1. haornews@gmail.com : admin :
  2. editor@haor24.net : Haor 24 : Haor 24
সোমবার, ১৮ অক্টোবর ২০২১, ০২:৪৩ অপরাহ্ন

কাল সুনামগঞ্জ জেলা ছাত্রলীগের সম্মেলন হচ্ছেনা: প্রস্তুত সমঝোতার কমিটি!

  • আপডেট টাইম :: শুক্রবার, ১০ মার্চ, ২০১৭, ৮.৫৫ এএম
  • ১৬৯ বার পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার::
বারবার কেন্দ্রীয় ঘোষণার পরও সুনামগঞ্জ জেলা ছাত্র লীগ সম্মেলন করতে না পারায় ঢাকা থেকেই এই মাসে পুরাতন কমিটি ভেঙ্গে নতুন কমিটি ঘোষণা করা হবে বলে একটি সূত্র জানিয়েছে। জানা গেছে জেলা আওয়ামী লীগের কোন্দলের কথা বিবেচনা করেই কেন্দ্র বহুধা বিভক্ত বলয় থেকেই ছাত্র লীগের একটি সমঝোতার কমিটি দেওয়া হবে।
উল্লেখ্য গত ১৮ ফেব্রুয়ারি কেন্দ্রীয় ছাত্রলীগ আগামী ১১ মার্চ সম্মেলন করার জন্য লিখিত নির্দেশনা দিয়েছিল জেলা ছাত্র লীগকে। এর আগে গত বছর কমিটি স্থগিত করে সম্মেলনের শর্তে স্থগিতাদেশ তুলে নিয়েছিল ছাত্রলীগ। কিন্তু নির্ধারিত তারিখ দিয়েও সম্মেলন করতে পারেনি জেলা ছাত্রলীগ। কোন্দলের কারণে বিভিন্ন উপজেলায়ও সম্মেলন করতে পারেনি।
ছাত্রলীগের একটি নির্ভরযোগ্য সূত্র জানিয়েছে বর্তমান কমিটি সম্মেলন করবেনা কয়েকদিন আগেই কেন্দ্রীয় ছাত্রলীগ এই বিষয়টি অবগত হয়েছিল। তাই স্থানীয় আওয়ামী লীগের রাজনীতির কোন্দলের কথা বিবেচনা করে বিভিন্ন গ্রুপ থেকে পদপ্রত্যাশীদের নিয়ে চিন্তা করে তারা। বিভিন্ন স্থান থেকে তদবিরও যায়। এদিকে সম্মেলন না হওয়ার অজুহাত ঢাকা থেকে কমিটি ঘোষণার পথ তৈরি করে দেয় কেন্দ্রকে। ফলে একটি খসড়া কমিটি চূড়ান্ত করে কেন্দ্র। যদিও কেন্দ্র সম্মেলন না হলে এক মাসের মধ্যেই ঢাকা থেকে নতুন কমিটি ঘোষণা করবে এই ইঙ্গিত দিয়েছে। তবে এই খবরে উচ্চ¦সিত ও পদপ্রত্যাশী নেতাকর্মীরা হতাশ হয়েছেন।
জানা গেছে সমঝেতার কমিটিতে সভাপতি হিসেবে দীপঙ্কর কান্তি দে ও সাধারণ সম্পাদক পদে ইশতিয়াক আলম পিয়ালের নাম রয়েছে। তাছাড়া জিসান এনায়েত রেজা চৌধুরী, কিরণ, হাবিব আল হাসান তপুর নামও রয়েছে কেন্দ্রীয় নেতাদের হাতে। এদের নেতৃত্বেই ঢাকা থেকে শিগ্রই কমিটি ঘোষণা হতে পারে বলে সূত্র জানিয়েছে।
গতরাতে সুনামগঞ্জ জেলা ছাত্র লীগ সভাপতি ফজলে রাব্বী স্মরণ স্থানীয় গণমাধ্যমকে জানিয়েছেন আগামীকালের সম্মেলন হচ্ছেনা। কারণ হিসেবে তিনি হাওরের ফসলরক্ষা বাধ ও দিরাই-শাল্লার উপনির্বাচনের বিষয়টি উল্লেখ করে বলেন, এখন সুনামগঞ্জে সম্মেলনের উপযোগি পরিস্থিতি নেই।
গতরাতে স্থানীয় সংবাদ মাধ্যমকে কেন্দ্রীয় ছাত্র লীগের সাংগঠনিক সম্পাদক দারুস সালাম শাকিল জানিয়েছেন আগামীকাল শনিবার সম্মেলন হচ্ছেনা। জেলা কমিটি বিভিন্ন কারণ দেখিয়ে সম্মেলন করতে চাচ্ছেনা। তাই এই মাসেই ঢাকা থেকেই নতুন কমিটি ঘোষণার কথা জানান তিনি।

Print Friendly, PDF & Email

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazarhaor24net
© All rights reserved © 2019 haor24.net
Theme Download From ThemesBazar.Com
error: Content is protected !!