1. haornews@gmail.com : admin :
  2. editor@haor24.net : Haor 24 : Haor 24
শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ১২:১০ অপরাহ্ন

সুনামগঞ্জের হাজিপাড়া ও নতুন পাড়ার বাসিন্দারা পানিবন্দি

  • আপডেট টাইম :: সোমবার, ১৩ জুলাই, ২০২০, ১১.৫৯ এএম
  • ৩১০ বার পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার::
সুনামগঞ্জ শহরের হাজীপাড়া ও নতুন পাড়া এলাকায় স্থায়ী জলাবদ্ধতা দেখা দিয়েছে। বন্যায় অন্তত এই দুটি পাড়ার হাজার পরিবারের বাসাবাড়ি নিমজ্জিত হয়েছে। ডুবে আছে হাজিপাড়া-নতুন পাড়ার প্রধানসড়কসহ সংযোগ সড়কগুলো। যার ফলে চরম ভোগান্তিতে পড়েছেন এলাকার মানুষজন।
এলাকাবাসীর সঙ্গে কথা বলে জানা গেছে, গত শুক্রবার থেকে হাজিপাড়া ও নতুনপাড়া এলাকা প্লাবিত হয়। এরপরেই পানি বাড়তে থাকে। বর্তমানেও মূল সড়কসহ সংযোগ সড়কে হাটুসমান পানি রয়েছে। বাসাবাড়িতে পানি থাকায় মানুষজন উচু স্থানে গিয়ে আশ্রয় নিয়েছেন। বিএডিসি, পুলিশ সুপার কার্যালয় ও গণপূর্ত অফিস ক্যাম্পাসও নিমজ্জিত হয়েছে। পানি না কমায় দুর্ভোগ স্থায়ী হচ্ছে এই পাড়াগুলোতে।
হাজিপাড়ার বাসিন্দা মহিনুর রহমান বলেন, গত শুক্রবার থেকে আমাদের পাড়ার প্রধান সড়কসহ সবগুলো সংযোগ সড়ক নিমজ্জিত আছে। আমাদের পাড়ার বেশিরভাগ মানুষের বাসাতেই পানি প্রবেশ করেছে। পানি না কমায় দুর্ভোগ স্থায়ী হয়েছে।
এদিকে সুরমা নদী তীরবর্তী এলাকা থেকে পানি কমলেও হাওরের তীরবর্তী এলাকায় সেই পানি বিশেষ চাপ তৈরি করায় পানি বাড়ছে। স্থায়ী হয়েছে জলাবদ্ধতা। যার ফলে দুর্ভোগে আছেন এসব এলাকার মানুষজন।
সুনামগঞ্জ পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী মো. সবিবুর রহমান বলেন, নদীতে পানি কমলেও এই পানি অন্যদিকে চাপ তৈরি করছে। এতে বিভিন্ন এলাকা নতুন করে প্লাবিত হচ্ছে এবং পানি বাড়ছে। পানি আরো বাড়তে পারে বলে আশঙ্কা প্রকাশ করেন তিনি।

Print Friendly, PDF & Email

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazarhaor24net
© All rights reserved © 2019-2024 haor24.net
Theme Download From ThemesBazar.Com
error: Content is protected !!