1. haornews@gmail.com : admin :
  2. editor@haor24.net : Haor 24 : Haor 24
শনিবার, ১৩ এপ্রিল ২০২৪, ০৩:২৮ অপরাহ্ন

ভাইরাল ভিডিওটি আইনমন্ত্রীর মায়ের জানাজার নয়

  • আপডেট টাইম :: মঙ্গলবার, ২১ এপ্রিল, ২০২০, ১২.১২ এএম
  • ২০০ বার পড়া হয়েছে

আইনমন্ত্রী আনিসুল হকের মা মুক্তিযোদ্ধা জাহানারার জানাজায় ব্যাপক জনসমাগম দেখিয়ে ফেসবুকে ভাইরাল করা ভিডিওটি মিথ্যা ও বিভ্রান্তিকর বলে জানিয়েছে আইন মন্ত্রণালয়।
গত ১৮ এপ্রিল জাহানারা হকের মৃত্যুর পর ওই দিনই বাদ জোহর বনানীতে মরহুমের নামাজে জানাজা অনুষ্ঠিত হয় এবং বনানী কবরস্থানে তাকে দাফন করা হয়। কিন্তু সামাজিক যোগাযোগ মাধ্যমে একটি ভিডিও ভাসছে, যেটিতে অনেক লোকের অংশগ্রহণ দেখানো হয়েছে।
সম্প্রতি আইন মন্ত্রণালয়ের বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, করোনা পরিস্থিতির কারণে লোক সমাগম পরিহার করতে পারিবারিকভাবে অত্যন্ত সীমিত পরিসরে জানাজার আয়োজন করা হয়। ফলে মরহুমের আত্মীয়-স্বজন এবং আইনমন্ত্রীকে সমবেদনা জানাতে আসা অল্প কিছু ব্যক্তি সামাজিক দূরত্ব বজায় রেখে নামাজে জানাজায় অংশগ্রহণ করেন। সামাজিক দূরত্বকে নিশ্চিত করার জন্য নির্দিষ্ট দূরত্ব পরপর লাল বৃত্ত তৈরি করা হয় এবং জানাজায় অংশগ্রহণকারী মুসল্লিগণ ওই লাল বৃত্তে দাঁড়ান।
মরহুমা মুক্তিযোদ্ধা হওয়ায় তাকে গার্ড অব অনার প্রদান করা হয় কিন্ত সেখানে কোনো শামিয়ানা ছিল না।
‘কিন্তু একটি কুচক্রী মহল সম্প্রতি ব্রাহ্মণবাড়িয়ার সরাইলের বা অন্য কোনো জায়গার ব্যাপক জন সমাগমের জন্য আলোচিত একটি জানাজার ছবিকে আইনমন্ত্রীর মায়ের জানাজার ছবি হিসেবে ফেসবুকে প্রচার করে উদ্দেশ্য প্রণোদিতভাবে বিভ্রান্তির সৃষ্টি করছে যা অত্যন্ত দুঃখজনক।’
বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, ফেসবুকে প্রচার করা ছবিটি যে মিথ্যা ও বিভ্রান্তিকর তার অন্যতম প্রমাণ হলো সেখানে গার্ড অব অনার প্রদানের স্থানে শামিয়ানা ছিল। জানাজার স্থানে কোনো লালবৃত্ত ছিল না এবং সেখানে আইনমন্ত্রীর মায়ের জানাজায় অংশ নেওয়া কাউকে দেখা যাচ্ছে না। তাছাড়া জানাজার স্থাপনের প্রাকৃতিক দৃশ্যের সঙ্গেও মিল নেই।
তাই এ ধরনের অপপ্রচারে বিভ্রান্ত না হওয়ার জন্য সবাইকে বিনীত অনুরোধ করা হয় বিজ্ঞপ্তিতে।
(banglanews24.com)

Print Friendly, PDF & Email

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazarhaor24net
© All rights reserved © 2019-2024 haor24.net
Theme Download From ThemesBazar.Com
error: Content is protected !!