাপন উপলক্ষে বঙ্গবন্ধু আইনজীবী পরিষদ সুনামগঞ্জ জেলা শাখার উদ্যোগে কেক কাটা হয়েছে। শুক্রবার সন্ধ্যায় শহরের দোজা শপিং সেন্টারে আয়োজিত অনুষ্ঠানে কেক কাটেন পরিষদের নেতা-কর্মীরা। এ সময় উপস্থিত ছিলেন বঙ্গবন্ধু আইনজীবী পরিষদের আহ্বায়ক অ্যাডভোকেট মো. আনোয়ার হোসেন, সদস্য সচিব অ্যাডভোকেট আবুল হোসেন, সদস্য অ্যাডভোকেট মোহাম্মদ আবুল আশরাফ, সদস্য অ্যাডভোকেট রজত কান্তি সরকার, সদস্য অ্যাডভোকেট অশোক গোস্বামী, সদস্য অ্যাডভোকেট ফজলুল আমিন চৌধুরী, সদস্য অ্যাডভোকেট মাসুদুল হক সর্দার (সুমেন) প্রমুখ।

Print Friendly, PDF & Email

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazarhaor24net
© All rights reserved © 2019 haor24.net
Theme Download From ThemesBazar.Com
error: Content is protected !!